scorecardresearch

বড় খবর

এভারেস্টের চূড়ায় পৌঁছনোর প্রস্তুতি নিচ্ছেন চান্দ্রেয়ী ঘোষ

এক সময় আট হাজার মিটারেরও বেশি উচ্চতা থেকে মৃত্যুর সঙ্গে লড়াই করে নেমেছিলেন সমতলে। তিনি পর্বতারোহী সুনীতা হাজরা। এবার তাঁর জীবন কাহিনিই আসছে সেলুলয়েডে।

8848
এভারেস্ট নিয়ে নতুন বাংলা ছবি ৮৮৪৮।

এভারেস্ট ছোঁয়ার স্বপ্ন দেখেছিলেন, পূরণও করেছেন সেই আকাঙ্খা। কিন্তু মোটেই সহজ রাস্তা ছিল না। বিপদসঙ্কুল পথেই বারবার হেঁটেছেন। এক সময় আট হাজার মিটারেরও বেশি উচ্চতা থেকে মৃত্যুর সঙ্গে লড়াই করে নেমেছিলেন সমতলে। তিনি পর্বতারোহী সুনীতা হাজরা। এবার তাঁর জীবন কাহিনিই আসছে সেলুলয়েডে।

আরও পড়ুন: বাবা-মেয়ের নিখাদ সম্পর্কের চিত্রনাট্য ‘আংরেজি মিডিয়াম’

পরিচালক দেবাদিত্য বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় তৈরি হতে চলেছে ছবি ‘৮৮৪৮’। ছবিতে সুনীতা হাজরার ভূমিকায় দেখা যাবে অভিনেতা চান্দ্রেয়ী ঘোষকে। এভারেস্ট-এর উচ্চতা ৮৮৪৮,  সেই কথা মাথায় রেখেই ছবির নাম ‘৮৮৪৮’। এপ্রিলে শুরু ছবির শুটিং, তার আগে কাজা- তে চলছে রেকি এবং ওয়ার্কশপ।

chandreyee ghosh
ছবিতে সুনীতা হাজরার ভূমিকায় দেখা যাবে অভিনেতা চান্দ্রেয়ী ঘোষকে।

সুনীতার জীবনের একটি ঘটনা থেকে ছবিটি অনুপ্রাণিত হয়ে তৈরি হলেও তা সুনীতা হাজরার বায়োপিক নয়। একটি ফিকশনাল পর্বতারোহনের গল্প। চিত্রনাট্য লিখেছে পদ্মনাভ দাশগুপ্ত। ছবিতে অভিনয় করেছেন সমস্ত মাউন্টেনিয়াররা। নেপালে তাদের নিয়েই চলবে শুটিং। আপাতত কাজা-য় পুরো টিম। তাই পরিচালককে ফোনে পাওয়া একটু মুশকিলই হল।

আরও পড়ুন: থ্রিলারের সঙ্গে স্পেস ফিকশন, পর্দায় আসছে ‘দিন রাত্রির গল্প’

সালটা ২০১৬। এভারেস্ট শৃঙ্গ জয়ে পাড়ি দিয়েছিলেন সুনীতা হাজরা, গৌতম ঘোষ এবং পরেশ নাথ। পথে দুর্ঘটনার কবলে পড়ে সুনীতা ফিরে এলেও, ঘরে ফেরা হয়নি বাকি দু’জনের। আর সুনীতার সারাদেহে ছিল ফ্রস্টবাইট। হাত বেঁচে গিয়েছিল সে যাত্রা, আর ছোট্ট আর্যবীর ফিরে পেয়েছিল তাঁর মা-কে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: 8848 a bengali film on everest expedition