বড় খবর

কেবিসি ১১: ক্রিকেটের প্রশ্নেই হাতছাড়া ৭ কোটি

KBC 11: ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র সিজন ১১-তে সর্বোচ্চ পুরস্কার মূল্য ৭ কোটি। অনেক চেষ্টা করেও শেষ মুহূর্তে আর জিততে পারলেন না বিহারের অজিত কুমার।

A T-20 question made Ajeet Kumar miss 7 crores in KBC 11
অজিত কুমার ও অমিতাভ বচ্চন।

KBC 11: ক্রিকেটপ্রেমীদের অনেকেই সম্ভবত আফশোষ করেছেন মঙ্গলবার ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র এপিসোড দেখতে বসে। ৭ কোটি টাকার প্রশ্নটি ছিল ক্রিকেট সংক্রান্ত এবং সেই প্রশ্নেই হোঁচট খেলেন বিহারের অজিত কুমার। শেষ পর্যন্ত ১ কোটি টাকা নিয়েই ঘরে ফিরলেন তিনি। টাকার অঙ্কটা অবশ্যই কম নয় কিন্তু ৭ কোটির স্বপ্নটা অধরা রয়ে গেল।

মঙ্গলবার ১২ নভেম্বর, ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র এপিসোডে, হটসিটে বসে ১ কোটি জিতে নিয়েছিলেন অজিত কুমার। স্বাভাবিকভাবেই তার পরেই তাঁর প্রচেষ্টা ছিল ৭ কোটি টাকার স্বপ্ন সফল করা। কিন্তু তিনি শেষ প্রশ্নের উত্তর না জানায়, খেলা থেকে কুইট করার সিদ্ধান্ত নেন। তাঁর কাছে রাখা ৭ কোটির প্রশ্নটি ছিল এই রকম–

আরও পড়ুন: ছোটদের পাট শেষ! ‘আলো’ ও ‘ছায়া’-র ভূমিকায় দেবাদৃতা-ঐন্দ্রিলা

প্রথম কোন ক্রিকেটার, একই দিনে, দুটি আলাদা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে অর্ধশতরান করেন। এর উত্তরের অপশন ছিল– ১) নওরোজ মঙ্গল, ২) মহম্মদ হাফিজ, ৩) মহম্মদ শাহজাদ ও ৪) শাকিব আল হাসান। এই প্রশ্নের উত্তর জানা ছিল না অজিত কুমারের। তাঁর হাতে তখন আর কোনও হেল্পলাইনও ছিল না। অথচ তিনি ইতিমধ্যেই অর্জিত ১ কোটি টাকাও হাতছাড়া করতে চাননি। তাই শো থেকে বিদায় নিতে হয় এক কোটি টাকা নিয়েই।

ইন্ডিয়ান এক্সপ্রেসের পক্ষ থেকে তাঁকে প্রশ্ন করা হয় যে কোন অপশনটি তিনি বেছে নিতেন। অজিত জানান, তিনি হয়তো প্রথম অপশনটিই নির্বাচন করতেন কিন্তু সঠিক উত্তর হল দ্বিতীয় অপশন অর্থাৎ মহম্মদ হাফিজ। অজিত কুমার এই মুহূর্তে প্রস্তুতি নিচ্ছেন সংশোধনাগারের সুপারিনটেনডেন্ট পদের জন্য।

আরও পড়ুন: দেবী অন্নপূর্ণার ভূমিকায় এলেন কুয়াশা

তাঁকে যখন প্রশ্ন করা হয় যে পুরস্কার মূল্য়কে তিনি কীভাবে ব্যবহার করবেন, অজিত বলেন, ”আমি অবশ্যই আমার পরিবার যাতে আরও একটু ভালোভাবে, স্বচ্ছলভাবে থাকতে পারে তার ব্যবস্থা করব। পাশাপাশি আমি এই টাকার একটি অংশ সমাজসংস্কারের জন্যেও ব্যবহার করব। আমি একটি ফান্ড তৈরি করতে চাই এবং অপরাধীদের জন্য একটি পুনর্বাসন কেন্দ্রও গড়ে তুলতে চাই।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A t 20 question made ajeet kumar miss 7 crores in kbc 11

Next Story
‘শেষ মেস’ বাঙালির নস্ট্যালজিয়া ফিরছে রঙিন পর্দায়sesh mess
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com