scorecardresearch

বড় খবর

সৌহার্দ্যের নজির গড়লেন ভাস্বর, কলকাতায় বসেই ‘দুঃস্থ’ কাশ্মীরি মেয়ের বিয়ে দিচ্ছেন অভিনেতা

সদ্য উর্দুতে লেখা বিয়ের আমন্ত্রণপত্র পেয়ে আবেগাপ্লুত হয়ে গিয়েছেন জনপ্রিয় টেলি-অভিনেতা।

সৌহার্দ্যের নজির গড়লেন ভাস্বর, কলকাতায় বসেই ‘দুঃস্থ’ কাশ্মীরি মেয়ের বিয়ে দিচ্ছেন অভিনেতা
অস্ত্রোপচার হল অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়ের

কাশ্মীর নিয়ে ভাস্বর চট্টোপাধ্যায়ের (Bhaswar Chatterjee) যে একটা বিশেষ আগ্রহ রয়েছে, তা তিনি আগেই জানিয়েছিলেন। যে টানে কাশ্মীরি ভাষা শিখে ফেলেছেন। কখনও বা গুনগুন করে গেয়ে উঠছেন কাশ্মীরি ভাষার গান। এবার দুঃস্থ কাশ্মীরি পরিবারের মেয়ের বিয়ে দিচ্ছেন ভাস্বর। সদ্য উর্দুতে লেখা বিয়ের আমন্ত্রণপত্র পেয়েছেন জনপ্রিয় টেলি-অভিনেতা। আনন্দের চোটে চোখের কোণ চিকচিক করে উঠেছিল, বলছিলেন ভাস্বর।

ইচ্ছে ছিল নিজে দাঁড়িয়ে থেকে কাশ্মীরি-কন্যা সফিয়া নবীর বিয়ে দেবেন। কিন্তু অতিমারীর কোপে তা আর সম্ভব হয়ে ওঠেনি। বিয়ের জোড়াও উপহার দিতে চেয়েছিলেন, তাও এই সময়ে ডাক পরিষেবা অনিয়মিত হওয়ার কারণে সম্ভব হয়নি। কিন্তু সফিয়ার পরিবারের কাছে বিয়ের খরচ বাবদ মোটা অঙ্কের অর্থ পাঠিয়ে দিয়েছেন ভাস্বর চট্টোপাধ্যায়। কলকাতায় বসেই কাশ্মীরের মেয়ের বিয়ে দিচ্ছেন, নিঃসন্দেহে সৌহার্দ্যতার নজির গড়লেন অভিনেতা।

[আরও পড়ুন: প্রিয়াঙ্কার সঙ্গে ছবি শেয়ার করে ‘আবেগঘন’ রাহুল, মান-অভিমান মিটিয়ে ফের কাছাকাছি?]

সফিয়া নবীর কথা কাশ্মীরের (Kashmir) এক ক্রিকেটার বন্ধু সইম মুস্তাফার কাছ থেকে জানতে পারেন ভাস্বর। মেয়েটির বাবা ফল বিক্রেতা। সফিয়ারা চার বোন, এক ভাই। গতবছর বড় মেয়ের বিয়ে দেন তাঁর বাবা। এদিকে ব্যবসাতেও মন্দা। কীভাবে সফিয়ার বিয়ে দেবেন? চিন্তায় ঘুম উড়েছিল। সইমের কাছ থেকে সেকথা জানতে পেরে পাশে দাঁড়ানোর আশ্বাস দেন ভাস্বর। নিজে ফোন করেন সফিয়াকে। জানতে পারেন, বিয়েতে তামার কয়েকটা গয়না, সামান্য পোশাক দেওয়া হবে। তাছাড়াও খাওয়া-দাওয়ার অনুষ্ঠানেও কাটছাঁট করতে হয়েছে অর্থাভাবের জন্য। তখনই ভাস্বর অর্থিকভাবে সেই পরিবারের পাশে দাঁড়ান। অভিনেতার আনন্দ, সব ঠিক থাকলে ৫জুন, চার হাত এক হবে। কলকাতায় বসে সেই আনন্দ যেন ধরছে না ভাস্বরের। তবে উল্লেখ্য, অভিনেতার অনুরোধে অনেকেই সফিয়ার জন্য টাকা পাঠিয়েছিলেন। সেই সংগৃহীত অর্থেই বিয়ে হবে দুস্থ কাশ্মীরি পরিবারের কন্যার।

[আরও পড়ুন: কোভিড যুদ্ধ শামিল এবার ‘খোকা’ও, ব্রহ্মপুরে ‘কোভিড সেফ হোম’ খুললেন অনির্বাণ ভট্টাচার্য]

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actor bhaswar chatterjee extends help to needy kashmiri family