scorecardresearch

বড় খবর

‘ফেক’ টুইট, অনলাইন ইউজারের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করবেন জাভেদ জাফরি

সোমবার সকালে টুইটারে একটি ভিডিও পোস্ট করে জাভেদ জাফরি জানান, তিনি কোনওদিন সাম্প্রদায়িক টুইটটি লেখেননি।

‘ফেক’ টুইট, অনলাইন ইউজারের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করবেন জাভেদ জাফরি
জাফেদ জাফেরি জানান, তিনি কোনওদিন সাম্প্রদায়িক টুইটটি লেখেননি

অভিনেতা জাভেদ জাফেরি জানিয়েছেন, তাঁর নামে ভুয়ো টুইট শেয়ার করার অভিযোগে একজন ফেসবুক ব্যবহারকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন তিনি। সোমবার সকালে টুইটারে একটি ভিডিও পোস্ট করে জাভেদ জাফেরি জানান, তিনি কোনওদিন সাম্প্রদায়িক টুইটটি লেখেননি এবং স্ত্রিন শটের দেওয়া প্রোফাইল পিকচার তাঁর টুইটার প্রোফাইলের সঙ্গে মিলছে না।

ভিডিওর ক্যাপশনে তিনি লেখেন, ”প্রায়শই ট্রোল হওয়া সত্ত্বেও সাধারণত ব্যক্তিগত ভিডিও পোস্ট করি না, তবে এবাক তা করতে হল। এমন এক সময় যখন মানবজাতি মহামারীর সম্মখীন এবং জাতি ধর্মের বর্ণ নিয়ে উদ্বেগের সময় নয়, তখনও ভারতীয় #ভুয়োখবর #হিন্দুমুসলিম নিয়ে ব্যস্ত।”

আরও পড়ুন, করোনার ফলাফল: তিন মাসে রেকর্ড বেড়েছে নেটফ্লিক্সের সাবস্ক্রিপশন

দু’মিনিটের একটি লম্বা ভিডিওয় অভিনেতা বলেন, ”সম্প্রতি কিছু মানুষ আমার নামের টুইটের স্ক্রিনশট ছড়িয়ে দিয়েছিল এবং তা ভাইরাল হয়ে যায়। ঘৃণা আমাদের দেশে সহজে ছড়িয়ে পড়ে। প্রথমত, স্ক্রিনশটটি ভুয়ো। আমি এই জাতীয় কোনও টুইটই করিনি বা এটি আমার টুইটার প্রোফাইলের ছবিও নয়। আমি যদি টুইট করে থাকি যে কমপক্ষে একজন এর জবাব দিত। বা যিনি স্ক্রিনশটটি নিয়েছিলেন, তিনিও এর সমালোচনা করতেন!”

বালা অভিনেতা বলেন যে ফেসবুকে স্ক্রিনশট শেয়ার করার অভিযোগে তিনি মানহানির মামলা দায়ের করবেন অরবিন্দ প্যাটেলের বিরুদ্ধে।

আরও পড়ুন, বাংলার রণজয়ের ‘জয় হো’ কভার! প্রশংসায় স্বয়ং রহমান

”আপনার এজেন্ডার মতো, এই স্ক্রিনশটটিও নকল। মানুষের কমপক্ষে যাচাই করা উচিত। এখন, হয় আপনি এর সত্যতা প্রমাণ করুন বা একটি ভিডিও তৈরি করে ক্ষমা চান। আমরা জেনেছি যে এই নকল টুইটটি প্রথম ফেসবুকে শেয়ার করেছিলেন অরবিন্দ প্যাটেল নামের ব্যক্তি। তার বিরুদ্ধে আইনি তদন্ত হবে কারণ আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন যে ভুয়ো খবর এবং বিদ্বেষ ছড়ানো মানুষদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত। সুতরাং, তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করছি।”

Read the full story in English 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actor javed jaaferi will take legal action against online user