scorecardresearch

বড় খবর

‘পৃথ্বীরাজ’ অক্ষয়কে বড় স্বস্তি দিয়ে বিরাট ঘোষণা BJP সরকারের

পাল্টা ধন্যবাদ জানালেন উচ্ছ্বসিত অক্ষয় কুমার।

‘পৃথ্বীরাজ’ অক্ষয়কে বড় স্বস্তি দিয়ে বিরাট ঘোষণা BJP সরকারের
অক্ষয় কুমার অভিনীত 'সম্রাট পৃথ্বীরাজ'মুক্তি পাচ্ছে শুক্রবার

৩ জুন, শুক্রবার মুক্তি পাচ্ছে ‘সম্রাট পৃথ্বীরাজ’। আর তার আগেই বিশেষ স্ক্রিনিংয়ে সেই সিনেমা দেখে মুগ্ধ যোগী আদিত্যনাথ থেকে শিবরাজ সিং চৌহান। আর সেই প্রেক্ষিতেই বিজেপি শাসিত দুই রাজ্যের বড় ঘোষণা অক্ষয়কে নিয়ে। মধ্যপ্রদেশ ও উত্তরপ্রদেশ-এই দুই রাজ্যে ‘সম্রাট পৃথ্বীরাজ’কে করমুক্ত করে দেওয়া হল।

প্রসঙ্গত, অক্ষয়ের সঙ্গে বিজেপির ঘনিষ্ঠতা নিয়ে চর্চা সর্বত্রই। মোদী থেকে শাহ সকলের সঙ্গেই অভিনেতার সুসম্পর্ক রয়েছে। এমনকী, গত লোকসভা ভোটের আগে প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে তাঁর সাক্ষাৎকার নিয়ে বিতর্কের শিরোনামে উঠেছিলেন অক্ষয়। দিন দুয়েক আগেও অমিত শাহের অন্দরমহলের খবর দিয়ে তিনি জানিয়েছিলেন যে, খোদ স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়িতেও তাঁর গৃহিণীই আদতে দাপুটে গৃহমন্ত্রী। অযোধ্যার মন্দির নির্মাণের জন্য যোগী সরকারকে আর্থিক সাহায্যের আবেদনও জানিয়েছিলেন অক্ষয় কুমার। যা নিয়ে কম বিতর্ক হয়নি। এবার সেই অক্ষয়কেই ‘সম্রাট পৃথ্বীরাজ’ রিলিজের আগে বড়সড় স্বস্তি দিল BJP সরকার।

লোকভবনে বিশেষ স্ক্রিনিং আয়োজিত হয়েছিল অক্ষয় কুমার, মানুষী চিল্লার অভিনীত এই ছবির। তা দেখেই মুগ্ধ হয়েছেন খোদ যোগী। তিনি বলেন, “উত্তরপ্রদেশে সম্রাট পৃথ্বীরাজ’কে করমুক্ত ঘোষণা করছি।” এদিন কানপুরের দেহাতে রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন যোগী আদিত্যনাথ। আর সেইজন্যই এদিন দেরি করে পৌঁছন বিশেষ স্ক্রিনিংয়ের জন্য।

[আরও পড়ুন: ‘কলকাতা KK-কে মেরে ফেলল’, CBI তদন্তের দাবি বলিউড অভিনেত্রীর]

‘সম্রাট পৃথ্বীরাজ’ দেখে যোগী বলেন, “এই ছবি ইতিহাসের কথা বলার পাশাপাশি দর্শকদের বিনোদনও দেবে। পরিবারের সঙ্গে বসে দেখা যায় এই সিনেমা। অতীতের ভুল থেকে আমরা শিক্ষা নিয়েছি। এবং গত ৭৫ বছরের ভুল ঠিক করার চেষ্টা করছি। আগামী ২৫ বছরে ভারতকে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায়, আমাদের প্রধানমন্ত্রী সেই পরিকল্পনা করছেন।”

শুধু তাই নয়, অক্ষয়, মানুষী ও পরিচালক চন্দ্র দ্বীবেদির-ও প্রশংসায় পঞ্চমুখ যোগী। উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গা ছবিতে দেখানোয় বেজায় খুশি তিনি। বলেন, “এতে আমাদের রাজ্যের প্রত্যন্ত জায়গার জনপ্রিয়তা আরও বাড়বে।”

এর আগে ‘সম্রাট পৃথ্বীরাজ’ প্রসঙ্গে অক্ষয় বলেছিলেন, “আমার ৩০ বছরের ফিল্মি কেরিয়ারে এই প্রথমবার এরকম এক বড় ঐতিহাসিক চরিত্রে অভিনয় করলাম। আমার কাছে এই ছবির প্রস্তাব আসায় নিজেকে ভাগ্যবান বলে মনে করি। আমার জীবন ধন্য যে পৃথ্বীরাজের চরিত্রে অভিনয় করতে পেরেছি।”

[আরও পড়ুন: গৌরবকে নাচ শেখাতে গিয়ে নাজেহাল শন! দেখুন ক্যামেরার পেছনের কাণ্ড]

কীভাবে নিজেকে প্রস্তুত করেছিলেন অক্ষয় এই ঐতিহাসিক চরিত্রের জন্য? খিলাড়ি কুমার জানান, পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বীবেদি আসলে পৃথ্বীরাজের ওপর একটি বই অক্ষয়কে উপহার দিয়েছিলেন। সেটা পড়েই তিনি রাজপুত সম্রাটকে বোঝার চেষ্টা করেন। এরপরই অভিনেতার মন্তব্য, “আমি চাই শুধু ভারত নয়, গোটা বিশ্বের বাচ্চারা এই সিনেমা দেখুক। খুব শিক্ষামূলক সিনেমা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Akshay kumars samrat prithviraj declared tax free in up and mp