scorecardresearch

বড় খবর

টেকনিশিয়ানদের সাহায্যার্থে মমতার ভাবনা, পাশে দাঁড়ালো টলিউড

মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনায় করোনা সতর্কতায় এবং ইন্ডাস্ট্রির ডেলি-ওয়েজ টেকনিশিয়ানদের পাশে দাঁড়াতে তৈরি হচ্ছে শর্টফিল্ম। ছবির ভাবনা মুখ্যমন্ত্রীর, এমনকী সিনেমার জন্য একটি গানও লিখেছেন তিনি।

টেকনিশিয়ানদের সাহায্যার্থে মমতার ভাবনা, পাশে দাঁড়ালো টলিউড
অলংকরণ- অভিজিৎ বিশ্বাস

কিছুদিন আগেই দেশের বিভিন্ন প্রান্তের অভিনেতাদের নিয়ে একটি ছবি তৈরি হয়েছে। করোনা সতকর্তা বাড়াতেই এই উদ্যোগ নিয়েছিলেন শিল্পীরা। পাশাপাশি এই বার্তাও দিয়েছিল প্রতিদিনের পারিশ্রমিকে কাজ করা টেকনিশিয়ানদের পাশে একজোট হয়ে দাঁড়িয়েছে ভারতের সিনেমা ইন্ডাস্ট্রি। এবার সেরকই এক উদ্যোগে দেখা যাবে বাংলায়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনায় করোনা সতর্কতায় এবং ইন্ডাস্ট্রির ডেলি-ওয়েজ টেকনিশিয়ানদের পাশে দাঁড়াতে তৈরি হচ্ছে শর্টফিল্ম। ছবির ভাবনা মুখ্যমন্ত্রীর, এমনকী সিনেমার জন্য একটি গানও লিখেছেন তিনি। স্বল্পদৈর্ঘ্যের ছবির নাম ‘ঝড় থেমে যাবে এক দিন’।

আরও পড়ুন, গানের ওপারে বাংলা ধারাবাহিকের নতুন বেঞ্চমার্ক তৈরি করেছিল: প্রসেনজি

ছবির পরিচালনায় রয়েছেন অরিন্দম শীল। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী, নুসরত জাহান, কোয়েল মল্লিক, শুভশ্রী গাঙ্গুলি, আবির চট্টোপাধ্যায়, রুক্মিণী মৈত্র, পরমব্রত চট্টোপাধ্যায় এবং পরাণ বন্দ্যোপাধ্যায়-এর মতো অভিনেতাদের দেখা যাবে এই ছবিতে। পদ্মনাভ দাশগুপ্ত ও অরিন্দম শীল চিত্রনাট্য তৈরির দায়িত্ব কাঁধে নিয়েছেন।

ছবির গান লিখেছেন মমতা স্বয়ং এবং গীতিকার কবীর সুমন। ‘ঝড় থেমে যাবে এক দিন’-এর সঙ্গীত পরিচালনায় দায়িত্বে বিক্রম ঘোষ। প্রতিদিনের পারিশ্রমিকে কাজ করা টেকনিশিয়ানদের পাশে দাঁড়াতেই এই উদ্যোগ নিয়েছেন সকলে। আগামী বৃহস্পতিবার থেকেই শুরু হবে ছবির শুটিং। নিয়ম মতো সামাজিক দূরত্ব বজায় রেখেই চলবে কাজ।

আরও পড়ুন, লকডাউনে বাড়িকে বানালেন ‘চিড়িয়াখানা’, অভিনেত্রীর অভিনব উদ্যোগে চোখ কপালে নেটিজেনদের!

ইতিমধ্যেই এই ছবির প্রযোজনা করতে এগিয়ে এসেছেন ক্যামেলিয়া গ্রুপ এবং ফেডারেশনের সম্পাদক স্বরূপ বিশ্বাস। ছবির মাধ্যমে ৫০ লক্ষ টাকা উপার্জন করে তা দিয়েই টেকনিশিয়ানদের সাহায্য করা হবে। প্রসঙ্গত, অন্যান্য রাজ্যের মতো করোনায় কাঁপছে বাংলাও। মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৫ জনের। এখনও পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬৯।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Amid corona outbreak mamata banerjee concept to make short film to create awareness