scorecardresearch

আমার সিরিজের টিজার নিয়ে বিগ বি-র টুইট ঘুম কেড়ে নিল: সৌরভ চক্রবর্তী

অভিনেতা-পরিচালক সৌরভ চক্রবর্তীর ওয়েব সিরিজ শব্দজব্দ আসছে আগামী মাসে। সদ্য মুক্তি পাওয়া টিজারটি টুইট করলেন স্বয়ং অমিতাভ বচ্চন।

Amitabh Bachchan shares Sourav Chakraborty's Shobdo Jobdo Bengali web series teaser on twitter
বাঁদিকে সৌরভ চক্রবর্তী ও ডানদিকে অমিতাভ বচ্চনের ছবি সোশাল মিডিয়া থেকে সংগৃহীত।

২৬ জানুয়ারি মুক্তি পেয়েছে সৌরভ চক্রবর্তী পরিচালিত ‘শব্দজব্দ’ ওয়েব সিরিজের টিজার। বাংলা ওয়েব মাধ্যমে এই মানের টিজার খুবই বিরল। এছাড়া টিজারের লুক অ্যান্ড ফিল-এ একটা বিষয় স্পষ্ট যে এই ওয়েব সিরিজটি বাংলা ওয়েব মাধ্যমে একটা নতুন অধ্যায়ের সূচনা করবে। ঠিক এই ধরনের মেকিং চোখে পড়েনি সাম্প্রতিক সময়ে। কিন্তু যা পরিচালক-সহ গোটা ‘শব্দজব্দ’ ইউনিটকে আপ্লুত করেছে তা হল অমিতাভ বচ্চনের টুইট, যা ২৬ জানুয়ারি রাতে ঘুম কেড়ে নিল পরিচালকের।

সারা দেশের ফিল্ম জগতের সঙ্গে যুক্ত যে কোনও মানুষের কাছেই অমিতাভ বচ্চনের টুইট অত্যন্ত তাৎপর্যপূর্ণ। রবিবার রাতে যখন প্রথম টুইটটি নজরে আসে ‘শব্দজব্দ’ টিমের, প্রথমটা বিশ্বাসই করতে পারেননি সৌরভ। বিগ বি ওই টুইটটি করেছেন সিরিজের অভিনেত্রী কঙ্কনা চক্রবর্তীর নতুন এই কাজটি নিয়ে, সঙ্গে টিজারটিও শেয়ার করেছেন তিনি। কঙ্কনা জন্মসূত্রে কলকাতার কিন্তু বর্তমানে লস এঞ্জেলসের বাসিন্দা। পেশায় অভিনেত্রী এবং ফিল্মমেকার, কঙ্কনার সঙ্গে অমিতাভ বচ্চনের পরিচয় বহু বছরের।

আরও পড়ুন: বাংলা ওয়েবে দৃষ্টান্ত হবে ‘শব্দজব্দ’, আশা জাগাল টিজার

‘শব্দজব্দ’-র অন্যতম প্রযোজক ঈশিতা সরকার জানালেন, ”কঙ্কনা ওর সব কাজই মেল করে অমিতাভ বচ্চনকে। বেশ কয়েক বছর আগে ওর একটি শর্ট ফিল্ম নিয়ে টুইট করেছিলেন এবি। এই টিজারটাও পাঠিয়েছিল কিন্তু উনি যে টুইট করবেন আমরা কেউই ভাবতে পারিনি। কঙ্কনা তো আনন্দে কেঁদে ফেলেছে।”

Amitabh Bachchan shares Sourav Chakraborty's Shobdo Jobdo Bengali web series teaser on twitter
অমিতাভ বচ্চনের টুইটের স্ক্রিনশট।

সৌরভ চক্রবর্তী পরিচালিত এই সিরিজটি একটি থ্রিলার যার কেন্দ্রবিন্দুতে রয়েছে এক লেখক, যে চরিত্রে অভিনয় করেছেন রজত কাপুর। এছাড়া অন্যান্য চরিত্রে রয়েছেন পায়েল সরকার, সুব্রত দত্ত, কঙ্কনা চক্রবর্তী, মুমতাজ সরকার, কৌশিক রায় ও সালোনি পাণ্ডে। রবিবার দুপুরে টিজারটি হইচই-এর ফেসবুক পেজে আসার পর থেকেই বাংলার দর্শকদের মধ্যে বেশ সাড়া পড়ে গিয়েছে।

আরও পড়ুন: ‘ধর্মেন্দ্রর মতোই হ্যান্ডসাম’! ববি দেওলের ছেলের ছবিতে উচ্ছ্বসিত নেটিজেনরা

রবিবার একটু বেশি রাতেই এই টুইটটি করেন অমিতাভ বচ্চন। সৌরভ চক্রবর্তী এই প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে জানালেন, ”এক্সাইটেড বললেও কম বলা হয়, আমার একটা কাজের টিজারের লিঙ্ক অমিতাভ বচ্চন শেয়ার করছেন টুইটারে, সোশাল মিডিয়ায়, এটা রাতে ঘুম না হওয়ার জন্য যথেষ্ট। আমরা কেউ ভাবতেও পারিনি। কঙ্কনা ওর সব কাজই মেল করে বিগ বি-কে। টিজারটা পাঠিয়ে কঙ্কনাও ভুলেই গেছিল। হঠাৎ রাতে অমিতদা আমাকে দেখায় টুইটটা। আমি প্রথমে বলেছিলাম, ধুর ভুল দেখছ। ১৫-১৬ মিনিট পরে আবার দেখলাম, দেখি না-তো উনি সত্যিই টুইট করেছেন। অনেক, অনেক এনার্জি বাড়িয়ে দিল এই টুইট। এখনও বিশ্বাস করে উঠতে পারছি না। আমরা খুবই ইয়ং এবং স্মল। মাঝেমধ্যেই যখন নেতিবাচক চিন্তা আসে, মনে হয় হয়তো কিছু হবে না, তখনই এরকম একটা টুইট এসে সব ঘেঁটে দেয়।”

আগামী মাসের শেষের দিকে আসছে এই সিরিজ হইচই অ্যাপে। গল্প ও পরিচালনা সৌরভ চক্রবর্তীর। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অভ্র চক্রবর্তী ও দীপাঞ্জন চন্দ। সিরিজ নিয়ে সৌরভ চক্রবর্তী বলেন, ”গল্পের শুরুটা এমন যে একজন লেখক যিনি যৌবনে ধাক্কা খেয়েছেন কলকাতায়, বড় বড় পত্রিকা তার লেখা ছাপেনি, তিনি ইঞ্জিনিয়ারিং পড়ে চাকরিসূত্রে বিদেশে থাকেন এখন। ওখানে তিনি ইংরেজিতে নভেল লিখতে শুরু করেন। দ্বিতীয় বইটি বেস্টসেলার ও তৃতীয়টি রেকর্ড সৃষ্টি করে। এবার তিনি কলকাতায় ফেরেন চতুর্থ বইটি লিখবেন বলে এবং এখানে এসে একটি মেয়ে বার বার তার চোখের সামনে আসতে থাকে। এখান থেকেই একটা নতুন জার্নি শুরু হয় যেটা খুবই ডার্ক।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Amitabh bachchan tweets sourav chakrabortys shobdo jobdo web series teaser