বড় খবর

জীবদ্দশায় নচিকেতার নামে অডিটোরিয়াম, ‘ওপেনিং শো-টা আমিই করব’, বললেন আপ্লুত গায়ক

নচিকেতার গানের লাইন, ছবিতে সাজানো হবে সেই প্রেক্ষাগৃহ। কী বলছেন গায়ক?

Nachiketa Chakraborty, tollywood, bengali music industry, howrah, নচিকেতা চক্রবর্তী, নচিকেতা, নচিকেতা মঞ্চ
নচিকেতার নামে অডিটোরিয়াম- নচিকেতা মঞ্চ

নচিকেতা-নামটাই একটা আবেগ। একটা আস্ত জ্যঁর। তিনি শুধু গায়ক নন, দার্শনিকও। নচিকেতার জীবনমুখী গানের প্রতিটা শব্দই তার প্রমাণ। গত ২৮ বছরের মিউজিক কেরিয়ারে আটশোরও বেশি গান গেয়েছেন। তাঁর স্টেজ শো আগুন ঝড়িয়েছে গ্রামবাংলার প্রত্যন্ত অঞ্চল থেকে শহুরে মাঠ। এবার সেই গায়কের নামেই একটা আস্ত প্রেক্ষাগৃহ তৈরি হচ্ছে। এই খবর কানে আসতেই ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-র তরফে যোগাযোগ করা হলে, আপ্লুত গায়কের মন্তব্য, “এটা আসলে মানুষের ভালবাসা।”

দিন কয়েক আগেই হাওড়ায় গিয়েছিলেন এক কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে। সেই কলেজের কর্তৃপক্ষই প্রস্তাব দেন যে, তাঁরা নচিকেতার নামে একটা পূর্ণাঙ্গ অডিটোরিয়াম তৈরি করতে চান। গায়কের নানা মেজাজের ছবি ও গানের লাইনে সাজানো হবে সেই প্রেক্ষাগৃহ। জীবদ্দশায় বাংলার কোনও গায়ককে এমন অনন্য সম্মানে ভূষিত করা হয়েছে বলে মনে পড়ে না!

[আরও পড়ুন: দেব-রুক্মিণীর ছবিতে ‘ইন্ডিয়ান আইডল’ বিজয়ী পবনদীপের গান, শুনেছেন কি?]

শহরের বুকে নচিকেতার নামে রমরমিয়ে চলছে দু-দুটো টি-স্টল। যেগুলো নবীনপ্রজন্মের কাছে ‘আড্ডা-জয়েন্ট’ বললেও অত্যুক্তি হয় না। অনেকেই হয়তো ব্যস্ত জীবনে পথচলতি রাস্তায় সেখানকার ভাঁড়ে চুমুক দেন নস্ট্যালজিয়াকে চাগাড় দিতে। বছর খানেক আগে এই হাওড়াতেই গায়কের নামে জমজমাট এক মেলাও হয়েছিল। এবার সেই জেলাতেই নচিকেতার নামে পুরোদস্তুর অডিটোরিয়াম তৈরি করতে চলেছে অগ্রগতি নামে এক সংস্থা। যার নাম হবে ‘নচিকেতা-মঞ্চ’। আটশোটা আসন থাকবে প্রাথমিক পর্যায়ে। ভবিষ্যতে সেই আসন সংখ্যা বাড়তে পারে। এমনটাই পরিকল্পনা নির্মাতাদের।

নচিকেতার মন্তব্য, “এটা জনগনের ভালবাসা। সরকার থেকে নয়, মানুষ-ই ভালবেসে এই উদ্যোগটা নিয়েছে। ভাল তো লাগছেই। ওপেনিং শো-টা হয়তো আমিই করব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: An auditorium to build after nachiketa chakrabortys name

Next Story
ছোটবেলায় সবাই ভেবে নেয় মৃত! দেবকে দাহ করতে নিয়ে যাওয়া হয় শ্মশানেDev, Tollywood, Saswata Chatterjee, Rukmini Maitra, দেব, শাশ্বত চট্টোপাধ্যায়, দেবের শৈশব, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com