বড় খবর

অমরীশ নন, মোগাম্বোর জন্য় প্রথম পছন্দ ছিলেন অনুপম

Amrish Puri, Mogambo, Anupam Kher: গত ২২ জুন ছিল প্রয়াত অমরীশ পুরীর জন্মদিন। সেই উপলক্ষে প্রয়াত অভিনেতার স্মৃতিচারণা করতে গিয়ে ওই ছবির প্রসঙ্গে কথা বলেন অনুপম।

Anupam Kher first choice for Mogambo before Amrish Puri
অনুপম খের ও অমরীশ পুরীর ছবি ফেসবুক পেজ থেকে সংগৃহীত।

Amrish Puri, Mogambo, Anupam Kher, Celeb Gossip: শেখর কাপুরের ‘মিস্টার ইন্ডিয়া’ হল বলিউডের সবচেয়ে আলোচিত কাল্ট ক্লাসিক ছবিগুলির অন্য়তম। আর তেমনই কাল্ট ওই ছবির একাধিক চরিত্র। একদিক থেকে দেখতে গেলে, ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিতে নায়কের চরিত্রের চেয়েও বেশি আলোচিত কিন্তু মোগাম্বো এবং তার সেই বিখ্য়াত সংলাপ– মোগাম্বো খুশ হুয়া। ছবিটি যাঁরা দেখেছেন তাঁদের কাছে মোগাম্বো বলতেই প্রয়াত অভিনেতা অমরীশ পুরীর সিনেমার সেই লুকটি ভেসে ওঠে। কিন্তু অনেকেরই জানা নেই যে আসলে অমরীশ পুরী নন, বলিউডের আর এক দিকপাল অভিনেতা, অনুপম খের ছিলেন ওই চরিত্রে প্রথম পছন্দ।

মিস মালিনী ডট কম-এ প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি এই প্রসঙ্গে মুখ খুলেছেন অনুপম খের। গত ২২ জুন ছিল প্রয়াত অমরীশ পুরীর জন্মদিন। সেই উপলক্ষে সংবাদ সংস্থা আইএএনএস-এর কাছে প্রয়াত অভিনেতার স্মৃতিচারণা করতে গিয়ে ওই ছবির প্রসঙ্গে কথা বলেন অনুপম এবং তখনই বিষয়টি জানা যায়।

আরও পড়ুন: পোশাক নিয়ে ট্রোলড মিমি, রুখে দাঁড়ালেন ভক্তরা

”অমরীশ পুরীজি আমার খুব ভাল বন্ধু ছিলেন। যে বন্ধুরা আর এই পৃথিবীতে নেই, তাঁদের সম্পর্কে কথা বলতে গিয়ে মনটা খুব খারাপ হয়ে যায়। অসাধারণ অভিনেতা ছিলেন তিনি”, বলেন অনুপম খের। এর পরেই মিস্টার ইন্ডিয়া-র প্রসঙ্গটিতে আসেন। ওই ছবিতে মোগাম্বো চরিত্রে প্রথমে তাঁকেই মনোনীত করা হয়েছিল কিন্তু পরে সিদ্ধান্ত বদলে চরিত্রটিতে কাস্টিং করা হয় অমরীশ পুরীকে।

Anupam Kher first choice for Mogambo before Amrish Puri
মিস্টার ইন্ডিয়া ছবির পোস্টার।

কিন্তু সেই নিয়ে কোনও খারাপ লাগা নেই অনুপম খেরের মনে, সংবাদ সংস্থাকে এমনটাই জানিয়েছেন অভিনেতা। ”কোনও ছবি থেকে বাদ গেলে একজন অভিনেতা হিসেবে তো খারাপ লাগবেই কিন্তু মিস্টার ইন্ডিয়া-তে অমরীশজির মোগাম্বো দেখার পরে আমার একটাই কথা মনে হয়েছিল– নির্মাতারা ওই ছবিতে অমরীশজিকে কাস্টিং করে একদম ঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন”, বলেন অনুপম।

আরও পড়ুন: স্কুল খুলছেন সানি লিওনি

হয়তো বেশিরভাগ দর্শকই অনুপম খেরের সঙ্গে এই বিষেয় একমত হবেন। কিন্তু অনুপম খের নিজেও একজন অসাধারণ অভিনেতা। কাজেই তিনি যদি ওই চরিত্রটি করতেন, তাহলে সেটাও যে কাল্ট হয়ে উঠত না, তা কি বলা যায়? আপাতত অনুপম খের ব্য়স্ত তাঁর পরবর্তী ছবি, ‘ওয়ান ডে: জাস্টিস ডেলিভারড’ ছবির প্রচার নিয়ে। আগামী ৫ জুলাই মুক্তি পেতে চলেছে ছবিটি।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Anupam kher first choice for mogambo before amrish puri

Next Story
পোশাক নিয়ে ট্রোলড মিমি, রুখে দাঁড়ালেন ভক্তরাMimi Chakraborty fans react on trolling for her outfit
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com