বড় খবর

কেন বিয়ে করেননি আশা পারেখ, জানালেন এত বছর পরে

Asha Parekh: হিন্দি ছবির অন্যতম প্রধান নায়িকা ও অভিনেত্রী আশা পারেখ একটি বিশেষ ঘটনার পরিপ্রেক্ষিতে বিয়ে না করার সিদ্ধান্ত নেন। কিন্তু তিনি ভালোবাসতেন এক বলিউড পরিচালক-প্রযোজককে।

Asha Parekh revealed why she stayed unmarried
আশা পারেখ। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস আর্কাইভ থেকে

একটি বিশেষ ঘটনা এতটাই বিচলিত করেছিল তাঁকে যে আশা পারেখ সারা জীবন অবিবাহিত থাকার সিদ্ধান্ত নেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে সেকথা জানিয়েছেন তিনি। তবে সারা জীবন তিনি বলিউড প্রযোজক-পরিচালক নাসির হোসেনকে মনে মনে ভালোবেসে গিয়েছেন, কোনও পরিণতি নেই জেনেও। নাসির সাব-এর প্রতি তাঁর ভালোবাসার কথা তিনি লিখেছেন সদ্য প্রকাশিত আত্মজীবনীতে।

পিঙ্কভিলা-র একটি প্রতিবেদন অনুযায়ী, বিয়ে না করার সিদ্ধান্তের পিছনে ঠিক কী কারণ ছিল, সেটাই সম্প্রতি একটি সাক্ষাৎকারে জানিয়েছেন ৭৭ বছর বয়সী আশা পারেখ। বলিউডের সবচেয়ে বড় তারকাদের একজন তিনি। কিন্তু বিয়ের ব্যাপারে তাঁর আশাভঙ্গ হয় একটি বিশেষ ঘটনায়। পিঙ্কভিলা-র ওই প্রতিবেদনে বলা হয়েছে যে বলিউড নায়িকার সঙ্গে এক মার্কিন অধ্যাপকের বিয়ের কথাবার্তা প্রায় ঠিক হয়ে যায়। তার পরেই আশা জানতে পারেন যে ওই অধ্যাপক ইতিমধ্যেই একটি সম্পর্কে রয়েছেন।

আরও পড়ুন: অঙ্কুশ-শুভশ্রী ফের একসঙ্গে, শুরু শুটিং

ওই প্রতিবেদন অনুযায়ী, আশা বলেন, ”ও আমাকে খুবই ভাবলেশহীন হয়ে হঠাৎ জানায়, আমার একজন গার্লফ্রেন্ড আছে, তুমি মাঝখানে এসে পড়েছ। আমি স্তম্ভিত হয়ে গিয়েছিলাম শুনে। তার পর বিয়ে ব্যাপারটা নিয়েই আর কোনও উৎসাহ ছিল না। তবে আশা ওইখানেই ভেঙে পড়েননি। জীবনকে নিজের মতো গুছিয়ে নিয়েছিলেন।

তবে এ ছাড়াও আশা নিজেই আরও একটি সম্পর্কের কথা খোলাখুলি স্বীকার করেছেন তাঁর সদ্য-প্রকাশিত আত্মজীবনীতে। প্রযোজক-পরিচালক নাসির হোসেনকে সারাজীবন ভালবেসে এসেছেন আশা। নাসির ছিলেন বিবাহিত। তাই এই সম্পর্কের কোনও গার্হস্থ্য পরিণতি হবে না তা জানতেন অভিনেত্রী। তার পরেও তিনি তাঁর অনুভূতিকে লালন করেছেন। আশা তাঁর আত্মজীবনীতে লিখেছেন যে জীবনের শেষের দিকে নাসির হোসেন খুব একটা কারও সঙ্গে কথা বলতেন না, যোগাযোগ রাখতেন না। তাঁর মৃত্যুর আগে বেশ কয়েক বছর কথা হতো না দুজনের। কিন্তু আশ্চর্যজনকভাবে মৃত্যুর আগে একবার কথা আশার সঙ্গে কথা বলেছিলেন নাসির হোসেন।

আরও পড়ুন: বিগ বসে ফিরছেন বিকাশ, কিন্তু বেরিয়ে যাচ্ছেন পারশ

ভালোবাসা ও সম্পর্কের জায়গায় তাঁর আশাপূরণ হয়নি কিন্তু তিনি তার পরেও অত্যন্ত ইতিবাচক জীবনযাপন করেছেন। তাঁর নামটি ওই কারণেই সার্থক। জীবনের প্রতি আশা কখনও ছাড়েননি তিনি।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Asha parekh revealed why she stayed unmarried

Next Story
ছয় বছর পর একসঙ্গে অঙ্কুশ-শুভশ্রী, সৌজন্যে বাবা যাদবankush subhasree
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com