বড় খবর

অ্যাভেঞ্জার্স এন্ডগেম: মুক্তির আগেই অনলাইনে ফাঁস করল তামিলরকার্স

Tamilrockers leaks Avengers Endgame movie online: রবার্ট ডাউনি, ক্রিস ইভানস, মার্ক রাফালো, স্কারলেট জোহানসন অভিনীত ছবি ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’ ফাঁস হল অনলাইনে। ভারতে ছবি মুক্তি দুদিন আগে ছবি লিক করল তামিলরকার্স। 

avengers
মুক্তির ২ দিন আগে লিক হল ছবি।

পাইরেসি সাইট তামিলরকার্সের নয়া শিকার অ্যাভেঞ্জার্স এন্ডগেম। ২৬ এপ্রিল ভারতে মুক্তি পেতে চলেছে রুশো ব্রাদার্সের এই ছবি। তার আগেই তামিলরর্কাস ফাঁস করল এই ছবি। এই পাইরেসি সাইটের হাত থেকে রক্ষা পেল না মার্ভেলের সুপারহিরোরা। টোরেন্টের বেশ কয়েকটি সাইটে পাওয়া যাচ্ছে অ্যাভেঞ্জার্সের লিঙ্ক।

বর্তমানে অ্যাভেঞ্জার্স বিশ্বের সবথেকে ব্যাবসায়িক সাফল্য পেতে উদগ্রীব। ঠিক সেই সময়েই তামিলরকার্স ওয়েবসাইটে লিক করল এই ছবি। ছবির স্পয়লারও দিয়ে দিতে পিছপা হবে না তারা। ছবি মুক্তির মা্ত্র দু দিন আগে পাইরেসি সাইটে পাওয়া যাচ্ছে অ্যাভেঞ্জার্স। ছবির পুরো ক্যাম প্রিন্ট ভার্সন পাওয়া যাচ্ছে টোরেন্টে এবং তাতে ডাউনলোড অপশনও দেখা যাচ্ছে।

আরও পড়ুন: প্রথম দিনে ৫০ কোটি টাকা আয় করতে পারে ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’

আপাতত আগামী সপ্তাহ অবধি ঠেসে বুক করা হয়ে গেছে সমস্ত হলের ‘অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’ ছবির টিকিট, টিকিটের দাম যতই আকাশছোঁয়া হোক না কেন। গত বছর ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ যে উত্তেজনা তুলেছিল দর্শকদের মধ্যে, এবছর তার রেশ একটুও ফিকে হয়নি, বরং আরও জোরালো হয়েছে। বিগত বেশ কিছু বছর ধরে প্রতিটি ছবির হাত ধরে মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স একটা গল্প বলার চেষ্টা করে চলেছে। বলা বাহুল্য, মূল গল্প তার অসংখ্য অনুগল্পের সূত্র ধরেই গড়ে উঠছিল এতদিন। কিন্তু গত বছরের পর থেকে যে ছোট ছোট ক্লিপ প্রকাশ করা হয়েছে, তা যেন নতুন কোন ঝড়ের আগমনী বার্তা।

প্রসঙ্গত, পাইরেসি আটকানো অত্যন্ত কঠিন কাজ হওয়ায় আইন থাকা সত্ত্বেও বারংবার এ ঘটনা ঘটছে। ১৯৫৭ সালের কপিরাইট আইন সারা দেশেই প্রযোজ্য। এই আইন অনুযায়ী, কেউ প্রথমবারের জন্য অপরাধী সাব্যস্ত হলে ৬ মাস থেকে তিন বছরের জন্য কারাবাস হতে পারে। জরিমানা হতে পারে ৫০ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত।

আরও পড়ুন, বাবা হতে চলেছেন অর্জুন রামপাল, বিদেশিনী বান্ধবীই সন্তানের মা

কিন্তু এতদসত্ত্বেও তামিলরকার্সের থাবা আটকানো যায়নি। একের পর এক হলিউড থেকে বলিউড বিগ বাজেটের ছবি অনলাইনে লিক করছে তারা। পাইরেসির খপ্পরে পড়া পরিচালক ও নির্মাতাদের কাছে সবসময়ই তা বড় আশঙ্কার কারণ। অনলাইনে ছবি দেখতে পাওয়া গেলে, তাঁরাই সবচেয়ে বেশি আর্থিক ক্ষতির সম্মুখীন হন। সম্প্রতি বেআইনিভাবে অনলাইনে ছবি ফাঁস হয়ে যাওয়ার ঘটনা বেড়েছে।

Read the full story in English 

Web Title: Avengers endgame leaked on tamilrockers before release

Next Story
প্রথম দিনে ৫০ কোটি টাকা আয় করতে পারে ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’avengers
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com