scorecardresearch

বড় খবর

বড় দুঃসংবাদ টলিপাড়ায়! প্রয়াত অভিনেতা শুভময় চট্টোপাধ্যায়

শোকের ছায়া বাংলা বিনোদন ইন্ডাস্ট্রিতে।

বড় দুঃসংবাদ টলিপাড়ায়! প্রয়াত অভিনেতা শুভময় চট্টোপাধ্যায়
প্রয়াত অভিনেতা শুভময় চট্টোপাধ্যায়

ফের টলিউডে বড়সড় দুঃসংবাদ! মঙ্গলবার সকালে প্রয়াত অভিনেতা শুভময় চট্টোপাধ্যায় (Subhamay Chatterjee Death)। নাট্যজগত তো বটেই এমনকী টেলিপর্দারও ভীষণ জনপ্রিয় মুখ তিনি। অভিনেতার এই অকালপ্রয়াণের খবর প্রকাশ্যে আসতেই ফের শোকের ছায়া বাংলা বিনোদন ইন্ডাস্ট্রিতে।

ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, খাদ্যনালীতে ক্যানসার হয়েছিল। অনেক দিন ধরেই অসুস্থ ছিলেন। অ্যাপোলোতে ভর্তি ছিলেন আইসিইউতে। গলায় স্টেইন বসেছিল। তারপর থেকেই তাঁর শারীরিক পরিস্থিতির আরও অবনতি হয়। আজ সকাল ৮:৩০টা নাগাদ ইহলোকের মায়া ত্যাগ করেন শুভময় চট্টোপাধ্যায়। শুভময় চট্টোপাধ্যায়ের মৃত্যুর খবর প্রথম প্রকাশ্যে আনেন তাঁর পরিচালক বন্ধু অয়ন সেনগুপ্ত। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন রূপাঞ্জনা মিত্র, কিঞ্জন নন্দা থেকে শুরু করে আরও অনেকে।

[আরও পড়ুন: KK বিতর্কে বাংলায় কোণঠাসা! এবার ভারত সরকারের হয়ে গান গাইলেন রূপঙ্কর]

কমেডি এবং খলনায়কের ভূমিকায় সমানতালে অভিনয় করেছেন শুভময়। অভিনয়ের পাশাপাশি তিনি গানও গাইতেন। তার কলমে উঠে এসেছে অনেক ক্ষুরধার সংলাপও। যিশু-শুভাশীষের মহালয়া ছবিতে অভিনয় করে দর্শকের নজর কেড়েছিলেন। এছাড়া, নাট্যমঞ্চ তথা টেলিভিশনজগতেও তিনি বেজায় জনপ্রিয় মুখ ছিলেন। সম্প্রতি, ‘চোলাই’ সিনেমায় সংলাপ লেখনীর জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডও পেয়েছিলেন শুভময়। সেই অভিনেতাই এখন চিরঘুমের দেশে। কিছুতেই মেনে নিতে পারছেন না ইন্ডাস্ট্রির বন্ধুরা।

[আরও পড়ুন: ‘তোমাকে রোজ মিস করি’, সুশান্তের মৃত্যুদিনে আবেগঘন পোস্ট রিয়ার]

গতবছরের কথা। একুশের কান ফিল্ম ফেস্টিভ্যালে শুভময় অভিনীত শর্ট ফিল্ম ‘হরে কৃষ্ণ’ সেরার শিরোপা জিতেছিল। যে ছবির প্রযোজনা করেছেন জিৎ। সিনেমার কাহিনি প্রযোজক-অভিনেতা জিৎ খোদ লিখলেও পরিচালনা করেছিলেন হিন্দোল চক্রবর্তী। সেই ‘হরে কৃষ্ণ’র মূল চরিত্রে অভিনয় করেছিলেন শুভময় চট্টোপাধ্যায়। সমাজের উদ্দেশে এক মানবিক বার্তা দেওয়া এই সিনেমাই সেরার শিরোপা জিতে নিয়েছিল কান ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bengali actor subhomoy chatterjee passes away