দাদা বলেছিলেন ও-ই আমার নায়িকা আর ও প্রমাণ করে দেবে: অমনদীপ

Amandeep Sonkar: 'স্ত্রী' ধারাবাহিকের অডিশনের সময় অমনদীপের বাংলা নিয়ে প্রথমে দ্বিধায় পড়েছিলেন নির্বাচকরা। তবু নায়িকা নির্বাচন নিয়ে অনমনয়ী ছিলেন প্রযোজক স্নেহাশিস চক্রবর্তী।

By: Kolkata  Updated: September 27, 2019, 11:25:27 AM

Sun Bangla heroine Amandeep Sonkar: অমনদীপ সোনকার, যাঁকে বহু দর্শকই নেহা অমনদীপ বলে চেনেন, বাংলা টেলিভিশনের সমসাময়িক সবচেয়ে জনপ্রিয় নায়িকাদের একজন। আসলে নেহা হল নায়িকার ডাকনাম, আর ভালো নাম অমনদীপ। জি বাংলা-র ‘স্ত্রী’ ধারাবাহিক দিয়েই বাংলা টেলিভিশনে পা রাখেন অমনদীপ। সেই সময় মাত্র অষ্টাদশী অমনদীপ বাংলা ভালো বলতে পারতেন না। তাই নির্বাচকরা একটু ধন্দেই পড়েছিলেন। কিন্তু অমনদীপকে নিয়ে অনমনীয় ছিলেন প্রযোজক।

Amandeep Sonkar in Stree serial অমনদীপ সোনকার ‘স্ত্রী’ ধারাবাহিকে। ছবি : অমনদীপের ফেসবুক প্রোফাইল থেকে

আরও পড়ুন, পুজোর ফ্যাশন: সাবেকী থেকে নয়া ট্রেন্ডের সন্ধান

বাংলা টেলিজগতে যে কজন স্টারমেকার রয়েছেন, তাঁদের মধ্যে একজন অবশ্যই ব্লুজ-এর প্রযোজক স্নেহাশিস চক্রবর্তী। তিনি একাধারে প্রযোজক, সঙ্গীত পরিচালক ও চিত্রনাট্যকার। তাঁর ধারাবাহিক দিয়েই টেলিপর্দায় ডেবিউ করেছেন তৃণা সাহা, স্বস্তিকা দত্ত। বাংলা টেলিভিশনের বহু জনপ্রিয় ধারাবাহিকের নির্মাতা তিনি। ‘স্ত্রী’ ধারাবাহিকের নায়িকা নির্বাচনের সময় নির্বাচকদের অনেকে প্রশ্ন তুলেছিলেন অমনদীপের বাংলা উচ্চারণ নিয়ে। বাংলা ধারাবাহিকের বাঙালি চরিত্রের নায়িকার উচ্চারণে অবাঙালি টান থাকলে তা নিঃসন্দেহে খারাপ। সেই নিয়েই সামান্য সংশয় তৈরি হয়েছিল।

Amandeep Sonkar in Sun Bangla serial Kone Bou সান বাংলা-র ‘কনে বউ’ ধারাবাহিকের ‘মাহি’ চরিত্রে। ছবি: ধারাবাহিকের প্রোমো থেকে

আরও পড়ুন: তিন নায়িকার তিন নতুন ধারাবাহিক, রাত আটটা থেকে সাড়ে নটা

”আমি তো এমনিই অবাঙালি, বাংলা খুব একটা বলতাম না, অ্যাকসেন্টে সমস্যা ছিল একটু। তাই আমাকে নেওয়া হবে কি না, সেই নিয়ে একটা ডাউট ছিল, যেহেতু ওই সময় পরিষ্কার বাংলা কথা বলতে পারতাম না”, বলেন অমনদীপ, ”দাদা (স্নেহাশিস চক্রবর্তী) চ্যালেঞ্জটা নিয়েছিলেন যে না, শি উইল বি দ্য হিরোইন অ্যান্ড শি উইল প্রুভ ইট। দাদা অনেকটা গাইড করেছেন। স্ত্রী-তে আমাদের যিনি পরিচালক ছিলেন, বিজয়দা, তিনিও হেল্প করতেন খুব। তখন থেকেই আমি বাংলাটা ঠিক করতে অনেকটা খেটেছি। বেশি করে বাংলা নিউজপেপার পড়তে শুরু করলাম। স্ত্রী-র পরে যখন ‘ওম নমহ্ শিবায়’ করলাম, ওটা তো মাইথোলজিকাল সিরিয়াল, ওখানে আরও শক্ত বাংলা ডায়ালগ থাকত। ওইটা করার পরে আরও বেটার হয়েছে আমার বাংলা।”

আরও পড়ুন, সেরা ‘ত্রিনয়নী’, সেরা দশে ‘সাঁঝের বাতি’

‘স্ত্রী’ শেষ হওয়ার পরে স্টার জলসা-র ‘ওম নমহ্ শিবায়’-তে সতী চরিত্রে অভিনয় করেছেন অমনদীপ। এর পরে খানিক বিরতি নিয়েছিলেন নায়িকা। তার মধ্যেই দুটি জি বাংলা অরিজিনালস-এ অভিনয় করেছেন– ‘চোরে চোরে মাসতুতো ভাই’ ও ‘জয় জয় দেবী’। সম্প্রতি ফিরেছেন আবারও ধারাবাহিকের নায়িকা হিসেবে সান বাংলা-র ‘কনে বউ’-তে, মাহি চরিত্রে। এই ধারাবাহিকেরও প্রযোজক স্নেহাশিস চক্রবর্তী। আর নায়কের ভূমিকায় রয়েছেন গৌরব মণ্ডল। গত ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ধারাবাহিকের সম্প্রচার, সোম থেকে রবি, প্রতিদিনি রাত সাড়ে আটটায়। এটি একটি সোশাল ড্রামা যেখানে নারীর ক্ষমতায়নের প্রসঙ্গটি বুনে দেওয়া হবে একটি পারিবারিক গল্পে। স্ত্রী ধারাবাহিকে ‘নিরু’ চরিত্রটি ছিল খুবই ঋজু এবং মূল্যবোধসম্পন্ন। নতুন ধারাবাহিকেও অমনদীপের চরিত্রটি তেমনই তেজোদীপ্ত।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bengali television heroine amandeep sonkar on how she improved her bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং