scorecardresearch

বড় খবর

সেরা ‘ত্রিনয়নী’, সেরা দশে ‘সাঁঝের বাতি’

Bengali serial TRP: এই সপ্তাহেও টিআরপি সেরা দশের সর্বোচ্চ স্থানে রয়েছে জি বাংলা-র জনপ্রিয় ধারাবাহিক ‘ত্রিনয়নী’ এবং দ্বিতীয় স্থানে রয়েছে ‘কৃষ্ণকলি’। রইল সপ্তাহের সেরা দশ তালিকা।

সেরা ‘ত্রিনয়নী’, সেরা দশে ‘সাঁঝের বাতি’
বাঁদিকে 'ত্রিনয়নী' ও ডানদিকে 'সাঁঝের বাতি' জুটি। ছবি: সোশাল মিডিয়া থেকে

Bengali serial TRP best 10 list: ‘ত্রিনয়নী’-র জয় অব্যাহত। ঠিক যেভাবে প্রায় ন’মাস ১৫+ আরবান টিআরপি তালিকার সর্বোচ্চ স্থানটি দখল করেছিল ‘কৃষ্ণকলি’, ঠিক তেমন করেই চার সপ্তাহ ধরে এই স্থানটি দখলে রেখেছে জি বাংলা-র ‘ত্রিনয়নী’ (৯.২)। এই সপ্তাহে ‘কৃষ্ণকলি’ (৮.৯) রয়েছে দ্বিতীয় স্থানে এবং তৃতীয় স্থানে রয়েছে ‘করুণাময়ী রাণী রাসমণি’ (৮.২)। গত সপ্তাহ থেকেই সেরা পাঁচে উঠে এসেছে স্টার জলসা-র ধারাবাহিক ‘শ্রীময়ী’। গত সপ্তাহে এই ধারাবাহিক ছিল পঞ্চম স্থানে, এই সপ্তাহে ‘শ্রীময়ী’ রয়েছে চতুর্থ স্থানে, সঙ্গে রয়েছে ‘বকুলকথা’ ৭.০ রেটিং নিয়ে।

এই মুহূর্তে ‘শ্রীময়ী’ ধারাবাহিকের গল্প যে জায়গায় দাঁড়িয়ে, তা দেখে অনুমান করা সম্ভব যে আগামী কয়েক সপ্তাহে ‘শ্রীময়ী’ নিয়ে দর্শকের আগ্রহ থাকবে। ওই একই স্লটের ধারাবাহিক ‘কৃষ্ণকলি’-র সামনে এখন ডবল চ্যালেঞ্জ। প্রথমত ‘শ্রীময়ী’ যাতে ‘কৃষ্ণকলি’-র অনুগত ভিউয়ারশিপে ভাগ না বসাতে পারে, সেই দিকটি খেয়াল রাখা, দ্বিতীয়ত, আবারও সর্বোচ্চ স্থান দখল। অন্যদিকে ‘বকুলকথা’ ও ‘নকশিকাঁথা’, পর পর দুটি স্লটের এই ধারাবাহিক দুটি সেরা দশে ধারাবাহিকভাবে ভালো রেটিং রেখে চলেছে। এই সপ্তাহে ‘নকশিকাঁথা’ রয়েছে ষষ্ঠ স্থানে ৬.৫ রেটিং নিয়ে। পঞ্চম স্থানে রয়েছে ‘জয় বাবা লোকনাথ’ (৬.৯)।

আরও পড়ুন: দাদা বলেছিলেন ও-ই আমার নায়িকা আর ও প্রমাণ করে দেবে: অমনদীপ

এই সপ্তাহের সেরা দশ তালিকায় সবচেয়ে উল্লেখযোগ্য সংযোজন হল ‘সাঁঝের বাতি’। রিজওয়ান-দেবচন্দ্রিমা জুটির এই ধারাবাহিক এই প্রথম সেরা দশে জায়গা করে নিয়েছে। সদ্য ধারাবাহিকের নতুন ট্র্যাকটি শুরু হয়েছে এবং তা হল নায়িকার শ্বশুরবাড়ির গল্প। এমনিতেই আর্য্যমান ও চারুর বিয়ে নিয়ে একটা উৎসাহ ছিল দর্শকের মধ্যে এবং তারই প্রতিফলন দেখা গিয়েছে রেটিংয়ে। এর পরে শ্বশুরবাড়িতে কতটা নাকানিচোবানি খেতে হয় চারুকে, আর পাল্লা দিয়ে কতটা গভীর হয় আর্য্যমান ও চারুর প্রেম, সেই নিয়ে দর্শকের আগ্রহ তুঙ্গে।

Star Jalsha serial Sanjher Bati
স্টার জলসা-র ‘সাঁঝের বাতি’ ধারাবাহিকের প্রধান পাঁচটি চরিত্র। ছবি সৌজন্য: স্টার জলসা

এছাড়া সেরা দশে রয়েছে দীর্ঘ সময় ধরে টেলি-দর্শকের দুটি ফেভারিট ধারাবাহিক– ‘নেতাজি’ ও ‘কে আপন কে পর’। সর্বোচ্চ স্থান বা সেরা পাঁচে যত অদলবদলই হোক না কেন, স্টার জলসা-র ‘কে আপন কে পর’-কে সেরা দশের বাইরে পাঠানো প্রায় অসম্ভব। ‘কৃষ্ণকলি’-র টানা ৩১ সপ্তাহ সর্বোচ্চ স্থানে থাকা যেমন একটি রেকর্ড, তেমনই প্রায় সাড়ে তিন বছর ধরে সেরা দশে থাকাও একটি বিরল কৃতিত্ব, যা সম্ভব করেছে ‘কে আপন কে পর’। নীচে রইল এই সপ্তাহের সেরা দশের বাকি ধারাবাহিক ও তার রেটিং–

ষষ্ঠ– ‘নকশিকাঁথা’ (৬.৫)
সপ্তম– ‘নেতাজি’ (৬.৪)
অষ্টম– ‘কে আপন কে পর’ (৫.৮)
নবম– ‘সৌদামিনীর সংসার’ ও ‘আলোছায়া’ (৫.৪)
দশম– ‘সাঁঝের বাতি’ (৫.০)

আরও পড়ুন: টাটকা মাছের ঝালই মা দুর্গার ভোগ! অভিনেত্রী ত্বরিতার বাড়ির পুজোর গল্প

এই সপ্তাহে স্টার জলসা-র মোট তিনটি ধারাবাহিক রয়েছে টিআরপি সেরা দশ তালিকায়– ‘শ্রীময়ী’, ‘কে আপন কে পর’ ও ‘সাঁঝের বাতি’। আগামী সপ্তাহ থেকে পাওয়া যাবে বহু প্রতীক্ষিত ধারাবাহিক ‘এখানে আকাশ নীল’-এর রেটিং। গত ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ধারাবাহিকের সম্প্রচার। ‘শ্রীময়ী’, ‘সাঁঝের বাতি’, ‘দুর্গা দুর্গেশ্বরী’– এই তিনটি ধারাবাহিকেরই রেটিং আগামী সপ্তাহগুলিতে আরও বাড়তে পারে। নীচে রইল ১৫+ আরবান টিআরপি অনুযায়ী এই সপ্তাহের স্টার জলসা সেরা পাঁচ–

প্রথম– ‘শ্রীময়ী’ (৭.০)
দ্বিতীয়– ‘কে আপন কে পর’ (৫.৮)
তৃতীয়– ‘সাঁঝের বাতি’ (৫.০)
চতুর্থ– ‘ফাগুন বউ’ (৪.৫)
পঞ্চম– ‘দুর্গা দুর্গেশ্বরী’ (৪.১)

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Zee bangla trinayani star jalsha sanjher bati bengali serial trp best 10 list