বড় খবর

এই সপ্তাহের টিআরপি সেরা দশে কারা, রইল তালিকা

Bengali Television TRP: ১৫+ আরবান টিআরপি তালিকার সেরা পাঁচে কোনও বদল নেই। নকশিকাঁথা ও ত্রিনয়নীর মধ্যে ব্য়বধান কমছে। ষষ্ঠ থেকে দশম স্থানে কিছু অদলবদল ঘটেছে।

Bengali Television TRP top ten list this week
নকশিকাঁথা ধারাবাহিকে মানালি দে। ছবি: জিফাইভ অ্যাপ থেকে

Bengali Television TRP: আইপিএল সিজনে ভালই ব্যাট করে চলেছে বাংলা ছোটপর্দার ফেভারিট ধারাবাহিকগুলি। শীর্ষস্থানে এই সপ্তাহেও রয়েছে ‘কৃষ্ণকলি’। গত সপ্তাহের সেরা পাঁচে যে ধারাবাহিকগুলি ছিল, এই সপ্তাহের ১৫+ আরবান টিআরপি তালিকাতেও রয়েছে একই ধারাবাহিক। শুধু রেটিং বেড়েছে বা কমেছে। এই সপ্তাহে সামগ্রিক ভাবেই রেটিং বেড়েছে সেরা পাঁচের। যেমন গত সপ্তাহে ‘কৃষ্ণকলি’-র রেটিং ছিল ৮.৯। এই সপ্তাহে তা বেড়ে হয়েছে ১১.০।

দ্বিতীয় স্থানে ‘করুণাময়ী রাণী রাসমণি’-র রেটিং দাঁড়িয়েছে ৯.৯ (গত সপ্তাহে ৮.৮)। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে আগের সপ্তাহের মতোই রয়েছে যথাক্রমে ‘জয় বাবা লোকনাথ’, ‘নকশিকাঁথা’ ও ‘ত্রিনয়নী’। ‘লোকনাথ’-এর টিআরপি অনেকটা বেড়েছে এই সপ্তাহে। ৭.১ থেকে হয়েছে ৮.৫। ‘নকশিকাঁথা’-র গত সপ্তাহের রেটিং ছিল ৬.৭ এবং এই সপ্তাহে তা হয়েছে ৭.১। আবার ‘ত্রিনয়নী’-র ক্ষেত্রেও বেড়েছে রেটিং প্রায় ১০ পয়েন্ট– ৫.৮ থেকে ৬.৮। অর্থাৎ মোটামুটিভাবে সেরা পাঁচের বেশিরভাগ ধারাবাহিকেরই রেটিং বেড়েছে ০.৯ বা ১.০ পয়েন্ট করে। এর একটা প্রধান কারণ হল মাত্র এক সপ্তাহে জি বাংলা-র জিআরপি বা চ্যানেল রেটিং বেড়েছে প্রায় ৪২ পয়েন্ট।

আরও পড়ুন: ‘চোখ মেরে’ বিখ্যাত প্রিয়ার ঝুলিতে এখন দু’টি বলিউড ছবি

গত সপ্তাহে জি বাংলা-র জিআরপি ছিল ৬৬৪ পয়েন্ট। এই সপ্তাহে তা দাঁড়িয়েছে ৭০৯ পয়েন্ট। কোনও নির্দিষ্ট স্লটের টিআরপি-র গণনায় সংশ্লিষ্ট চ্য়ানেলের জিআরপি একটি গুরুত্বপূর্ণ নির্ণায়ক। আবার উল্টোটাও হয়। অর্থাৎ কোনও নির্দিষ্ট স্লটের ভিউয়ারশিপ যদি প্রবলভাবে বাড়তে থাকে তবে তা চ্য়ানেলের সামগ্রিক জিআরপি বাড়াতে সাহায্য করে।

এক্ষেত্রে একটা বিষয় লক্ষ্য়ণীয়, গত সপ্তাহে এবং এই সপ্তাহেও ১৫+ আরবান টিআরপি তালিকার সেরা পাঁচে রয়েছে শুধুই জি বাংলা-র ধারাবাহিক। আবার সেরা দশের বাকি অংশটি যদি দেখা যায়, তবে ষষ্ঠ থেকে দশমের মধ্যে রয়েছে মোট ৭টি ধারাবাহিক এবং তার মধ্যে পাঁচটিই জি বাংলা-র। শুধু তাই নয়, স্টার জলসা-র যে দুটি ধারাবাহিক রয়েছে সেরা তালিকায়, সেই দু’টিই কিন্তু রয়েছে দশম স্থানে। অর্থাৎ এই সপ্তাহের সেরা দশ তালিকায় যে ১২টি ধারাবাহিক রয়েছে তার মধ্যে মাত্র ২টি স্টার জলসা-র এবং বাকি ১০টিই জি বাংলার।

আরও পড়ুন: প্রাক্তন মোহনবাগান ক্যাপ্টেনের নাতনি পর্দার ফুটবলার নায়িকা ‘জয়ী’

নীচে রইল সেরা দশের বাকি ধারাবাহিক ও তার রেটিং–

ষষ্ঠ– ‘বকুলকথা’ (৬.৪)
সপ্তম– ‘নেতাজি’ (৫.৮)
অষ্টম– ‘জয়ী’ (৫.৪)
নবম– ‘রানু পেল লটারি’ (৫.২)
দশম– ‘ভানুমতীর খেল’, ‘দেবী চৌধুরাণী’, ‘কে আপন কে পর’ (৫.১)

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengali television trp top ten list this week

Next Story
‘চোখ মেরে’ বিখ্যাত প্রিয়ার ঝুলিতে এখন দু’টি বলিউড ছবিPriya Prakash Varrier bags the second Bollywood film
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com