বিয়ন্ড দ্য ক্লাউডস মুক্তি পাচ্ছে এ সপ্তাহেই। কেন দেখবেন এ ছবি?

আগামী ২০ এপ্রিল মুক্তি পাবে মাজিদ মাজিদি পরিচালিত বিয়ন্ড দ্য ক্লাউডস। কেন দর্শকের ভাল লাগবে বিয়ন্ড দ্য ক্লাউড? দেওয়া রইল পাঁচটি কারণ।

By: Kolkata  Updated: April 18, 2018, 08:23:49 PM

শিবাঙ্গী জালান

ইরানের বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা মাজিদ মাজিদি, সম্প্রতি তাঁর পরিচালিত ছবি বিয়ন্ড দ্য ক্লাউডসের প্রচারে কলকাতায় এসেছিলেন। আগামী ২০ এপ্রিল মুক্তি পাবে মাজিদ মাজিদি পরিচালিত বিয়ন্ড দ্য ক্লাউডস। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ছবির দুটি  ট্রেলার। জীবনের নানা টানাপোড়েন কেন্দ্র করেই তৈরি হয়েছে এ ছবির চিত্রনাট্য। দৈনন্দিনের খুঁটিনাটি এবং সম্পর্কের বাঁধন এ ছবির উপজীব্য।

কেন দর্শকের ভাল লাগবে বিয়ন্ড দ্য ক্লাউডস? দেওয়া রইল পাঁচটি কারণ।

আরও পড়ুন: কলঙ্ক : করণ জোহরের পরবর্তী ছবিতে বরুণ-আলিয়া, মাধুরী-সঞ্জয়

চিত্রনাট্যে বাস্তব প্রেক্ষাপট

অতিরঞ্জন নয়, চিরকালই তাঁর প্রতিটা ছবিতে ধরা পড়েছে বাস্তবতা। কিংবদন্তি বাঙালি নির্মাতা সত্যজিৎ রায়ের অনুসারী  মাজিদ মাজিদি মনে করেন এখনকার বলিউডের ছবিতে এতটাই অতিরঞ্জন থাকে যে তার সঙ্গে বাস্তবের কোনও মিল পাননা দর্শকরা। টান পড়ে বিশ্বাসযোগ্যতায়। বিয়ন্ড দ্য ক্লাউডস ছবিতে এই শূন্যস্থান পূরণ করতে চেয়েছেন পরিচালক।

নতুনেও অভিজ্ঞ ছাপ
বিয়ন্ড দ্য ক্লাউডস ছবিতে ডেবিউ করবেন ঈশান খাট্টার। পাশাপাশি এই ছবির মধ্যে দিয়েই বলিউডে পা রাখবেন দক্ষিণি অভিনেত্রী মালবিকা মোহানান। কিন্তু ট্রেলারে দুজনকে দেখে মনে হচ্ছে না তাঁরা এ মাধ্যমে পোক্ত নন। মাজিদি এর আগে বিভিন্ন সাক্ষাৎকারে বলেছেন, কাস্টিং ঠিকঠাক হলেই কাজ অর্ধেক সারা হয়ে যায়।

ভাই-বোনের গল্প
এ ছবির কাহিনি মূলস্রোতের অন্য ছবিগুলির থেকে আলাদা। এখানে দেখা যাবে দুই ভাই-বোন, আমির আর তারা-র জীবনযাপনের গল্প, তাদের স্বপ্ন, স্বপ্নকে সত্যি করার লড়াই। মাদক চক্রে পুলিশি হানার পর দুই ভাইবোনের তাড়া খেয়ে পালানো, আমিরকে বাঁচাতে গিয়ে তারা-র জেল যাওয়ার কাহিনি দর্শকের মন কাড়বে। সিনেমায় একটি চরিত্রে দেখা যাবে বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষকে।

অ-পশ্চিমি দৃষ্টিভঙ্গি
বিদেশি পরিচালকরা ভারত নিয়ে সিনেমা বানালে দারিদ্র্য লাঞ্ছনা ছাড়া খুব বেশি কিছু দেখতে পান না। অস্কার বিজয়ী ড্যানি বয়েলের স্লামডগ মিলিওনেয়ারও তার ব্যতিক্রম ছিল না। মাজিদ মাজিদির বিয়ন্ড দ্য ক্লাউড সে রাস্তায় হাঁটেনি। এবং তাঁর ছবির আন্তর্জাতিক আবেদনের কথা মাথায় রাখলে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির পক্ষে এটা দ্বিগুণ সুসংবাদ হয়ে উঠতে পারে।

আরও পড়ুন: সলমন খানের ভারত ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে প্রিয়াঙ্কা চোপড়াে

ইতিমধ্য়েই সমাদৃত

ইতিমধ্য়েই বেশ কয়েকটি ফিল্ম ফেস্টিভ্যালেও মনোনীত হয়েছে বিয়ন্ড দ্য ক্লাউডস, সেরা চলচ্চিত্র হিসেবে মনোনীত হয়েছে লন্ডন ফিল্ম ফেস্টিভ্যালে। ছবির সংগীত পরিচালনা করেছেন এ আর রহমান, সিনেম্যাটোগ্রাফি অনিল মেহতার।

অনুলিখন: প্রিয়াঙ্কা দত্ত

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Beyond the clouds five reasons to watch the ishaan khatter malavika mohanan starrer

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মমতার পাশেই অভিজিৎ
X