scorecardresearch

বড় খবর

হলে ‘ভূত’, কিন্তু শো নেই! ভবিষ্যৎ কি ফের আঁধারে?

প্রথমে ফেব্রুয়ারি মাসে মুক্তি পায় এই ছবি। কিন্তু কোনও ‘অজ্ঞাত কারণে’ মুক্তির একদিন পরই বিভিন্ন হলে ছবিটির প্রদর্শন বন্ধ করে দেওয়ার খবর আসতে থাকে।

bhobishyoter bhoot
ফের শহরের সিনেমা হলে ভবিষ্যতের ভূত।

‘ভবিষ্যতের ভূত’ ছবির প্রদর্শন শুরু করতে হবে অবিলম্বে। ১৬ মার্চ এমনই নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। কিন্তু এ কেমন ফেরা? সিনেমা হলের তালিকা দেখে ভ্রু কুঁচকে যেতে বাধ্য দর্শকদের। কলকাতার একটিমাত্র সিঙ্গল স্ক্রিনে মুক্তি পেয়েছে ‘ভবিষ্যতের ভূত’। সিনেমা হলের তালিকা তো রয়েছে, কিন্তু আপনার বাড়ির কাছের হলগুলিতে ‘ভূতে’র দেখা পাবেন কি না বলা যাচ্ছে না। একবার দেখে নিন, কোন কোন হলে চলছে এই ছবি:

জয়া সিনেমা লেকটাউন (৭.৪৫)

জয়ন্তী ব্যারাকপুর (৩.১৫)

জয়া সিটি মল, বারাসাত (৮.০০)

পুর্বাশা সিনেমা, মসলন্দপুর (তিনটে শো)

বানিপুর সিনেমা মসলন্দপুর (তিনটে শো)

উপহার, চৈতন্যপুর (তিনটে শো)

মামনি, খানাকুল (দুটো শো)

রূপমন্দির সিনেমা, বেলঘড়িয়া (দুটো শো)

ওয়েলিংটন, আন্দুল (দুটো শো)

নিউ বিজলি, ডায়মন্ড হারবার (তিনটে শো)

রূপবানি, ধনেখালি (তিনটে শো)

মহালক্ষ্মী, চাঁদিতলা (তিনটে শো)

আরও পড়ুন, অবিলম্বে ভবিষ্যতের ভূতের প্রদর্শন শুরু করতে হবে, নির্দেশ সুপ্রিম কোর্টের

প্রথমে ফেব্রুয়ারি মাসে মুক্তি পায় এই ছবি। কিন্তু কোনও ‘অজ্ঞাত কারণে’ মুক্তির একদিন পরই বিভিন্ন হলে ছবিটির প্রদর্শন বন্ধ করে দেওয়ার খবর আসতে থাকে। রাজ্যের অধিকাংশ মাল্টিপ্লেক্স ও সিঙ্গল স্ক্রিন থেকে উধাও হয়ে যায় ছবিটি। ‘উপরমহল’ থেকে কেন ছবিটি বন্ধ করে দেওয়া হয়েছে, তা নিয়ে সদুত্তর মেলে নি। অবশেষে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে সমস্যার সমাধান হয়েছে। তবে কলকাতার মাত্র একটি হলেই পুনরায় মুক্তি পেয়েছে ছবিটি, বাকি হলগুলি সব কলকাতার বাইরে।

এ বিষয়ে আইনজীবী ইন্দিরা উন্নিয়রের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বললেন, ”আমরা প্রত্যেকটা হলে নোটিস পাঠিয়েছি। এখনও তার কোনও উত্তর পাওয়া যায়নি। সোমবার আদালত খুললে আবার এই নিয়ে এগোবো। ২৫ তারিখেই ওদের জবাব দিতে হবে।” তিনি আরও বলেন, ”বলা হচ্ছে, এক্সিবিটাররা (প্রদর্শনকারীরা) নাকি রাজি হচ্ছেন না। কিন্তু সেটা আসল কারণ নয়, তাঁদের জোর করা হচ্ছে। আমরা ছোট থেকে বড়, সমস্ত এক্সিবিটারকে নোটিস দিয়েছিলাম।”

সব মিলিয়ে এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে ‘ভূতে’র দেখা আদৌ পাওয়া যাবে কি না, তা নিয়েই সন্দেহ ক্রমশ ঘন হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bhobishyoter bhoot screeningregularize from friday