অবিলম্বে ভবিষ্যতের ভূতের প্রদর্শন শুরু করতে হবে, নির্দেশ সুপ্রিম কোর্টের

অবিলম্বে ভবিষ্যতের ভূত সিনেমার প্রদর্শন শুরু করে হবে সিনেমা হলগুলিতে, নির্দেশ সুপ্রিম কোর্টের। সবোর্চ্চ আদালত জানিয়েছে, পশ্চিমবঙ্গের মুখ্য ও স্বরাষ্ট্রসচিবকে এজন্য উপযুক্ত ব্যবস্থা নিতে হবে।

By: New Delhi  Updated: Mar 16, 2019, 12:02:12 PM

Bhobishyoter Bhoot Screening Should be Regularized Immediately: ‘ভবিষ্যতের ভূত’ সিনেমার প্রদর্শন শুরু করতে হবে অবিলম্বে, নির্দেশ সুপ্রিম কোর্টের। শুক্রবার সবোর্চ্চ আদালত জানিয়েছে, পশ্চিমবঙ্গের মুখ্য ও স্বরাষ্ট্রসচিবকে এজন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রেক্ষাগৃহের প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা রাখার নির্দেশও দিয়েছে আদালত। অনীক দত্তের ‘ভবিষ্যতের ভূত’ সিনেমাটির প্রযোজকের তরফে আদালতে জানানো হয়, সিবিএফসির সার্টিফিকেট থাকা সত্ত্বেও পুলিশ জোর করে প্রদর্শন বন্ধ করেছে। এর পিছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলেও আদালতকে জানিয়েছেন প্রযোজনা সংস্থার আইনজীবি।

ছবির প্রযোজক ইন্দিরা উন্নিয়ারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জানান, ”এটা আমাদের নৈতিক জয়। এবার আমরা সিনেমাহলগুলিতে ছবির প্রদর্শন করতে পারব। বিকেলের মধ্যে আদালতের নির্দেশ হাতে পেয়ে যাব। তারপরেই সিনেমা হলগুলিতে নির্দেশের প্রতিলিপি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করব”।

আরও পড়ুন- কলকাতায় তো চলছে না, কিন্তু কোথায় গেলে পাবেন ‘ভবিষ্যতের ভূত’-এর সন্ধান?

পরিচালক অনীক দত্ত বলেন, ”এটা যে হবে আমি আশাই করেছিলাম। এটা আমার মৌলিক অধিকার। একটা ছবি সেন্সর সার্টিফিকেট পেয়ে যাওয়ার পর সেটার প্রদর্শন কেউ বন্ধ করতে পারে না। নিজেরা প্রতিবাদ তো করছিলামই কিন্তু শেষ কথা তো আইনই বলে। যা শুনলাম তাতে বেশ কড়া নির্দেশই দিয়েছে আদালত”।

প্রসঙ্গত, হঠাৎ করেই বন্ধ করে দেওয়া হয়েছিল পরিচালক অনীক দত্তর ছবি ‘ভবিষ্যতের ভূতে’-র প্রদর্শন। ফেব্রুয়ারীতে মুক্তি পায় এই সিনেমা। মুক্তির একদিন পরই বিভিন্ন হলে সিনেমাটির প্রদর্শন বন্ধ করে দেওয়ার অভিযোগ আসতে থাকে। রাজ্যের অধিকাংশ মাল্টিপ্লেক্স ও সিঙ্গেল স্ক্রিন থেকে উধাও হয়ে গিয়েছিল ছবিটি। দর্শকরা ছবি দেখতে গিয়ে শোনেন, “ছবি উঠে গেছে”। কোথাও আবার টিকিট কাটা থাকায় মূল্য ফেরৎ দিয়ে দেওয়ার কথাও শোনা যায়।

আরও পড়ুন- সিনেমা হল থেকে উধাও ‘ভবিষ্যতের ভূত’, ক্ষোভ অভিনয় জগতে

তবে কার নির্দেশে এবং কেন ছবিটি হল থেকে সরিয়ে নেওয়া হলো, সেই ধোঁয়াশা এখনও কাটেনি। এনিয়ে কলকাতার রাস্তায় একাধিকবার প্রতিবাদ করতে দেখা গিয়েছে এই সিনেমার শিল্পী, কলাকুশলী এবং সিনেমাটির সঙ্গে সরাসরি যুক্ত নন এমন সিনে ব্যক্তিত্বদেরও। এই ইস্যুতে ইতিমধ্যে পথে নেমেছেন রাজ্যের একাধিক বিশিষ্টরাও। তবে ‘ভবিষ্যতের ভূত’এর বন্ধ হওয়া নিয়ে কখনও মুখ খোলেনি রাজ্য প্রশাসন। এমন প্রেক্ষাপটেই শুক্রবারের এই সুপ্রিম রায়।

‘ভবিষ্যেতর ভূত’ সম্পর্কিত আরও খবর পড়ুন এখানে

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Entertainment News in Bengali.


Title: Bhobishyoter Bhoot Release to be Regularized Immediately, Supreme Court : অবিলম্বে ভবিষ্যতের ভূতের প্রদর্শন শুরু করতে হবে, নির্দেশ সুপ্রিম কোর্টের

Advertisement