scorecardresearch

তখনও তারকা তকমা জোটেনি, অডিশনে কেমন ছিলেন আলিয়া, রণবীর, অনুষ্কারা?

ব্লকবাস্টার ছবি ঝুলিতে আসার আগে বহু ছবির জন্য অডিশন দিয়েছিলেন আলিয়া ভাট, রণবীর সিং, অনুষ্কা শর্মা এমনকী সলমন খানের মতো অভিনেতারা। লকডাউনে ফিরে দেখা সে সমস্ত ভিডিও।

লকডাউনে ফিরে দেখা তারকাদের অডিশন ভিডিও।

”পুরানো সেই দিনের কথা, ভুলবি কী রে হায়!”, বলিউডের বেশিরভাগ অভিনেতারাই অক্ষরে অক্ষরে মনে রাখেন তাদের অতীত জীবন। এক সময়ে তারাও ছিলেন উঠতি অভিনেতা, পোশাকি ভাষায় স্ট্রাগেলিং অ্যাক্টর। গ্ল্যামারের দুনিয়ার প্রবেশ করার আগে কম কাঠ খড় পোড়াতে হয় না। সে নতুন মুখ হও, বা বি-টাউনে প্রথম সারির পরিচালক, অভিনেতার সন্তান।

সকলের ক্ষেত্রেই নিয়মটা কম-বেশি একই। কারও ভাগ্যের শিঁকে তাড়াতাড়ি ছেঁড়ে ও কারও খুব কষ্ট করে। আজকে যাঁরা বড় তারকা তাদেরও এক সময় বহু অডিশন দিতে হয়েছে। আলিয়া ভাট, রণবীর সিং, অনুষ্কা শর্মা এমনকী সলমন খানের মতো অভিনেতাকেও। লকডাউনে ফিরে দেখা তাদেরই অডিশন ভিডিও।

দেখে নিন পাঁচজন অভিনেতার অডিশন টেপ-

সলমন খান

১৯৮৯ সালে ‘ম্যায়নে প্যার কিয়া’ ছবির জন্য স্ক্রিন টেস্ট দিয়েছিলেন সুপারস্টার। হিরো হিসাবে এটাই ছিল তাঁর প্রথম ছবি। সিনেমায় ভাইজানের চরিত্রের নাম ছিল প্রেম। সলমন খানের ছবির কথা উঠলে এখনও দর্শকের মনে পড়ে তাঁর নিষ্পাপ মুখের অভিনয়।

আরও পড়ুন, ‘হাঙ্গার গেমস’, বই থেকে ছবি তৈরির কাজ শুরু জোরকদমে

আলিয়া ভাট

করণ জোহরের ছবি ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ (২০১২) -এর জন্য অডিশন দিয়েছিলেন আলিয়া ভাট। ‘আই হেট লাভ স্টোরি’ ছবির বাহারা গানে নেচেছিলেন তিনি এবং রণবীর কাপুরের ওয়েক আপ সিড ছবির একটি দৃশ্য পড়ে শুনিয়েছিলেন আলিয়া।

রণবীর সিং

রণবীরের ফ্যানেদের পক্ষে মেনে নেওয়াটা একটু কঠিন যে রণবীরও অডিশন দিয়েছিলেন। কিন্তু এই ছোট্ট ভিডিও সেই প্রমাণই দিচ্ছে। তবে মানতেই হবে নিজের উপর হাসতে কখনও দ্বিধা করেননি অভিনেতা।

আরও পড়ুন, লকডাউন তো কি! ফুটবল খেলায় মাতলেন টোটা

অনুষ্কা শর্মা

‘তানি পার্টনার’ হিসাবে শাহরুখের জীবনে আসার আগে ‘থ্রি ইডিয়টস’-এর জন্য অডিশন দিয়েছিলেন অনুষ্কা। তবে সেটা বিফলে যায়, রাজকুমার হিরানি পছন্দ করেন করিনা কাপুরকে। আর অনুষ্কার ঝুলিতে আসে ‘রব নে বানা দি জোড়ি'(২০০৮)। পরবর্তীতে অবশ্য ‘সঞ্জু’ ও ‘পিকে’ ছবিতে অনুষ্কাকে নিয়ে কাজ করেন হিরানি।

কৃতি শ্যানন

অডিশনে ছোট থেকে ছোট চরিত্রের জন্য লড়াই করেন ইন্ডাস্ট্রির বাইরে থেকে আসা মানুষ। কৃতির জার্নিটাও খুব একটা আলাদা ছিল না।

Read the full story in English 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Check out these old audition tapes of salman khan alia bhatt ranveer singh anushka sharma and kriti sanon