টেলিপর্দায় দেবী লক্ষ্মী চরিত্রে নজর কেড়েছেন যে অভিনেত্রীরা

Goddess Laxmi on TV: বাংলা ও হিন্দি টেলিপর্দায় বহু পৌরাণিক ধারাবাহিক এসেছে। তার মধ্যে কোনওটি শুধুই দেবী লক্ষ্মীকে নিয়ে আবার কোনওটি হয়তো অন্যান্য দেবদেবীদের নিয়ে, যেখানে লক্ষ্মী চরিত্রটি ছিল খুবই গুরুত্বপূর্ণ।

By: Kolkata  Updated: October 15, 2019, 07:08:32 AM

Actresses who played Goddess Laxmi on TV: ভারতীয় দর্শকের একাংশ টেলিপর্দায় দেবদেবীদের উপাখ্যান দেখতে ভালোবাসেন। তাঁদের জন্য বহু পৌরাণিক ধারাবাহিক এসেছে বাংলা ও হিন্দি টেলিভিশনে। পৌরাণিক যে কোনও ধারাবাহিকেই সাধারণত দেবী লক্ষ্মীর চরিত্রটি থাকে। তার মধ্যে কয়েকটিতে অত্যন্ত জনপ্রিয় হয়েছেন যে অভিনেত্রীরা, তাঁদের কথা এক ঝলকে–

Pratyusha Pal as Goddess Laxmi ‘এসো মা লক্ষ্মী’ ধারাবাহিকে প্রত্যুষা।

প্রত্যুষা পাল

বাংলা টেলিভিশনের সবচেয়ে সমাদৃত লক্ষ্মী-অভিনেত্রী। জি বাংলা-র ‘এসো মা লক্ষ্মী’ ধারাবাহিকটি অত্যন্ত জনপ্রিয় হয়েছিল। প্রত্যুষা এর পরে আরও অনেক ধারাবাহিকে অভিনয় করেছেন যার মধ্যে বেশিরভাগই সোশাল ড্রামা। কিন্তু প্রত্যুষাকে এখনও বহু দর্শক তাঁর এই পৌরাণিক চরিত্রের অভিনয়ের জন্য মনে রেখেছেন।

আরও পড়ুন: কেন উত্তমকুমারের স্ত্রীর আদলে চট্টোপাধ্যায় বাড়ির লক্ষ্মী প্রতিমা তৈরি হয়?

Rupsha Mukherjee in Om Namah Shivay ‘ওম নমহঃ শিবায়’ ধারাবাহিকে লক্ষ্মী-নারায়ণ, লক্ষ্মী রূপে রূপসা।

রূপসা মুখোপাধ্যায়

জি বাংলা-র ‘এসো মা লক্ষ্মী’ ধারাবাহিকের পদ্মাবতী এবং পরবর্তীকালে স্টার জলসা-র ‘ওম নমহঃ শিবায়’ ধারাবাহিকের দেবী লক্ষ্মী। এই চরিত্রে দর্শক প্রত্যুষাকে যতটা পছন্দ করেছিলেন, ততটাই সমাদৃত হয়েছেন রূপসাও। অভিনেত্রী এই বছরই ডেবিউ করেছেন বড়পর্দায়, ‘কে তুমি নন্দিনী’ ছবিতে, বনি সেনগুপ্তের বিপরীতে।

Neha Sargam as Goddess Laxmi দেবী লক্ষ্মী রূপে নেহা সরগম।

নেহা সরগম

অ্যান্ড টিভি-র ‘পরমাবতার শ্রী কৃষ্ণ’ ধারাবাহিকের লক্ষ্মী নেহা সরগম। পাটনায় বড় হয়েছেন নেহা। ২০০৯ সালের ইন্ডিয়ান আইডল প্রতিযোগী ছিলেন। ওই শো-তেই চোখে পড়ে যান এক প্রযোজকের। তার পরেই অভিনয় জীবন শুরু। ‘চান্দ ছুপা বাদল মে’, ‘ইয়ে রিশতা কেয়া কহলতা হ্যায়’, ‘রামায়ণ’-এর পরে তাঁর কাছে যখন ‘পরমাবতার শ্রী কৃষ্ণ’ ধারাবাহিকের প্রস্তাব আসে, তিনি সানন্দে গ্রহণ করেন। একটি সাক্ষাৎকারে নেহা বলেছিলেন, ছোটবেলা থেকেই তিনি বিষ্ণুর উপাসক, তাই দেবী লক্ষ্মীর চরিত্রে অভিনয়ের সুযোগ তাঁর কাছে বিরাট প্রাপ্তি।

Anshu Malik as Goddess Laxmi দেবী লক্ষ্মী রূপে অংশু মালিক।

অংশু মালিক

‘বিঘ্নহর্তা গণেশ’-এ শিব-পার্বতী-সহ সব দেবদেবীদেরই বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ওই ধারাবাহিকে দর্শক এঁকেই দেখেছেন দেবী লক্ষ্মী রূপে। অভিনয়ে আসার আগে তিনি ছিলেন ডায়েটিশিয়ান। এখনও অভিনয়ের পাশাপাশি তিনি ডায়েট কনসালট্যান্ট হিসেবে কাজ করেন। বিয়ে করেছিলেন অভিনেতা অলোক নরুলাকে। এই বছরের গোড়াতেই শোনা গিয়েছিল, সম্ভবত সেই সম্পর্কে ইতি টানতে চলেছেন দুজনে।

আরও পড়ুন: বিয়ে করতে চলেছেন দেবপর্ণা-শুভ্রজ্যোতি, সোশাল মিডিয়ায় বিশেষ বার্তা

Pourabi Sengupta as Goddess Laxmi ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’ ধারাবাহিকে পৌরবী সেনগুপ্ত।

পৌরবী সেনগুপ্ত

কালারস বাংলা-র ধারাবাহিক ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’-তে দেবী লক্ষ্মীর ভূমিকায় অভিনয় করেছেন পৌরবী প্রায় দুবছরেরও বেশি সময় ধরে। পৌরবী এর আগে বহু ধারাবাহিকে অভিনয় করেছেন, যার মধ্যে বেশিরভাগই সোশাল ড্রামা। কিন্তু এই চরিত্রে অভিনয় তাঁর পেশাগত জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি অধ্যায়।

Shweta Vyas as Goddess Laxmi দেবী লক্ষ্মী রূপে শ্বেতা ব্যাস।

শ্বেতা ব্যাস

কালারস টিভি-র ধারাবাহিক ‘কর্মফলদাতা শনি’ ধারাবাহিকে দেবী লক্ষ্মী রূপে দেখা গিয়েছে এই অভিনেত্রীকে। এই ধারাবাহিকের শ্বেতার লুকটি অত্যন্ত যত্নে তৈরি করা। ওই ধারাবাহিকের গল্পে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এই চরিত্রটির।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Colors tv zee bangla star jalsha serial actresses who played goddess laxmi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X