scorecardresearch

করোনাতঙ্ক: মুখ্যমন্ত্রীর অনুরোধে বন্ধ তিন বাংলা ছবির স্ক্রিনিং

৩১ মার্চ পর্যন্ত সিনেমাহল বন্ধ রাখার অনুরোধ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই মূহুর্তে তিনটি বাংলা ছবি চলছে সিনেমা হলে। করোনা আতঙ্কে কোপ পড়ল তাদের আয়ে

৩১ মার্চ পর্যন্ত বন্ধ সমস্ত সিনেমা হল। অলংকরণ- অভিজিৎ বিশ্বাস

করোনা কাঁপুনিতে ত্রস্ত পশ্চিমবঙ্গও। মারণ ভাইরাসের কবল থেকে রেহাই পেতে রাজ্যজুড়ে একাধিক সতর্কতামূলক পদক্ষেপ করা হচ্ছে। পরিস্থিতি মোকাবিলায় সোমবার নবান্নে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বৈঠকে মুখ্যমন্ত্রী ১৫ এপ্রিল পর্যন্ত রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিলেন। বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হচ্ছে বিধানসভার অধিবেশনও। এই অবস্থায় ৩১ মার্চ পর্যন্ত সিনেমাহল বন্ধ রাখার অনুরোধ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, করোনার কোপ, কী অবস্থায় শহরের প্রেক্ষাগৃহগুলি?

তবে এই মূহুর্তে তিনটি বাংলা ছবি চলছে সিনেমা হলে। করোনা আতঙ্কে কোপ পড়ল তাদের আয়ে। বিগত দু’দিনের খবর অনুযায়ী ভালই ভিড় করছিলেন দর্শকরা। রবিবার উইন্ডোজের ছবি ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ প্রায় হাউসফুল ছিল মাল্টিপ্লেক্সে। ‘পার্সেল’ ও ‘বরুণবাবুর বন্ধু’-ও ভালই চলছিল। এমতবস্থায় কী বলছেন ছবির কর্মকর্তারা?

‘পার্সেল’ ছবির পরিচালক ইন্দ্রাশিস আচার্য বললেন, ”এটা কোনও ব্যক্তিগত বিষয় নয়। সুতরাং, মানুষের নিরাপত্তা সবার আগে। পুনরায় ছবিটি রিলিজ করতে হবে। আমি তো আর প্রতি বছর একটা করে ছবি বানাই না, তাছাড়া প্রযোজকদের কথাও ভাবা প্রয়োজন। সংকট কাটলে নিশ্চয়ই কোনও ব্যবস্থা হবে”।

আরও পড়ুন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকের শুটিংয়ে পরম-যিশু-রুদ্র

উইন্ডোজের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে সোশাল মিডিয়ায় ছবির চিত্রনাট্যকার জিনিয়া সেন লেখেন, ”আগামীকাল থেকে সমস্ত সিনেমা হল বন্ধ, কিছু কিছু জায়গায় আজ থেকেই এই নির্দেশ ফলপ্রসূ হচ্ছে। ব্রহ্মা জানেন গোপন কম্মটি- ছবিকে এতটা আপন করে নেওয়ার জন্য ধন্যবাদ। ফিরে আসব। মানুষের স্বাস্থ্য ও নিরাপত্তা সবার আগে।”

৩ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল রাজ চক্রবর্তীর পরবর্তী ছবি ‘ধর্মযুদ্ধ’-র। কিন্তু করোনার গ্রাসে তা আর হচ্ছে না। ছবির মুক্তি পিছিয়ে দিলেন পরিচালক। এদিন পরিচালক বলেন, ”মানুষের জন্য এই সিন্ধান্ত জরুরি। এখানে দ্বিতীয়বার ভাবার জায়গা নেই। কিন্তু আমার ছবির জন্য় প্রচার শুরু হয়ে গিয়েছিল। সেখানে লগ্নিও হয়ে গিয়েছিল। সুতরাং, একটু ক্ষতি তো হলই। নতুন তারিখ গোটা টিমের সঙ্গে কথা বলে ঠিক করব।”

আরও পড়ুন, করোনার প্রভাব, পিছিয়ে গেল যে সমস্ত বাংলা ছবির শুটিং

তবে পরিচালক রাজ চক্রবর্তীর আশা পরবর্তীতে করোনা জ্বর কাটিয়ে যখন ছবিটা মুক্তি পাবে ইন্ডাস্ট্রি তাঁর পাশে দাঁড়াবে। সমস্যা মিটে গেলে একটা সুষ্ঠ রিলিজ ডেট পেতে তাঁকে সাহায্য করবে। এদিন সমস্ত রিয়্যালিটি শোয়ের শুটিংও বন্ধ করার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে, ২২ তারিখ দক্ষিণ আফ্রিকা থেকে কাকাবাবুর শুটিং সেরে ফেরার কথা ছিল টিম সৃজিতের, কিন্তু করোনার প্রকোপে ১৮ তারিখই ফিরে আসছেন তারা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Corona outbreak all cinema hall will close till 31st march 2020 declared by mamata banerjee