বড় খবর

রাজের ‘ধর্মযুদ্ধ’ এগিয়ে গেল

প্রলয়’ ছবিতে দর্শক যে পরিচালককে পেয়েছিলেন তিনি কিছুটা হলেও হারিয়ে গিয়েছিলেন ‘অভিমান’-এ। পরিণীতা-য় ফের সেই চেয়ারে বসেছেন রাজ।

Dharmajuddha
৩ এপ্রিল মুক্তি পাচ্ছে ধর্মযুদ্ধ। ফোটো- ইনস্টাগ্রাম

রাজ চক্রবর্তীর রাজনৈতিক থ্রিলার ‘ধর্মযুদ্ধ’ মুক্তি পাওয়ার কথা ছিল ২০ মে। কিন্তু ঘটনাচক্রে রিলিজ এগিয়ে গিয়েছে এই ছবির। ৩ এপ্রিল মুক্তি পেতে চলেছে পরিচালকের নতুন ছবি।

জাত-পাতের বিচারে ভেদাভেদের রাজনীতি, সাম্প্রদায়িকতা অজান্তেই মানুষের যাপনের সঙ্গী হয়ে গিয়েছে। বর্তমান সামাজিক প্রেক্ষাপটে ধর্মান্ধতার স্বীকার মানুষ। প্রেম-ভালবাসা সবটাই বিচার্য ধর্মের নিরিখে। এর অন্যথা হলে একে অপরের রক্তের পিপাসু হতেও সময় লাগছে কই! এমনই টুকরো বাস্তবের ছবিকে চিত্রনাট্যের রূপ দিয়েছেন পরিচালক রাজ চক্রবর্তী।

আরও পড়ুন: অনুর জীবনে নতুন মানুষ, ধারাবাহিকে এলেন রাজা

রাজ চক্রবর্তী নিজেই টুইটারে জানিয়েছেন এই খবর। ক্যাপশনে পরিচালক লেখেন, “ধর্ম কি আমাদের পরিচয়? আমরা মানুষ… এটা আমাদের পরিচয়।”

আরও পড়ুন, পুরস্কারের জন্য মনোনীত প্রসেনজিৎ, স্বস্তিকা, আয়ুষ্মান

রাজ চক্রবর্তীর বহু ছবিই সমসাময়িক সমাজ ও রাজনৈতিক বিষয়ভিত্তিক। সেই তালিকায় সংযোজন হতে চলেছে ‘ধর্মযুদ্ধ’। ছবির পাঁচটি চরিত্রের নাম জবর, রাঘব, শবনম, আম্মি ও মুন্নি। ছবিতে মুন্নি-র চরিত্রে শুভশ্রী গঙ্গোপাধ্যায়। এ ছবিতেও ডি-গ্ল্যাম লুকে অভিনেত্রী। সোহম রয়েছেন জবরের ভূমিকায়। রাঘবের চরিত্রে দেখা যাবে ঋত্বিককে এবং পার্নোর চরিচত্রের নাম শবনম। আম্মার- ভূমিকায় স্বাতীলেখা সেনগুপ্ত।

প্রলয়’ ছবিতে দর্শক যে পরিচালককে পেয়েছিলেন তিনি কিছুটা হলেও হারিয়ে গিয়েছিলেন ‘অভিমান’-এ। পরিণীতা-য় ফের সেই চেয়ারে বসেছেন রাজ। কিন্তু ‘ধর্মযুদ্ধ’-র ট্রেলার বলছে, সাধারণ মানুষের বাঁচার গল্পে এবং সামাজিক পরিস্থিতির আয়না হয়ে এই ছবিতে আসছেন অন্য রাজ।

আরও পড়ুন, রজঃস্বলা না হলে তবেই রুগী দেখতে পাবেন কাদম্বিনী

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dharmajuddho releasing 3rd april subhashree ganguly raj chakraborty

Next Story
অনুর জীবনে নতুন মানুষ, ধারাবাহিকে এলেন রাজাRaja Goswami joins Colors Bangla serial Chirodini Ami Je Tomar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com