scorecardresearch

‘ধন্যি মেয়ে’ জয়ার বয়স হল ৭১, পার্টি দিলেন কে

বলিউডের শাহেনশাহের ‘মালিকা’, কিন্তু ফুটবল-প্রিয় বাঙালির কাছে জয়া বচ্চন এখনও ‘ধন্যি মেয়ে’। ৯ এপ্রিল পা দিলেন ৭১-এ, গতকাল রাতেই হল পার্টি।

Jaya Bachchan turns 71
'ধন্যি মেয়ে'-র বয়স হল ৭১। নিজস্ব চিত্র।

প্রথম ছবি সত্যজিত রায়ের ‘মহানগর’, ১৯৬৩ সালে। এর পরে ১৯৭১ সালে একই সঙ্গে বাংলা ও বলিউডে ডেবিউ নায়িকার ভূমিকায়। ওই বছরই বাংলায় মুক্তি পায় ‘ধন্যি মেয়ে’ এবং বলিউডে মুক্তি পায় ‘গুড্ডি’। দুটি ছবিই সুপারহিট। এদেশের খুব কম অভিনেত্রীর কেরিয়ারে এমন রেকর্ড রয়েছে। বাংলার সেই ‘ধন্যি মেয়ে’, জয়া বচ্চনের বয়স হল ৭১। গতকালে রাতে পার্টি দিলেন শ্বেতা বচ্চন।

বাবা-মা-কে নিয়ে বরাবরই খুব আবেগপ্রবণ শ্বেতা। তাই মায়ের জন্মদিন তো তাঁর কাছে স্পেশাল হবেই। ৮ এপ্রিল রাতে এই উপলক্ষে মুম্বইয়ের একটি রেস্তরাঁতে বিশেষ ডিনার পার্টির আয়োজন করলেন শ্বেতা বচ্চন নন্দা। সেখানে উপস্থিত ছিলেন শ্বেতার খুব কাছের কয়েক জন বন্ধু এবং অবশ্য়ই জয়া। তবে পার্টিতে উপস্থিত ছিলেন না পরিবারের অন্যান্য সদস্যরা– অমিতাভ, অভিষেক ও ঐশ্বর্য।

আরও পড়ুন: কত কোটি টাকার ব্যবসা করল ‘কেশরী’, রইল পরিসংখ্যান

কিছুদিন আগেই করণ জোহরের চ্যাট শো ‘কফি উইথ করণ’-এ এসে শ্বেতা বলেছিলেন যে তিনি নয়, অভিষেকই আসলে তাঁর মায়ের বেশি প্রিয়। অভিষেক ঘরে ঢুকলেই নাকি তাঁর মায়ের চোখ-মুখ উজ্জ্বল হয়ে ওঠে। তবে তার জন্য মা-কে কিছু কম ভালবাসেন না তিনি। বরং মা যে তাঁর কাছে কত বড় অনুপ্রেরণা, সেটা জন্মদিন উপলক্ষে শ্বেতার ইনস্টাগ্রাম পোস্ট দেখেই বোঝা যায়। মা-কে লিখেছেন জন্মদিনে, ‘ও ক্যাপ্টেন, মাই ক্যাপ্টেন।’

আরও পড়ুন: সিরিয়াল নয়, অন্য কিছু নিয়ে ব্যস্ত ‘ইমন’

 

View this post on Instagram

 

O Captain My Captain ???? xx

A post shared by S (@shwetabachchan) on

//www.instagram.com/embed.js

রাজনীতিতে ব্যস্ত হওয়ার পরেও কিন্তু অভিনয়টা চালিয়ে গিয়েছেন তিনি। ২০১৬ সালের ছবি কি অ্যান্ড কা-তে একটি ক্যামিও চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। বরং বাংলা ছবির জগত তাঁকে মিস করে অনেক বেশি। ২০১১ সালে একটি বাংলাদেশী ছবি মেহেরজান-এ তিনিই ছিলেন কেন্দ্রীয় চরিত্র।

আরও পড়ুন: এখন কেমন দেখতে সুপারস্টার চিরঞ্জীবী, ভাইরাল হল ছবি

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Dhonni meye jaya bachchan turns 71