বড় খবর

খালি গায়ে লর্ডসের মাঠে দাদাগিরি, নস্ট্যালজিয়া ফিরছে বলিউডে

১৩ জুলাইয়ের ভারতের সিরিজ জয় ঐতিহাসিক তকমা পেয়েছে। আর নেপথ্যের সেই অদম্য জেদকেই হাতিয়ার করে একটি মেয়ের উড়ানের চিত্রনাট্য বুনেছেন পরিচালক।

সৌরভ গাঙ্গুলির আইকনিক ঘটনা সেলুলয়েডে।

২০০২-এ লর্ডসের মাঠে ন্যাটওয়েস্ট সিরিজ। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতল ভারত। কিন্তু এই সিরিজের আইকনিক হওয়ার কারণ হল সৌরভ গঙ্গোপাধ্যায়। প্যাভিলিয়নে বসে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক জার্সি ওড়াচ্ছেন। এবার সেই দৃশ্যকে কেন্দ্র করেই আস্ত একটা ছবি তৈরি হচ্ছে সেলুলয়েডে। অভিনয় দেওর পরিচালনায় প্রকাশিত হল ‘দুসরা: ইন্ডিয়াস আদার ফ্রিডম স্ট্রাগল’-র ট্রেলার।

১৩ জুলাইয়ের সেই ম্যাচে ভারতকে ৩২৬ রানের টার্গেট দেয় ইংল্যান্ড। আর মাঠে নেমেই ১৪৬ রানে পাঁচ উইকেট হারায় ভারত। এরপরে এই সিরিজ জয় তো ঐতিহাসিক তকমা পাওয়ারই ছিল। নেপথ্যের এই অদম্য জেদকেই হাতিয়ার করে একটি মেয়ের উড়ানের চিত্রনাট্য বুনেছেন পরিচালক।

আরও পড়ুন, ইন্দ্রজিৎ, ঋত্বিক ও রাহুলের ১৮ বছরের বন্ধুত্বের নেপথ্যে ‘সামসারা’

একটি মেয়ের দৃষ্টিভঙ্গিতে দেখানো হবে এই ছবি। পর্দায় সেই ম্যাচ দেখে মেয়েটি। এরপর থেকেই শুরু হয় তার ভাবনার উড়ানে পা দিয়ে স্বপ্ন জয়ের যাত্রা। ট্রেলারেই বলা রয়েছে ১৯৯১ সালে ভারত অর্থনৈতিকভাবে স্বাধীন হয়েছিল আর ২০০২ ভারতকে দিয়েছে আবেগের স্বাধীনতা।

স্পোর্টস ড্রামার অন্তরালে এই ছবি বলবে ক্রিকেট ভারতীয়দের জীবনকে কীভাবে প্রভাবিত করে, কীভাবে তাদের অ্যাটিটিউডে পরিবর্তন আনে। দাদার এই ঘটনা কত মানুষকে মাথা উঁচু করে বাঁচার সাহস জোগায়। এই ছবির প্রধান চরিত্রে রয়েছেন প্লবিতা বোরঠাকুর এবং অঙ্কুর বিকাল।

আরও পড়ুন, ভাল না লাগায় সরলেন অর্পিতা, ‘সাঁঝবাতি’ হাতে সোহিনী

এর আগে ‘ডেল্লি বেলি’-র মতো ছবি পরিচালনা করেছেন অভিনয় দেও। তবে ট্রেলারের ঝলকে বোঝা যাচ্ছে সৌরভের সেই মূহুর্তের টেলিভিশন ফুটেজ ছাড়াও দেখা যেতে পারে রাজদীপ সরদেশাই, শশী থারুরদের।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Doosra indias other freedom struggle sourav gangulys natwest win

Next Story
ইন্দ্রজিৎ, ঋত্বিক ও রাহুলের ১৮ বছরের বন্ধুত্বের নেপথ্যে ‘সামসারা’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com