scorecardresearch

বড় খবর

আবার ‘গেম অফ থ্রোনস’! শুরু হল গল্পের আগের গল্পের শুটিং

Game of Thrones: কয়েক সপ্তাহ আগেই শেষ হয়েছে গেম অফ থ্রোনস-এর শেষ সিজনের সম্প্রচার। তার পরেই শুরু হয়ে গিয়েছে এই জনপ্রিয় সিরিজের প্রিকোয়েলের কাজ।

Game of Thrones prequel shoot starts
'গেম অফ থ্রোনস'-এর একটি দৃশ্য। ছবি: ফ্য়ানপেজ থেকে
Game of Thrones, Prequel: ‘গেম অফ থ্রোনস’-এর শেষ সিজনটি শেষ হওয়ার পরে বেশ মুষড়ে পড়েছিলেন জিওটি ফ্য়ানেরা। প্রায় ৮ বছরের যাত্রা শেষ, পরের এপিসোডের প্রতীক্ষা শেষ, এখন শুধু ফিরে ফিরে পুরনো এপিসোডগুলো আবার প্রথম থেকে দেখা ছাড়া উপায় নেই। কিন্তু নির্মাতাদের পরিকল্পনাটা ছিল অন্য রকম। ‘গেম অফ থ্রোনস’ নিয়ে সারা পৃথিবীর দর্শকের এই বিপুল উন্মাদনাকে বিফলে যেতে দিতে রাজি ছিলেন না তাঁরা মোটেই। তাই শেষ সিজনের আগে থেকেই শুরু হয়ে গিয়েছিল জিওটি-র প্রিকোয়েলের ভাবনাচিন্তা। সম্প্রতি শুরু হয়ে গিয়েছে তার শুটিং।

প্রিকোয়েল অর্থাৎ গল্পের আগের গল্প। ওয়েস্টেরসদের সিক্রেটট থেকে হোয়াইট ওয়াকারদের অতীত, ইস্টের রহস্য থেকে স্টার্ক লেজেন্ড, এমন অনেক কিছু বিষয় রয়েছে যা নিয়ে ‘গেম অফ থ্রোনস’ দেখতে দেখতে অনেক দর্শকেরই মনে নানাবিধ প্রশ্নের উদয় হয়েছে। সেই অ-জানা অংশে আলো ফেলবে এবার ‘গেম অফ থ্রোনস’ প্রিকোয়েল, যার শুটিং শুরু হয়ে গিয়েছে আয়ারল্য়ান্ডের উত্তরে, একটি গোপন লোকেশনে।

আরও পড়ুন: ষোলো বছর শাহরুখের সঙ্গে কথা বলেননি সানি

‘গেম অফ থ্রোনস’-এর শুটিংয়ের কারণেই বেলফাস্ট-এর জনপ্রিয়তা বেড়েছে বিগত কয়েক বছরে, টুরিস্ট স্পট হিসেবে। আয়ারল্য়ান্ডের বহু দুর্গে হয়েছিল এইচবিও-র এই সিরিজের শুটিং, বিশেষ করে উইন্টারফেলের সিকোয়েন্সগুলি। প্রিকোয়েলেও ওই পুরনো সেটগুলির কয়েকটি ব্য়বহার করা হবে বলেই জানা গিয়েছে। এখনও পর্যন্ত এই প্রিকোয়েলটির আনুষ্ঠানিক নাম ঘোষণা করেনি এইচবিও কিন্তু শোনা যাচ্ছে আপাতত ‘ব্লাডমুন’ টাইটেল দিয়েই চলছে কাজ।

আরও পড়ুন: ‘সেনাপতি’ সিজন ২-এ নেই প্রিয়ম-শুভজিৎ

এখনও পর্যন্ত যা তথ্য় পাওয়া গিয়েছে, তা হল এই প্রিকোয়েলে দেখা যাবে নাওমি ওয়াটস, জন সিম ও মিরান্ডা রিচার্ডসনকে। অন্য়ান্য গুরুত্বপূর্ণ চরিত্রে কারা থাকছেন তা এখনও জানা যায়নি। ‘গেম অফ থ্রোনস’-এর প্রথম সিজনটি শুরু হয় ২০১১ সালের এপ্রিলে আর সিরিজের অষ্টম সিজনটি শেষ হয় এই বছর মে মাসে। মোট ৭৩টি এপিসোড ছিল এই গোটা সিরিজে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Game of thrones prequesl shoot starts