পুজোতে প্রাইম টাইমে বাংলা ছবি দেখান, মাল্টিপ্লেক্সকে চিঠি মমতা সরকারের

২ অক্টোবর চারটি বাংলা ছবির সঙ্গেই মুক্তি পাচ্ছে 'ওয়ার' এবং 'নরসিংহ রেড্ডি'। অভিযোগ, বেশিরভাগ প্রাইমটাইম দখল করে নিচ্ছে এই দুটি ছবিই। ফলে চারটে বাংলা ছবিকে মানিয়ে নিতে হচ্ছে বাকি সময়ে।

By: Kolkata  Updated: September 27, 2019, 03:30:24 PM

পুজোর সময় মাল্টিপ্লেক্সে প্রাইম টাইমে বাংলা সিনেমাকে জায়গা দেওয়া হোক, এবার এমন অনুরোধই জানাল পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগ। মন্ত্রকের তরফে বৃহস্পতিবার ভারতের মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টকে চিঠি পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। শুধু তাই নয়, হলগুলিতে যাতে পর্যাপ্ত পরিমাণে বাংলা সিনেমা মুক্তির ব্যবস্থা করা হয়, সেদিকটাও নজরে রাখতে অনুরোধ করা হয়েছে।

প্রতি বছরই পুজোর সময় উৎসবের মরশুমে একাধিক বাংলা ছবি মুক্তি পায়। এবারও সেই রীতিতে ছেদ পড়েনি। মুক্তির অপেক্ষায় রয়েছে দেব প্রযোজিত ‘পাসওয়ার্ড’, অরিন্দম শীলের ‘মিতিন মাসি’, সায়ন্তন ঘোষালের ‘সত্যান্বেষী ব্যোমকেশ’ এবং সৃজিত মুখোপাধ্যায়ের গুমনামী। কিন্তু সিনেমা হল না পাওয়ায় চিরাচরিত অভিযোগ এবারও সমানভাবে প্রাসঙ্গিক। সিনে মহলের অভিযোগ, পুজোয় উপেক্ষিত বাংলা ছবি। অথচ, এই বাংলাতেই রমরমিয়ে চলছে হিন্দি ছবি, আর বাংলাতে প্রাইম টাইমে শো পাচ্ছে না দেব-কোয়েলদের ছবি। এবার সে বিষয়েই বিশেষ উদ্যোগ নিল টালিগঞ্জের ‘বন্ধু’ রাজ্য সরকার।

আরও পড়ুন, টলিউডে ‘খোলা হাওয়া’, বিজেপির নতুন শাখা থেকে তৃণমূলকে তোপ বাবুলের

২ অক্টোবর চারটি বাংলা ছবির সঙ্গেই মুক্তি পাচ্ছে ‘ওয়ার’ এবং ‘নরসিংহ রেড্ডি’। অভিযোগ, বেশিরভাগ প্রাইমটাইম দখল করে নিচ্ছে এই দুটি ছবিই। ফলে চারটে বাংলা ছবিকে মানিয়ে নিতে হচ্ছে বাকি সময়ে। এই পরিস্থিতির সমাধান করতেই মুখ্যমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছিলেন দেব, অরিন্দম শীলরা। এরপরই পশ্চিমবঙ্গ সরকারের এদিনের পদক্ষেপ।

আরও পড়ুন, ইম্পা নির্বাচনে জয়ী তৃণমূল, দাঁত ফোটাতে পারল না বিজেপি

সংবাদমাধ্যমে অভিনেতা-প্রযোজক দেব বলেছেন, ”এটাই বোঝাতে পারছি না যে আমাদেরও সমান প্রাধান্য দিন। এবারে যে চারটি বাংলা ছবি আসছে প্রতিটাই গুরুত্বপূর্ণ। বাংলা ছবির উত্থানের জন্য তো লড়াই করছি। আর এই সময় তাঁরা পাশে থাকবেন না!”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Govt of wb writes a letter to multiplex association asking them to give a bengali films in prime time during puja

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X