scorecardresearch

বড় খবর

হবুচন্দ্র রাজার দরবারের গল্প

রামোজি ফিল্ম সিটিতে বসেছে হবুচন্দ্র রাজার রাজসভা। গবুচন্দ্র মন্ত্রী, রাণি কুসুমকুমারি প্রত্যেকে উপস্থিত সেখানে। প্রযোজক দেবের আরও এক সাহসী প্রয়াস।

হবুচন্দ্র রাজার দরবারের গল্প
হায়দরাবাদে শুটিং চলছে 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী'-র।

রাজ্যের নাম বোম্বাগড়। রাজ্যের আছে এক রাজা হবুচন্দ্র। সে এক মজার দেশ। রাজা হবুচন্দ্র ও তার মন্ত্রী গবুচন্দ্র মিলে রাজ্যপাট সামলাচ্ছেন। আর আছেন রাণী কুসুমকুমারী। এদের নিজেই রাজসভা চলছে রামোজি ফিল্ম সিটিতে। দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের  ‘দাদা মশাইয়ের থলে’র দুটি গল্পকে নিয়ে ছবি করছেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়। নাম ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’। দেবের প্রযোজনায় সেই ছবিরই শুটিং চলছে হায়দরাবাদে।

ছবিতে রাজার চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায় ও দুষ্টু মন্ত্রীর ভূমিকায় খরাজ মুখোপাধ্যায়। রাণী অর্পিতা চট্টোপাধ্যায়। আরও এক মন্ত্রী শুভাশিস মুখোপাধ্যায়, গুরুদেব বরুণ চন্দ। তবে দিন-রাত্রি শুটিং চলছে ছবির। প্রথমবার ‘বাহুবলী’-র সেটে শুটিং হচ্ছে কোনও বাংলা ছবির। কিন্তু সময় কম, কাজ বেশি। অগত্যা বিশ্রাম দূরঅস্ত, পারলে ঘুম বাদ দিয়েও কাজ করতে হচ্ছে।

habuchandra raja gabuchandra mantri
ছবির শুটিং ফ্লোর।

আরও পড়ুন, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সৌমিত্র

হবুচন্দ্র রাজা অর্থাৎ শাশ্বতর কথায়, ”সারাদিন ভীষণ মজা করছি। আসলে কলকাতার বাইরে শুটিং করতে এলেই মজা হয়। আর ফ্লোরে আমি, খরাজ ও শুভাশিসদা আছি, সুতরাং বুঝতেই পারছেন! তবে শুভাশিসদা যে চরিত্রটায় অভিনয় করছেন আগে তাঁকে এভাবে দেখা যায়নি। বলতে পারেন সারপ্রাইজ প্যাকেজে আসছে।”

অভিনেতা আরও বলেন, ”অনিকেতদা যেভাবে চিত্রনাট্যটা সাজিয়েছেন তাতে ছবিটা নিয়ে উৎসাহ দ্বিগুণ হয়ে যাচ্ছে। হইহুল্লোড় করে কাজ সারছি আর কি।” আসলে ছবিটা  একেবারেই রূপকথার গল্প। যেখানে মুড়ি মিছরির দাম এক, অদ্ভুত বিচারব্যস্থা।

kharaj
ছবিতে খরাজ গবুচন্দ্র মন্ত্রীর ভূমিকায়।

আরও পড়ুন, ফেল করেছি দেখে চাউমিন খাইয়েছিল বাবা: সৌরভ

পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় বললেন, ”আসলে সময়টা কম তাই সারাদিন প্রায় কাজ করতে হচ্ছে। কিন্তু মজাও হচ্ছে। শাশ্বত ঘোড়া চড়ছে, গাধার পিঠেও চড়ছে (হাসি)।” তবে তেলুগু অভিনেতাদের দিয়ে বাংলা সংলাপ ‘জয় রাজা রাজা হবুচন্দ্রের জয়’ বলাতে গিয়ে বিপাকে পড়েছিলেন পরিচালক।

ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন কবীর সুমন। বাংলা খেয়াল নিয়ে এই ছবিতে কাজ করছেন বলে জানালেন নাগরিক কবিয়াল।ছবিটা এক্কেবারে ছোটদের জন্যই। তবে সাবটেক্সটে বর্তমান দেশ ও রাজ্যের পরিস্থিতির ছোঁয়াও থাকতে পারে বলেই জানা যাচ্ছে। এ বছর ক্রিসমাসে মুক্তি পাবে ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Habuchandra raja gabuchandra mantri shooting starts devs new venture