scorecardresearch

বড় খবর

লোকে বলত, টিভি অভিনেত্রী, তুমি অভিনয় করতে পারবে না: হিনা

টেলিভিশন দিয়েই তাঁর কেরিয়ার শুরু কিন্তু তিনি শুধুই টেলিপর্দায় নিজেকে আবদ্ধ রাখতে চাননি। অথচ টিভি অভিনেত্রী হওয়ার জন্যেই কাজ পেতে সমস্যা হয়েছিল তাঁর।

Hina Khan said she was judged for her TV background
হিনা খানের ছবি সোশাল মিডিয়া পেজ থেকে

বিক্রম ভাটের সাইকোলজিকাল থ্রিলার ‘হ্যাকড’ দিয়ে বলিউড ছবির জগতে প্রবেশ করতে চলেছেন হিনা খান। তাঁর জীবনের প্রথম অভিনয়, প্রথম ধারাবাহিক দিয়েই অত্যন্ত জনপ্রিয় হয়েছিলেন তিনি। আবার ভাল বউ-এর ইমেজ ভেঙে টেলিপর্দায় নেগেটিভ চরিত্রও করেছেন। কিন্তু তার পরেও বলিউড ছবিতে কাজ পেতে অনেক বাধার সম্মুখীন হতে হয়েছে তাঁকে।

হিনা সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই নিয়ে কিছু কথা বলেছেন। বলিউডের সর্বত্র যে এক ধরনের ছোট-বড়, উঁচু-নীচু শ্রেণি বিভাজন কাজ করে সেই নিয়েও মুখ খুলেছেন হিনা।

আরও পড়ুন: তানসেনের তানপুরা! আসছে শাস্ত্রীয় সঙ্গীত নিয়ে প্রথম থ্রিলার

স্টার প্লাস-এর ইয়ে রিশতা কেয়া কহলতা হ্যায় ধারাবাহিকে অক্ষরা-র ভূমিকায় হিনার প্রথম অভিনয়। তার আগে হিনা কখনও অভিনেত্রী হওয়ার কথা ভাবেননি। বিগত ১১ বছর ধরে ওই ধারাবাহিকটি সম্প্রচার হয়ে চলেছে। ২০১৬ সালে ধারাবাহিকটি থেকে বেরিয়ে আসার আগে পর্যন্ত হিনা-ই ছিলেন ধারাবাহিকের প্রধান ইউএসপি।

ততদিনে তিনি জনপ্রিয়তার শিখরে। কিন্তু সেই জনপ্রিয়তাও বলিউড ছবিতে কাজ পাওয়ার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছিল। হিনা পিটিআই-কে বলেন, ”টিভিতে কাজ করেছি বলে কতবার আমাকে ধর্তব্যের মধ্যেই ফেলেনি কেউ। টিভিতে যারা কাজ করে তাদের সমান চোখে দেখাই হয় না, তাদের অনেক সময়েই সুযোগ দেওয়া হয় না।”

আরও পড়ুন, অভিযাত্রিক টিজার: কাজলকে নিয়ে অনেক দূরের যাত্রায় অপু

৭ ফেব্রুয়ারি মুক্তি পেল হিনা অভিনীত, বিক্রম ভাটের সাইকোলজিকাল থ্রিলার হ্যাকড। হিনার কেরিয়ারে নতুন অধ্যায় শুরু হল। কিন্তু এই পর্যন্ত পৌঁছতে তাঁকে অনেক বাধা পেরতে হয়েছে। বলিউডের স্টিরিওটাইপ ভাবনার মূলে আঘাত করতে হয়েছে। সংবাদসংস্থা পিটিআই-কে হিনা বলেছেন, ”একটা ছবিতে কতটা কী হবে আমি জানি না কিন্তু কিছু মানুষ তো দেখবেন। আমার নামের সঙ্গে টিভি অভিনেত্রী ট্যাগটা জুড়ে দিয়েছিল অনেকে। কতবার আমাকে শুনতে হয়েছে যে ও তুমি টিভিতে কাজ করো, তুমি ঠিক এই চরিত্রে অভিনয়টা করতে পারবে না।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Hina khan said she was judged for her tv background