scorecardresearch

বড় খবর

‘লক্ষ্মীবম্ব’ নামে আপত্তি! নির্মাতাদের শাস্তির দাবিতে মন্ত্রীকে চিঠি হিন্দু সেনার

‘লাভ জিহাদ’ প্রচারের অভিযোগও তোলা হয়েছে। লক্ষ্মীবম্ব টিমের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আরজি তথ্য ও সম্প্রচার মন্ত্রকের কাছে।

‘লক্ষ্মীবম্ব’ নামে আপত্তি! নির্মাতাদের শাস্তির দাবিতে মন্ত্রীকে চিঠি হিন্দু সেনার

মুক্তির আগেই বিপাকে অক্ষয় কুমারের বহু প্রতিক্ষীত ছবি ‘লক্ষ্মীবম্ব’। গত বছর পোস্টার মুক্তির পর থেকেই শোরগোল ফেলে দিয়েছিল এই ছবি। ট্রেলার মুক্তির পর সেই উন্মাদনার পারদ যেন আর চড়েছে। হবে নাই বা কেন? কারণ, খিলাড়ি কুমারকে তো এর আগে কোনও দিন এই ধরণের চরিত্রে অভিনয় করতে দেখা যায়নি। বৃহন্নলার চরিত্রে নজর কাড়ার পাশাপাশি কিন্তু অভিনেতাকে ট্রোলের শিকারও হতে হয়েছে। আর সেই ছবি নিয়েই এবার আপত্তি তুলল হিন্দু সেনা। মূল আপত্তি ছবির নাম নিয়ে। এছাড়া লাভ জিহাদের প্রচারের অভিযোগও তোলা হয়েছে। কিন্তু কেন?

হিন্দু সেনার কথায়, ‘লক্ষ্মীবম্ব’ ছবির নামে হিন্দুদেবী লক্ষ্মীকে অপমান করা হয়েছে। যে অভিযোগ তুলে ইতিমধ্যেই সংগঠনের তরফে চিঠি পাঠানো হয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভরেকরকে। হিন্দু সেনা সংগঠনের সভাপতি বিষ্ণু গুপ্তা টুইট করে সেই চিঠি প্রকাশ্যেও এনেছেন।

আরও পড়ুন: নবরাত্রির পোস্টে কঙ্গনাকে ধর্ষণের হুমকি আইনজীবীর! ক্ষুব্ধ নেটিজেনরা

জাভেরেকরকে পাঠানো চিঠিতে তারা ‘লাভ জিহাদের’ অভিযোগও তুলেছেন। তাদের কথায়, সিনেমার পুরুষ চরিত্রের নাম মুসলিম আর মহিলা চরিত্রের নাম হিন্দু রেখে ভিনধর্মী বিয়েতে ইন্ধন জোগানো হয়েছে। যা লাভ জিহাদ-এর মতো বিষয়গুলিকে উসকে দিচ্ছে। এখানেই শেষ নয়! চিঠিতে এও উল্লেখ করা হয়েছে যে, হিন্দু দেবী লক্ষ্মী হলেন সম্পদ, ভাগ্যের দেবী। কিন্তু তাঁর নামের পাশে ছবির শিরোনামে ‘বোমা’ শব্দটির প্রয়োগ হয়েছে, যা হিন্দুদের পক্ষে মেনে নেওয়া অসম্ভব। হিন্দুরা দেবী লক্ষ্মীর আরাধনা করে বিশেষত দীপাবলির সময়। আর ঠিক সেই সময়টিকেই বেছে নেওয়া হয়েছে ছবিটির রিলিজের সময় হিসেবে। যা ঘোরতর অপমানজনক।

আরও পড়ুন: নবরাত্রির পোস্টে ক্যাটরিনার অশালীন ছবি! বিতর্কে জড়িয়ে ক্ষমা চাইল ‘এরস নাও’

 

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Hindu sena demands akshay kumars laxmmi bomb title change