হলিউড তারকার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ফিল্ম স্কুলের ছাত্রীদের

James Franco: বিখ্যাত অভিনেতা জেমন ফ্র্যাঙ্কোর বিরুদ্ধে গুরুতর অভিযোগ জানিয়েছেন একটি ফিল্ম স্কুলের দুই ছাত্রী। ২০১৮ সালেও একই রকম অভিযোগ করেছিলেন ৫জন ছাত্রী।

By: Kolkata  Updated: October 4, 2019, 04:54:58 PM

James Franco accused: হলিউড-অভিনেতার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনলেন একটি পূর্বতন ফিল্ম স্কুলের দুই ছাত্রী, যেখানে ফ্র্যাঙ্কো একটা সময় অভিনয়-প্রশিক্ষক ছিলেন। পিঙ্কভিলার একটি প্রতিবেদন অনুযায়ী, এই নিয়ে দ্বিতীয়বার এমন একটি অভিযোগ উঠল অভিনেতার বিরুদ্ধে। এর আগে ২০১৮ সালেও ফ্র্যাঙ্কোর বিরুদ্ধে এমনই একটি অভিযোগ আনেন ৫জন মহিলা, যার মধ্যে চারজনই ছিলেন তাঁর ছাত্রী।

জেমস ফ্র্যাঙ্কো হলিউডের বহু বিখ্যাত ছবিতে অভিনয় করেছেন কিন্তু দর্শক তাঁকে সবচেয়ে বেশি মনে রেখেছেন ‘স্পাইডার ম্যান ট্রিলজি’ এবং ‘ওয়ান টোয়েন্টি সেভেন আওয়ার্স’ ছবির জন্য। এই দ্বিতীয় ছবির জন্য সেরা অভিনেতার অস্কার-নমিনেশনও পেয়েছিলেন তিনি। ‘মিল্ক’, ‘পাইনাপেল এক্সপ্রেস’, ‘ইট প্রে লাভ’, ‘রাইজ অফ দ্য প্ল্যানেট অফ দ্য এপস’ ইত্যাদি বহু বিখ্যাত ছবিতে তাঁকে দেখেছেন দর্শক।

আরও পড়ুন: ‘মিটু’ প্রসঙ্গে আর একবার মুখ খুললেন প্রিয়াঙ্কা

অভিনয়ের পাশাপাশি ফিল্ম স্কুলেও শিক্ষকতা করতেন ফ্র্যাঙ্কো । সেখানকার ছাত্রীরাই তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। তবে অভিযোগ একা ফ্র্যাঙ্কোর বিরুদ্ধে নয়। স্টুডিও ফোর নামক ওই ফিল্ম স্কুলটিতে ফ্র্যাঙ্কোর আরও দুজন পার্টনার ছিলেন। যে মামলাটি দায়ের করা হয়েছে সেখানে বাকি দুজনের দিকেও অভিযোগের আঙুল উঠছে।

ছাত্রীদের অভিযোগ, ওখানকার ক্লাসরুমেই মেয়েদের প্রতি এক ধরনের অবমাননাকর মনোভাব কাজ করত। অভিনেতার বিরুদ্ধে যৌন শোষণ এবং লাঞ্ছনার অভিযোগ জানিয়েছেন তাঁর ছাত্রীরা। আইনি অভিযোগে তাঁরা লিখেছেন যে অনেক সময় পর্দায় অভিনয় প্রশিক্ষণের নাম করে এমন কিছু যৌন আচরণ তাঁদের করতে বলা হতো যা অপ্রয়োজনীয় এবং অত্যন্ত আপত্তিজনক।

আরও পড়ুন: শাহরুখের পরের ছবি কী জানেন?

ওই প্রশিক্ষণের অংশগুলি আবার ভিডিও করে রাখা হতো বলে শোনা গিয়েছে। তাই অভিযোগকারীরা দাবি করেছেন যেন অবিলম্বে ওই সমস্ত রেকর্ডিং নষ্ট করে ফেলা হয়। তবে ফ্র্যাঙ্কোর বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন তাঁর আইনজীবী।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

147344

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X