বড় খবর


‘মিটু’ প্রসঙ্গে আর একবার মুখ খুললেন প্রিয়াঙ্কা

Priyanka Chopra: গত বছর যখন মিটু আন্দোলনে একের পর এক উঠে আসছিল বলিউড তথা হলিউডের বিগ শটদের নাম, তখনও সেভাবে বিশদে কোনও বিবৃতি দেননি প্রিয়াঙ্কা। কিন্তু সম্প্রতি এই প্রসঙ্গে কিছু কথা বলেছেন কোয়ান্টিকো-তারকা।

Priyanka Chopra has something to say on Me Too
ছবি: অভিনেত্রীর ফেসবুক পেজ থেকে

Priyanka Chopra: প্রিয়াঙ্কা চোপড়া এখন আর শুধু বলিউড ডিভা নন, তিনি এখন গ্লোবাল আইকন। ভারতের পাশাপাশি মার্কিন বিনোদন জগতেরও অংশ তিনি। অনেক পরিশ্রমেই তিনি এতটা উচ্চতায় পৌঁছতে পেরেছেন। কিন্তু বহু সফল অভিনেত্রীর মতো তাঁর জীবনেও কি কখনও এমন কোনও অপ্রীতিকর পরিস্থিতি এসেছে যেখানে তাঁকে মহিলা হিসেবে আপোষ বা সমঝোতা করতে হয়েছে? তাঁর পেশাগত জীবনেও কি রয়েছে ‘মিটু’-র মতো কোনও ঘটনা? সম্প্রতি এই প্রশ্নের উত্তরে বেশ কিছু তাৎপর্যপূর্ণ কথা বললেন প্রিয়াঙ্কা।

মিসমালিনী ডট কম-এর প্রতিবেদন অনুযায়ী, প্রিয়াঙ্কাকে ‘মিটু’ বিষয়ে প্রশ্ন করা হয় সম্প্রতি মার্কিন দেশে, একটি বিশেষ অনুষ্ঠানে। এর আগে অবশ্য ফিল্মফেয়ার পত্রিকার একটি সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা বলেছিলেন যে ‘মিটু’ প্রসঙ্গটি শুধুমাত্র বিনোদন জগতের ক্ষেত্রে প্রযোজ্য নয়, সমস্ত পেশাতেই এই সমস্যা রয়েছে। কিন্তু সাম্প্রতিক ওই অনুষ্ঠানে আরও বিশদে এই বিষয়ে আলোচনা করেন তিনি।

আরও পড়ুন: শাহরুখের থেকে বোনাসের টাকা চাইলেন অমিতাভ বচ্চন

প্রিয়াঙ্কা বলেন, ”মেয়েদের যৌন হেনস্থা একটা নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এখন যেহেতু আমরা পরস্পরের পাশে দাঁড়াচ্ছি তাই এই প্রসঙ্গে কেউ সরব হলে আর চট করে তার মুখটা বন্ধ করে দেওয়া যাচ্ছে না এবং সেটা খুবই আশাব্যঞ্জক।”

প্রিয়াঙ্কার এই বক্তব্যের পরেই অনুষ্ঠানের সঞ্চালিকা তাঁকে প্রশ্ন করেন যে তারকা-অভিনেত্রী এবং ইউনাইটেড নেশনস-এর গুডউইল অ্যাম্বাসাডর প্রিয়াঙ্কাকেও কি যৌন হেনস্থার শিকার হতে হয়েছে? এই প্রশ্নের উত্তরে প্রিয়াঙ্কা বলেন যে কর্মক্ষেত্রে বেশিরভাগ মহিলাকেই প্রায় এই ধরনের পরিস্থিতির সম্মুখীন হতে হয়। কারণ, দুর্ভাগ্যবশত মেয়েদের প্রতি এই আচরণ একটা অভ্যাসে পরিণত হয়েছে।

আরও পড়ুন: নবনীতাকেই বিয়ে করতে চলেছেন জিতু, বলে দিল ফেসবুক পোস্ট

তিনি বলেন, ”আমরা চিরকালই প্রতিবাদ করে এসেছি শুধু আমাদের কথাগুলো কারও কাছে পৌঁছত না। এখন পরিস্থিতিটা পাল্টেছে। যদি আমার ক্ষেত্রে তেমনটা ঘটে, তবে আমি জানব যে আমি একা নয়, আরও অনেকে আছে আমার পাশে এবং এই পরিস্থিতির জন্য আমার লজ্জিত হওয়ার কিছু নেই।”

বলিউড, টলিপাড়া ও টেলিপাড়ার আরও খবর পড়তে ক্লিক করুন

Web Title: Priyanka chopra has something to say on me too

Next Story
পয়লা বৈশাখে চেনা গৎ থেকে বেরিয়ে এলেন সল্লু ভাই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com