বড় খবর

মুক্তি পেল কাজল-এর প্রথম শর্ট ফিল্ম, সঙ্গী নেহা-শ্রুতি

নারী দিবসের সপ্তাহেই মুক্তি পেল ‘দেবী’। এই প্রথম কোনও স্বল্পদৈর্ঘ্যের ছবিতে অভিনয় করলেন কাজল। একটি কামরায় আটকে পড়া ন’জন নারীর গল্প নিয়ে ছবি।

Kajol Shruti Haasan Neha Dhupia starrer Kajol's first short film released
'দেবী' শর্ট ফিল্মে কাজল ও নেহা ধুপিয়া। ছবি: ট্রেলার থেকে

কাজল-এর প্রথম শর্ট ফিল্ম ‘দেবী’ মুক্তি পেয়েছে সম্প্রতি। পরিচালক প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায় হিন্দি ছবির বর্তমান ও আগের প্রজন্মের সেরা ন’জন অভিনেত্রীকে নিয়ে তৈরি করেছেন এই স্বল্পদৈর্ঘ্যের নারীকেন্দ্রিক ছবি। কাজল ছাড়াও মুখ্য ভূমিকায় রয়েছেন নেহা ধুপিয়া, শ্রুতি হাসান, নীনা কুলকার্নি, মুক্তা বার্ভে, শিবানী রঘুবংশী, যশস্বিনী দয়ামা, সন্ধ্যা মাত্রে ও রমা জোশি।

একটি বন্ধ কামরায় আটকে পড়ে সমাজের আলাদা আলাদা স্তর থেকে আসা ন’জন নারী। প্রত্যেকেই অত্যন্ত বিষণ্ণ। যেন কোনও কিছুর জন্য অপেক্ষা করছে সবাই। সমস্যা শুরু হয় যখন একটি ডোরবেল শোনা যায়। একদল বলতে শুরু করে যে ঘরে এতজন একসঙ্গে, এমনিতেই দমবন্ধ লাগছে। আর একজনকে ঢুকতে দেওয়ার কোনও প্রয়োজন নেই।

আরও পড়ুন: অ্যাকশন-রোমাঞ্চে ভরপুর, মার্চ মাসের ৮টি ওয়েব সিরিজ ও ছবি এক নজরে

এখান থেকে পরিচালক একটি অদ্ভুত জায়গায় নিয়ে যান দর্শককে। জানা যায় এরা প্রত্যেকেই ধর্ষণের শিকার। দেখে নিতে পারেন এই ছবির ট্রেলার নীচের লিঙ্কে ক্লিক করে–

আরও পড়ুন: রাজের ‘ধর্মযুদ্ধ’ এগিয়ে গেল

এই শর্ট ফিল্মে যে অভিনেত্রীদের দেখা গিয়েছে, তাঁরা প্রত্যেকেই বিভিন্ন সময়ে মেয়েদের বিভিন্ন ইস্যুতে অত্যন্ত সরব হয়েছেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে মিটু আন্দোলন নিয়ে মতামত প্রকাশ করেছেন কাজল। তিনি বলেন যে মেয়েরা যে এই বিষয়গুলো প্রকাশ্যে এনেছে তা অত্যন্ত জরুরি ছিল। এই আন্দোলনের কারণে এদেশের পুরুষ অন্তত ৭ পা পিছিয়ে গিয়েছে।

”ভাল-মন্দ বাদ দিন, এখন মেয়েদের সঙ্গে প্রতিদিনের কথাবার্তার সময় পুরুষরা অনেক বেশি সচেতন থাকে, সেটা শুটিংয়ের সেট হোক অথবা অফিস”, ‘দেবী’-র প্রচারে এসে সাংবাদিকদের বলেন কাজল। শ্রুতি হাসানও জানিয়েছেন যে সাধারণভাবে এদেশের পুরুষেরা তাঁদের কৃতকর্মের ফলাফল সম্পর্কে এখন অনেক বেশি সচেতন হয়েছে, সেটাই এই আন্দোলনের সবচেয়ে ভাল দিক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Kajol shruti haasan neha dhupia starrer kajols first short film released

Next Story
বার্লিনে শ্রেষ্ঠত্বের শিরোপা গৃহবন্দী ইরানি পরিচালকের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com