বড় খবর

কর্ণী সেনার রোষানলে অক্ষয়ের ‘পৃথ্বীরাজ’, ‘প্রাণনাশের হুমকি’! উঠল নাম বদলানোর দাবি

রাজপুত, ক্ষত্রিয় সমাজের ভাবনায় আঘাতের অভিযোগ।

akshay kumar, Prithviraj, Bollywood, Karni Sena

অক্ষয় কুমারের বহু প্রতীক্ষিত ছবি ‘পৃথ্বীরাজ’। বলিউডের অন্যতম বিগ বাজেট সিনেমা। কাস্টিংয়েও চমক। একদিকে অক্ষয় কুমার, অন্যদিকে সঞ্জয় দত্ত। উপরন্তু এই সিনেমা দিয়েই বলিউডে অভিনেত্রী হিসেবে পা রাখছেন মানুষী চিল্লার। অতঃপর অনুরাগীদের উন্মাদনার অন্ত নেই ‘পৃথ্বীরাজ’কে নিয়ে। আর সেই সিনেমা নিয়েই নাকি এবার আপত্তি তুলল কর্ণী সেনারা। যাঁদের হাত থেকে ছাড় পাননি বলিউডের ডাকসাইটে খোদ পরিচালক সঞ্জয়লীলা বনশালিও! পদ্মাবত মুক্তির আগেও বনশালিকে একেবারে নাজেহাল করে ছাড়ার অভিযোগ উঠেছিল এই হিন্দু সেনা সংগঠনের বিরুদ্ধে। এবার সেই দলই আপত্তি তুলল চন্দ্রপ্রকাশ দ্বিভেদী পরিচালিত ‘পৃথ্বীরাজ’ নিয়ে।

[আরও পড়ুন: কঠিন রোগের ‘আক্রান্ত’ অনুরাগ কাশ্যপ? ‘অ্যাঞ্জিওপ্লাস্টি’র পর মাথা ন্যাড়া করে ফেললেন]

কর্ণী সেনার সোজাসাপটা মন্তব্য, “অক্ষয় কুমারকে নিয়ে কোনও আপত্তি নেই। তবে যাবতীয় দোষ প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের। অবিলম্বে সিনেমার নাম বদলাতে হবে। কারণ, দেশের শেষ হিন্দু সম্রাট ‘পৃথ্বীরাজ চৌহানের’ বায়োপিকের নাম কখনোই শুধুমাত্র ‘পৃথ্বীরাজ’ রাখা উচিত হয়নি। এতে করে রাজপুত কিংবা ক্ষত্রিয় সমাজের ভাবনায় আঘাত লাগতে পারে। এটা প্রযোজক আদিত্য চোপড়ার মাথায় রাখা উচিত ছিল।” পাশাপাশি সংশ্লিষ্ট হিন্দু সংগঠনের তরফে হুঁশিয়ারিও দেওয়া হয় যে, “সিনেমার নাম পরিবর্তন না করলে দেশের সমগ্র ক্ষত্রিয় সমাজ পথে নামবে। তখন যদিও কোনও প্রাণহানি হয়, তার জন্য পুরোপুরি দায়ী থাকবে যশরাজ ফিল্মস।”

কর্ণী সেনা সংগঠন প্রধান সুরজিৎ সিং রাঠোরের দাবি, সিনেমার নাম বদলে রাখতে হবে ‘বীর যোদ্ধা সম্রাট পৃথ্বীরাজ’। যদিও এই প্রসঙ্গে এখনও কোনওরকম মন্তব্য করতে শোনা যায়নি নির্মাতাদের। মুখ খোলেননি অক্ষয় কুমারও। তবে নেটদুনিয়ায় শোরগোল অব্যাহত।

[আরও পড়ুন: বিধানসভা উপনির্বাচনে ‘খড়দহ’ থেকে তৃণমূলের প্রার্থী ‘তৃণা সাহা’! তোলপাড় টলিপাড়া]

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Karni sena demands name change of akshay kumars prithviraj

Next Story
কঠিন রোগের ‘আক্রান্ত’ অনুরাগ কাশ্যপ? ‘অ্যাঞ্জিওপ্লাস্টি’র পর মাথা ন্যাড়া করে ফেললেনanurag kashyap, Bollywood
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com