কীভাবে তৈরি হয়েছিল ”এক দো তিন”? দেখুন ভিডিয়ো

মাধুরী দীক্ষিত শেয়ার করলেন ''এক দো তিন''র স্মৃতিকথা। একটি ভিডিয়োয় সরোজ খানের সঙ্গে কথোপকথনে উঠে এল সেই আইকনিক গান তৈরির নেপথ্য কাহিনি।

By:
Edited By: Debasmita Das Kolkata  Updated: July 6, 2020, 11:11:25 AM

শুক্রবার চলে গেলেন বলিউডের বর্ষীয়ান কোরিয়োগ্রাফার সরোজ খান। সেদিনই সোশাল মিডিয়ায় মন খারাপের বার্তা দিয়েছিলেন মাধুরী দীক্ষিত। শনিবার সরোজের সঙ্গে একটি ভিডিয়ো শেয়ার করেছেন অভিনেতা। বলিউডে মাধুরীর উত্থান তো সরোজ খানের নৃত্যের তালেই। তাঁকে অনন্য ডান্সার হিসাবে দর্শক চিনেছে ‘মাস্টারজী’র কারণে।

নিজের চার দশকের কেরিয়ারে প্রায় ২০০০ গানে কোরিয়োগ্রাফ করেছেন সরোজ খান। এদিন ৭১ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন তিনি। তাঁর করা মনে করেই, ”এক দো তিন”র স্মৃতিকথা শেয়ার করলেন মাধুরী দীক্ষিত। একটি ভিডিয়োয় সরোজ খানের সঙ্গে কথোপকথনে উঠে এল সেই আইকনিক গান তৈরির নেপথ্য কাহিনি।

আরও পড়ুন, প্রথমে ‘কৃষ্ণকলি’, দ্বিতীয় ‘রাসমণি’, এ সপ্তাহেও নেই রদবদল

‘তেজাব’ ছবির বিখ্যাত গান ”এক দো তিন”র জন্য কীভাবে একসঙ্গে কাজ করেছিলেন সরোজ-মাধুরী। ভিডিয়োর আলোচনায় জানা গিয়েছে সেই গল্প। মাত্র ২৫ মিনিটে তৈরি হয়েছিল এই গান। সরোজ খান মেনে নিয়েছেন মাধুরীর স্মৃতি প্রখর। কোনও কিছুই ভোলেন না। মাধুরীর কারণেই তাই সরোজের কোরিয়োগ্রাফিতে কখনও ফিরে আসেনি পুরনো স্টেপ।

আরও পড়ুন, শৈশবের রাতগুলোয় সরোজের জুটত শুধু পেঁয়াজি-পাউরুটি

মাধুরীর কেরিয়ারে মাইলস্টোন এই গান। এমনকী দুজনে কথা বলতে বলতেও নেহাতই গল্পের ছলে করে ফেললেন সেই গানের স্টেপ। তবে কেবল এই গান নয়, পরবর্তীতে মাধুরী-সরোজ জুটি দর্শকদের উপহার দিয়েছেন ”ধক ধক”, ”চোলি কে পিছে”, ”মেরা পিয়া ঘর আয়া”, ”চানে কে খেত ম্যায়”র মতো জনপ্রিয় গান।

টুইটারে ভিডিয়োর ক্যাপশনে মাধুরী লিখলেন, ”সরোজজির সঙ্গে প্রতিটা কথোপকথনে অনেক কিছু শেখা যায়, উদ্বুদ্ধ হওয়া যায়, কাজ করার স্পৃহা জাগে। এভাবেই তিনি বেঁচেছেন এবং এভাবেই তাঁকে মনে রাখব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Madhuri dixit and saroj khan are reminiscing collaboration on ek do teen

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X