গোল্ডেন পিকক রেট্রোস্পেকটিভে প্রদর্শিত হবে ‘মনের মানুষ’

এই ছবিই ৪১তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরস্কার জিতেছিল। ফের একবার দেখানো হচ্ছে মনের মানুষ, তবে রেট্রোস্পেকটিভে।

By: Kolkata  Updated: November 22, 2019, 10:39:08 AM

গোয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে পরিচালক গৌতম হালদারের ছবি ‘মনের মানুষ’। মনে হতেই পারে, এতে আবার চমকের কী রয়েছে! চমকটা এখানেই ইফির গোল্ডেন পিকক রেট্রোস্পেকটিভে দেখানো হবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও পাওলি দাম অভিনীত এই ছবি।

পরিচালক জানালেন, ”যে বছর মনের মানুষ তৈরি হয় সম্ভবত সেই বছর থেকেই গোল্ডেন পিকক আন্তর্জাতিক হয়ে যায়। তার আগে পর্যন্ত এশিয়ান ছবিই দেখানো হত এই বিভাগে। সেখানে আমার পরিচালিত ছবি দেখানো হচ্ছে তা নিঃসন্দেহে আনন্দের।” ‘মনের মানুষ’-এর নির্বাচিত হওয়ার খবরে উচ্ছ্বসিত হয়ে টুইট করেন পাওলি দাম।

আরও পড়ুন, গুজবে কান দেবেন না, বসিরহাটে বললেন নুসরত

প্রসঙ্গত, এই ছবিই ৪১তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরস্কার জিতেছিল। ১৯ শতকে, রবীন্দ্রনাথ ঠাকুরের দাদা জ্যোতিরিন্দ্রনাথ ঠাকুরের পরিচয় হয় লালন ফকিরের সঙ্গে। সেই কুসংস্কারের সময়েও লালন ছিলেন আশার আলো। ছবিতে লালন ও জ্যোতিরিন্দ্রনাথ ঠাকুরের ভাবনার আদান-প্রদানই দৃশ্যায়িত হয়েছে।

আরও পড়ুন, ইফিতে প্রদর্শিত হবে কমলেশ্বর মুখোপাধ্যায়ের ‘দ্য হাঙ্গার আর্টিস্ট’

এ বছর ইফিতে মাস্টারক্লাসও নেবেন ইন্ডাস্ট্রি অর্থাৎ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তার মধ্যেই এই খবর তো আনন্দেরই বটে। ২৩ নভেম্বর, বিকেল ৫টায় দেখানো হবে ‘মনের মানুষ’।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Moner manush will be screened at iffi golden peacock retrospective

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Big News
X