Nachiketa Chakraborty slams audience after getting request for Hindi song: 'বাংলায় বসে হিন্দি গান! লজ্জা করে না, ছাগল!', ভয়ঙ্কর রেগে গেলেন নচিকেতা | Indian Express Bangla

‘বাংলায় বসে হিন্দি গান! লজ্জা করে না, ছাগল!’, ভয়ঙ্কর রেগে গেলেন নচিকেতা

নচিকেতা চক্রবর্তীকে সাধুবাদ বাংলাপক্ষ গর্গ চট্টোপাধ্যায়ের।

‘বাংলায় বসে হিন্দি গান! লজ্জা করে না, ছাগল!’, ভয়ঙ্কর রেগে গেলেন নচিকেতা
হিন্দি গানের অনুরোধ করতেই শ্রোতাকে ধমক দিলেন নচিকেতা

বলিউডের শিল্পীদের নিয়ে এত মাতামাতি কেন? প্রশ্ন তুলে কেকে-বিতর্কে জড়িয়েছিলেন রূপঙ্কর বাগচি। ভয়ঙ্কর ট্রোল-সমালোচনা! যাঁদের হয়ে সুর চড়িয়েছিলেন, তাঁরাও পাশ থেকে সরে যান। রূপঙ্করের পাশে দাঁড়িয়ে তখন বাংলার শিল্পীদের হয়ে একমাত্র আওয়াজ তোলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। মাসখানেক বাদে সেই ইস্যুই আবার প্রাসঙ্গিক। এবার ফ্রন্টম্যান নচিকেতা নিজেই। শ্রোতার আবদারে তিতিবিরক্ত হয়ে কটুক্তি করে ফেললেন।

ঠিক কী হয়েছে? লাইভ শোয়ে এক অনুরাগী নচিকেতার কাছে হিন্দি গান গাওয়ার আবদার করেন। শুনেই যেন তেলে-বেগুনে জ্বলে উঠলেন শিল্পী। অতঃপর ওই শ্রোতা অনুরাগীকে কথা শোনাতেও পিছপা হলেন না। ভিডিওতে নচিকেতাকে বলতে শোনা যায়, “কেন বাংলা গানে কি অসুবিধে তোমার? বাংলার মাটিতে বসে হিন্দি? লজ্জা করে না তোমার? ছাগল! এই কথাটা বিহারে গিয়ে বলতে পারবে- বাংলা শুনব? হাড় গুড়ো করে দেবে। বুদ্ধি নেই না বলদ..।”

বাংলা সংস্কৃতিতে বলিউডি কিংবা হিন্দি গানের আধিক্য বিস্তার হওয়াতেও রেগে যান নচিকেতা। মঞ্চে দাঁড়িয়েই প্রকাশ্যে বলেন, “এই হচ্ছে আমাদের বাঙালি..।” গায়কের এমন বিস্ফোরক মন্তব্যে একজন শিল্পীর আচরণ নিয়ে নেটদুনিয়ায় সমালোচনার ঝড় উঠলেও বাংলাপক্ষ কিন্তু নচিকেতার ভূয়সী প্রশংসা করেছে। সেই ভিডিও-ই এখন ভাইরাল নেটদুনিয়ায়।

[আরও পড়ুন: প্রেম জমে ক্ষীর! সমুদ্রের বুকে সুস্মিতাকে দেখে ‘হট’ কমেন্ট মোদির]

ওই লাইভ শোয়ে নচিকেতার মন্তব্যের ভিডিও শেয়ার করে গর্গ চট্টোপাধ্যায়ের মন্তব্য, “বাংলা ও বাঙালির কণ্ঠ। বাংলা ভাষা বলে জীবিকা নির্বাহ করা সব বাঙালি গায়ক-গায়িকা, নায়ক-নায়িকার উচিত নচিকেতার থেকে শেখা শিরদাঁড়ার অর্থ কী।”

[আরও পড়ুন: ৪ চারটে বিয়ে! ডিভোর্সের দুঃখে দামি গাড়ি ‘কবর’ও দেন কিশোর কুমার]

তবে নেটদুনিয়ার একাংশ কিন্তু শ্রোতা-অনুরাগীর উদ্দেশে নচিকেতার এমন ব্যবহারের প্রতিবাদ করেছেন। তাঁদের কথায়, ‘একজন শিল্পীর আচরণ এরকম হওয়া উচিত নয়।’ কেউ বা আবার পাঠ দিয়েছেন, ‘সঙ্গীতের কোনও সীমানা হয় না।” সবমিলিয়ে বাংলা গানের পক্ষে নচিকেতার এমন মন্তব্য নিয়ে নেটদুনিয়ায় শোরগোল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Nachiketa chakraborty slams audience after getting request for hindi song

Next Story
হাড্ডাহাড্ডি TRP যুদ্ধ! গুলি খেয়েও ফিনিক্স-এর মতো উড়ছে ‘মিঠাই’