ফেলুদা-ব্যোমকেশে টানাটানি, আবিরের বদলে প্রদোষ মিত্রের ভূমিকায় যিশু সেনগুপ্ত?

ফেলুদার চরিত্রে বোধহয় নতুন মুখ দেখতে চলেছেন দর্শকরা। তবে আনকোরা গোয়ন্দা নন তিনি। ব্যোমকেশ ফিরে আসছেন ফেলুদা হয়ে।

By : IE Bangla Entertainment Desk | kolkata Updated: May 16, 2018, 14:43:45 PM

সৌমিত্র চট্টোপাধ্যায়ের পর সব্যসাচী চক্রবর্তী, ফেলুদা বললে এতদিন এই দুজনের চেহারাই চোখের সামনে ভেসে আসত। কিন্তু সব্যসাচী নিজেই অনেকদিন আগেই জানিয়েছিলেন ফেলুদার চরিত্রের তুলনায় তাঁর বয়স বেশি হয়ে গেছে, তাই তিনি আর প্রদোষ মিত্তির সাজবেন না।

এরপর শুরু হয় খোঁজ খোঁজ রব। শুরু হয় ব্যোমকেশ ও ফেলুদা দুই চরিত্রের জন্যই এক একজন অভিনেতাকে নিয়ে টানাটানি। উপায়ও নেই, পরিচালকদের কাছে গোয়েন্দা চরিত্রে অভিনয়ের জন্য বাংলায় অভিনেতার ভাঁড়ার প্রায় শূন্য।

এই পরিস্থিতিতে ফেলুদার চরিত্রে বোধহয় নতুন মুখ দেখতে চলেছেন দর্শকরা। তবে আনকোরা গোয়ন্দা নন তিনি। ব্যোমকেশ ফিরে আসছেন ফেলুদা হয়ে। সন্দীপ রায় পরিচালিত ফেলুদা সিরিজে গোয়েন্দার ভূমিকায় দেখা যেতে পারে যিশু সেনগুপ্তকে।

এরআগেও আবির চট্টোপাধ্যায়ের ফেলুদা হওয়া নিয়ে বিস্তর জলঘোলা হয়েছিল। অবশেষে তাঁকেই দেখা গিয়েছিল ফেলুদার চরিত্রে। এবার জল্পনা শুরু হয়েছে যিশুকে নিয়ে। প্রযোজনা সংস্থাও আগ্রহী নতুন ফেলুদাতে।

আরও পড়ুন, সন্দীপ রায়ের হাত ধরে প্রথমবার রুপোলি পর্দায় প্রফেসর শঙ্কু, শুরু হল শ্যুটিং

ফেলুদার ভূমিকায় অভিনয়ের জন্য অনির্বাণ ভট্টাচার্যের নাম নিয়েও কথা হয়েছে। সে নাম নাকচও করেছেন সন্দীপ রায়। পরমব্রত চট্টোপাধ্যায়কে আগে দেখা গেছে তোপসের চরিত্রে, অতএব তাঁরও কোনও সম্ভাবনা নেই। আবিরের হাতে এখন ব্যোমকেশ গোত্র। তাই হাতে রইলেন যিশুই। অঞ্জন দত্ত ইতিমধ্যেই জানিয়েছেন তিনি আর ব্যোমকেশকে নিয়ে ছবি করবেন না। ফলে যিশুর হাতেও সত্যান্বষেণের কাজ এখন নেই।

আরও পড়ুন, উমার গান এসো বন্ধুর হাত ধরে ফের বন্ধু হলেন সিধু-পটা

আবিরকে নিয়ে তৈরি ডবল ফেলুদাতে তোপসের ভূমিকায় আরিয়ানকে দেখা গিয়েছিল।

এবারে বদল আসার কথা তোপসে চরিত্রেরও। প্রথমে তোপসের জন্য ঋতব্রতর নাম শোনা গেলেও তিনি এই চরিত্র করছেন না বলেই সূত্রের খবর। বিভু ভট্টাচার্যের চলে যাওয়ার পর জটায়ুর চরিত্রে এখনও পর্যন্ত কাউকেই খুঁজে পাওয়া যায়নি। ফেলুদা সিরিজের আগের ছবিতে জটায়ু না থাকায় সুবিধে হয়েছিল সন্দীপ রায়ের।
এর আগে ডবল ফেলুদা সন্দীপ রায় করেছিলেন অন্য প্রযোজনা সংস্থার সঙ্গে। আবার তিনি ফিরছেন এস ভি এফের সঙ্গে জোট বেঁধে। ছিন্নমস্তার অভিশাপ গল্প নিয়ে তৈরি হবে এবারের ফেলুদা।