সন্দীপ রায়ের হাত ধরে প্রথমবার রুপোলি পর্দায় প্রফেসর শঙ্কু, শুরু হল শ্যুটিং

নকুড়বাবু ও এল ডোরাডো গল্প নিয়ে তৈরি হচ্ছে শঙ্কু সিরিজের প্রথম ছবি। প্রফেসরের চরিত্রে অভিনয় করছেন ধৃতিমান চট্টোপাধ্যায়। নকুড়বাবুর চরিত্রে রয়েছেন শুভাশিস মুখোপাধ্যায়।

By : IE Bangla Entertainment Desk | kolkata Updated: May 15, 2018, 11:26:27 AM

গিরিডিবাসী সৈই বৈজ্ঞানিক, যাঁর হাতে ছিল নিশ্চিহ্নাস্ত্র, আর পকেটে মিরাকিউরল বড়ি, তাঁকে এতদিন সত্যজিৎ রায়ের লেখায়-আঁকা দিয়েই চিনেছেন পড়ুয়ারা। অনুবাদ সৌজন্যে বাংলা ভাষা ছাড়িয়ে  সারা পৃথিবীতেই ছড়িয়ে পড়েছেন তিনি। এবার সত্যজিৎ পুত্রের হাত ধরে তাঁকে দেখা যেতে চলেছে রুপোলি পর্দায়।

নকুড়বাবু ও এল ডোরাডো গল্প নিয়ে তৈরি হচ্ছে শঙ্কু সিরিজের প্রথম ছবি। প্রফেসরের চরিত্রে অভিনয় করছেন ধৃতিমান চট্টোপাধ্যায়। নকুড়বাবুর চরিত্রে রয়েছেন শুভাশিস মুখোপাধ্যায়। বড় বাজেটের ছবি, এবং শঙ্কু সিরিজের প্রথম ছবি নিয়ে যথেষ্ট উত্তেজিতই হয়ে আছেন পরিচালক সন্দীপ রায়।

 

গল্পের প্রয়োজনেই বিদেশে শুটিং হবে এই ছবির। দেশে শুটিংয়ের পর্ব সেরে বছরের মাঝামাঝিই ইউরোপ ও ব্রাজিলে উড়ে যাবে টিম। কলকাতা ও গিরিডিতে হবে ছবির প্রথমভাগের শুটিং। এমনকি জার্মান, ব্রিটিশ, ব্রাজিলিয়ান চরিত্রদেরও দেখা যাবে এই ছবিতে। ইতিমধ্যেই সে সব চরিত্রের জন্য অভিনেতা বাছাই করা হয়ে গেছে। এ ছাড়াও ছবিতে রয়েছেন অনেক টলিউডের অভিনেতারাও। কাহিনির প্রয়োজনেই বেশ কিছু সংলাপ থাকছে ইংরেজি ভাষাতেই।

আরও পড়ুন, হিটলার আপসাইড ডাউন: নামভূমিকায় শান্তিলাল মুখোপাধ্যায়, দেখুন ট্রেলার

যেহেতু কল্পবিজ্ঞানের ছবি তাই স্পেশাল এফেক্ট ও ভি এফ এক্সের ওপর জোর দিতে হবে অনেকটাই। এক্ষেত্রে কোন আপোষ করবেন না সন্দীপ রায়। আর বাজেটেও কার্পণ্য করবে না ভেঙ্কটেশ ফিল্মস। চাঁদের পাহাড় ও আমাজন অভিযানের মত বড় বাজেটের ছবি করার অভিজ্ঞতা রয়েছে এ সংস্থার। আর ফেলুদাকে নতুন করে পর্দায় এনেছেন সন্দীপ রায়। ফলে প্রফেসর শঙ্কুর প্রথম রুপোলি অভিযানের দিকে তাকিয়ে রয়েছেন দর্শকরা, এবং পাঠকরাও।

আরও পড়ুন, হইচই আনলিমিটেডের হাত ধরে, দেব আবার শ্য়ুটিং জোনে!