সাংবাদিকদের কাজটা খুব সহজ নয়: পার্নো

Parno Mitra: অনেক বছর পরে টেলিপর্দায় ফিরছেন পার্নো মিত্র। নতুন ধারাবাহিক শুরুর আগে জানালেন সংবাদমাধ্যম ও সাংবাদিকদের সম্পর্কে তাঁর অভিমত।

By: Kolkata  Updated: January 11, 2020, 11:29:37 AM

স্টার জলসা-য় আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে ধারাবাহিক ‘কোড়া পাখি’। মুখ্য চরিত্রে রয়েছেন পার্নো মিত্র এবং ঋষি কৌশিক। বেশ লম্বা বিরতির পরে ছোটপর্দায় ফিরছেন পার্নো। চিত্রনাট্যকার-প্রযোজক লীনা গঙ্গোপাধ্যায় এই ধারাবাহিকে তুলে ধরতে চাইছেন অনগ্রসর শ্রেণির একটি মেয়ের স্বপ্নকে যে সাংবাদিক হতে চায়।

পুরুলিয়ার গ্রামের মেয়ে আমন-এর চরিত্রে পার্নোর লুক ইতিমধ্যেই বেশ সমাদৃত সোশাল মিডিয়ায়। প্রোমো থেকে যতটুকু বোঝা গিয়েছে, তা হল গ্রামের মেয়ে আমন চায় উচ্চশিক্ষা সম্পূর্ণ করে সাংবাদিকতার পেশায় যেতে। তার এই সযত্নে লালিত স্বপ্নের মধ্যে কীভাবে ঢুকে পড়ে নায়ক অঙ্কুর ও তার বন্ধু মেধা– সেই নিয়েই গল্প।

আরও পড়ুন: প্রথম স্থান দখলে রাখল ‘রাণী’, দ্বিতীয় ‘শ্রীময়ী’

তবে অন্যান্য যে কোনও বাংলা ধারাবাহিকের মতোই এই গল্পেরও মেরুদণ্ড কিন্তু প্রেম। আমনের সঙ্গে অঙ্কুরের দেখা, আমনের স্বপ্ন অঙ্কুরকে ছুঁয়ে যাওয়াটুকু দর্শক দেখেছেন প্রোমো-তে। এর পর গল্প কীভাবে এগোবে, কীভাবে আমনের স্বপ্নকে সফল করতে এগিয়ে আসবে অঙ্কুর (ঋষি কৌশিক), তা এখনও জানা বাকি।

Parno Mitra to play an aspiring journalist in Star Jalsha serial Kora Pakhi ‘কোড়া পাখি’-র লুকে ঋষি কৌশিক ও পার্নো মিত্র। ছবি সৌজন্য: স্টার জলসা

ধারাবাহিকের চরিত্রের এই স্বপ্ন প্রসঙ্গেই পার্নোর কাছে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-র পক্ষ থেকে প্রশ্ন ছিল, সাংবাদিকতার পেশা ও সাংবাদিকদের সম্পর্কে তাঁর মনোভাব বা মতামত কী। পার্নো বলেন, ”আমার অনেক সাংবাদিক বন্ধু রয়েছেন কিন্তু তাঁরা বেশিরভাগই এন্টারটেনমেন্ট জার্নালিস্ট। তবে ‘কোড়া পাখি’-র চরিত্রটি সাংবাদিকতার অন্য দিকে যেতে চায়, এন্টারটেইনমেন্ট জার্নালিস্ট ঠিক নয়। আমিও যখন ছোট ছিলাম, আমি ও আমার বন্ধুরা বরখা দত্তকে দেখতাম টিভিতে আর ভাবতাম বড় হয়ে ওঁর মতো কেউ হব। নিঃসন্দেহে এই পেশাটা খুবই চ্যালেঞ্জিং এবং সাংবাদিকদের কাজটা খুব সহজ নয়।”

আরও পড়ুন: যুদ্ধক্ষেত্রে এসে ফেরার উপায় নেই, লড়তেই হবে: সঞ্চারী

‘কোড়া পাখি’-র চরিত্রটির জন্য বিশেষ প্রস্তুতি নিচ্ছেন পার্নো। যেহেতু পুরুলিয়ার একটি গ্রামের মেয়ের চরিত্র, তাই ওই অঞ্চলের ডায়ালেক্ট খানিকটা রপ্ত করতে হচ্ছে তাঁকে। ধারাবাহিকের আউটডোর শ্যুটিং হয়েছে পুরুলিয়াতেই। এর আগেও অবশ্য এই অঞ্চলটি উঠে এসেছে লীনা গঙ্গোপাধ্যায়ের ধারাবাহিকে, বিশেষ করে ‘ইষ্টিকুটুম’-এ।

তবে বাহার থেকে আমন অনেকটাই আলাদা। তার জার্নিটাও অন্য রকম হতে চলেছে। আগামী ১৩ জানুয়ারি থেকে সোম-শুক্র, রাত ৯টার স্লটে সম্প্রচার হবে এই ধারাবাহিক।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Parno mitra to play an aspiring journalist in star jalsha serial kora pakhi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Weather Update
X