scorecardresearch

বড় খবর

‘পাঠান’কে এত্ত ভয়? বিহারে পুড়ল শাহরুখের পোস্টার! ভোপালে সাতসকালে বন্ধ শো, তছনছ কাণ্ড!

শাহরুখের ছবিকে ঘিরে উত্তেজনা, ধুন্ধুমার সিনেমাহলে…

‘পাঠান’কে এত্ত ভয়? বিহারে পুড়ল শাহরুখের পোস্টার! ভোপালে সাতসকালে বন্ধ শো, তছনছ কাণ্ড!
পাঠান নিয়ে জোরদার বচসা!

‘পাঠান’ নিয়ে বিতর্কের শেষ নেই। যখন দেশজুড়ে শাহরুখ জ্বরে কাঁপছে সকলে তখনই বেশ কিছু জায়গায় ধুন্ধুমার কান্ড! শোরগোল তুঙ্গে। ‘পাঠান’ রিলিজ করতেই বিহার এবং মধ্যপ্রদেশে চাঞ্চল্যকর ঘটনা।

দেশের নানান জায়গায় ‘পাঠান’ নিয়ে উত্তেজনা, শাহরুখের অ্যাকশন মন কেড়েছে দর্শকদের। হলের বাইরে বেরিয়ে আনন্দে আত্মহারা ভক্তরা। তাঁর মাঝেই বিহার এবং মধ্যপ্রদেশে চলল ভয়ঙ্কর তাণ্ডব। কোথাও পুড়ল শাহরুখের পোস্টার তো কোথাও বন্ধ হল সকলের শো। মধ্যপ্রদেশের বেশ কিছু হলে বাতিল করা হয় সকালের শো। হিন্দুদের ভাবাবেগে আঘাত লেগেছে, রাইট উইং সংস্থাদের তরফেই এই কাজ করা হয়েছে। সিনেমাহলের বাইরে তখন সাংঘাতিক পরিস্থিতি। গেরুয়া রঙের পতাকা হাতে সেখানেই হনুমান চালিশা পাঠ করেন হিন্দু জাগরণ মঞ্চের সদস্য। শুধু তাই নয়, প্রত্যক্ষদর্শীর মতে, লাঠি হাতে তাঁরা হলের ভেতরে ঢোকে এবং সকলে বেরিয়ে যাওয়ার জন্য ধমকাতে শুরু করেন। সিনেমা হলে চলবে না ‘পাঠান’। 

আরও পড়ুন [ ‘মরশুম সত্যিই পাল্টে গেল!’ বড়পর্দায় শাহরুখ, বিতর্ককে বুড়ো আঙুল কিং খান ভক্তদের ]

শুধু মধ্যপ্রদেশ নয়, বিহারেও বিরাট গন্ডগোলের মুখে ‘পাঠান’। সিনেমার পোস্টার ছিঁড়ে জ্বালিয়ে প্রতিবাদ এবং বিক্ষোভ করেছেন হিন্দু যুব মোর্চার সদস্যদের অনেকে। ফিল্ম চলেগা, হল জ্বলেগা – এহেন শ্লোগান দিতেও তাদের শোনা যায়। হিন্দু সংগঠনের তরফে জানানো হয়েছে, হিন্দুত্ববাদকে আঘাত করে কিছু চলবে না। সনাতন এর বিরুদ্ধে কোনও কিছুই সহ্য করা হবে না ভাগলপুর এবং গোটা ভারতবর্ষে।

সিনেমা হল কর্তৃপক্ষের মাথায় হাত। ভাগলপুরের দীপপ্রভা হলের ম্যানেজার লালন সিং জানিয়েছেন, অ্যান্টি সোশ্যাল কিছু লোকজন পোস্টার জ্বালিয়ে দিয়েছেন। লোকাল থানায় অভিযোগ জানানো হয়েছে, সুরক্ষা নিশ্চিত করেছেন তাঁরা। পাঠান ছবি শুধু নয়। বিতর্কের শুরু ‘বেশরম রং’ গান থেকেই। দীপিকার গেরুয়া রঙের বিকিনি ঝড় তুলেছিল দেশজুড়ে। সেই রেশই আজ চলছে।

আরও পড়ুন [ শাহরুখ-জনের দুরন্ত অ্যাকশন, সলমনের টুইস্ট! রাজনীতি-বিতর্ককে তুড়ি মেরে ওড়াল ‘পাঠান’ ]

এদিকে, শহর কলকাতা থেকে মুম্বই, দিল্লি, বেঙ্গালুরু থেকে তামিলনাড়ু – ‘পাঠান’ ঝড়ে কাবু দেশ। শাহরুখের এই ছবিই শেষ কথা। একবার নয়, বারবার দেখবেন এই ছবি। শাহরুখ ভক্তদের উন্মাদনা দেখেও ঢোঁক গিলছে নেটদুনিয়া। তাঁদের কথায়, মরশুম সত্যিই পাল্টে গেছে, আর কিছুই করার নেই। প্রসঙ্গত, শাহরুখ ভক্তদের রাস্তাঘাটে উন্মাদনা দেখে মাথায় হাত দর্শকদের। সামাল দিতেই হিমশিম খেয়েছে কলকাতা পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Pathaan release mp and bihar burnt posters of srk films cancelled shows