বড় খবর

প্রসেনজিৎ-ঋতুপর্ণা কি এবার গিনেস বুকে?

বিশ্বরেকর্ডের সামনে দাঁড়িয়ে টলিউডের সুপারহিট কাপল প্রসেনজিৎ-ঋতুপর্ণা। জুটি হিসেবে এত ছবি করার নজির গড়ে গিনেস বুকে নাম উঠতে পারে বুম্বা-ঋতুর।

prosenjit, rituparna
গিনেস বুকে নাম লেখানোর পথে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি।

৪৮ রানে অপরাজিত হয়ে ক্রিজে ঝোড়ো ইনিংস খেলছে টলিউডের অন্যতম সেরা হিট জুটি। আর মাত্র দু রান বাকি। তারপরই হাফসেঞ্চুরি হাঁকাবেন ওঁরা। ক’টা দিন বাদেই মুক্তি পাচ্ছে তাঁদের নতুন ছবি। আর তার আগেই টলিপাড়ায় মুখে মুখে ঘুরছে সেই সুখবর। হ্যাঁ, বিশ্বরেকর্ডের সামনে দাঁড়িয়ে টলিউডের সুপারহিট কাপল প্রসেনজিৎ-ঋতুপর্ণা। টালিগঞ্জের এই জুটির নাম জুড়তে পারে গিনেস বুকে! হ্যাঁ, ঠিকই পড়ছেন। জুটি হিসেবে ৪৮টি ছবি করা একটি রেকর্ড। আর সেই নজিরের জেরেই গিনেস বুকে নাম উঠতে পারে বুম্বা-ঋতুর। গিনেস বুকে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির নাম পাঠানোর ভাবনাচিন্তা শুরু হয়ে গিয়েছে। সব ঠিক থাকলে আগামী বছরেই গিনেস বুকে পাঠানো হতে পারে টলিউডের এই দুজনের নাম।

prasenjit, rituparna
দৃষ্টিকোণ ছবির মিউজিক লঞ্চে প্রসেনজিৎ-ঋতুপর্ণা। ছবি- ফেসবুক

আরও পড়ুন, এবছর জৈষ্ঠ্যে বোধন হবে সৃজিত মুখোপাধ্যায়ের ‘উমা’র

এই উদ্যোগের কথা জেনে যারপরনাই আনন্দিত নায়ক-নায়িকা দু’জনেই। গিনেস বুকে এই রেকর্ড স্বীকৃতি পেলে খুব খুশি হবেন বলে আই ই বাংলাকে ফোনে জানিয়েছেন বুম্বা-ঋতু। আই ই বাংলাকে ফোনে প্রসেনজিৎ বলেন, ‘‘শুনেছি যে আমাদের নাম পাঠানো হচ্ছে। যদি এই রেকর্ডটা স্বীকৃতি পায়, খুব খুশি হব।’’ দৃষ্টিকোণ ছবির প্রোডাকশন টিম ও পিআর টিমই এই উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন তিনি’। ঋতুপর্ণা সেনগুপ্তর মতে, ভারতবর্ষের ইতিহাসে এটা খুব বড় ব্যাপার। ‘‘সত্যি কথা বলতে কী, এত ছবি করেছি, কখনও ভাবিনি যে, এরকম স্বীকৃতি মিলতে পারে। ভাল লাগছে, যে এমনটা ভাবা হচ্ছে। এটা আমাদের কাছে খুব বড় বিষয়’’, গড়গড় করে বললেন টলিপাড়ার হার্টথ্রব।

এ সপ্তাহেই মুক্তি পাচ্ছে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির ৪৮ তম ছবি দৃষ্টিকোণ। হাফসেঞ্চুরি কি হবে? এ প্রসঙ্গে নায়ক বললেন, ‘‘হ্যাঁ সেটা তো হবেই। কিন্তু হয়তো সময় লাগবে। আশা করব হবে।’’ অন্যদিকে বুম্বার ঋতু বললেন, ‘‘এজন্য গুটিগুটি পায়ে এগোতে হবে। কারণ আমরা গুটিগুটি পায়ে এগিয়ে একেকটা দৃষ্টান্ত তৈরি করছি।’’ নাগপঞ্চমী ছবির হাত ধরে টলিউডের রুপোলি পর্দা প্রথম পেয়েছিল প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটিকে। যদিও এ ছবির পর কিছুটা সময় এই যুগলকে দেখা যায়নি। তবে অবুঝ মন ছবির পর থেকেই যেন টলিউডে শুরু হয়ে গেল বুম্বা-ঋতু জুটির জমানা। এরপর, মনের মানুষ, শুধু একবার বলো, শ্বশুরবাড়ি জিন্দাবাদ-এর মতো সুপার-ডুপার হিট ছবির দৌলতে রাতারাতি সেনসেশান হয়ে যায় এই রোম্যান্টিক জুটি। তবে মান-অভিমানে বিচ্ছেদও হয়ে এ জুটির। প্রায় ১৫ বছর পরে ২০১৬ সালে ‘প্রাক্তন’ ছবির হাত ধরে আবারও টালিপাড়ায় প্রত্যাবর্তন ঘটে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির।

আরও পড়ুন, ঈদে মুক্তি পাচ্ছে জিতের ‘সুলতান দ্য সেভিয়ার’

অন্যদিকে প্রসেনজিৎ বা ঋতুপর্ণা কেউই আর এখন ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ মার্কা সিনেমায় মুখ দেখান না। আরেকটা ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ কি হতে পারে না? এ প্রশ্ন করতেই যেন নস্টালজিয়া আঁকড়ে ধরল দু’জনকে। ফোনের ওপার থেকে ঋতুর বুম্বা বললেন, ‘‘সিনেমার ভাষা পাল্টে গেছে। এখন আমরা আর শ্বশুরবাড়ি জিন্দাবাদ করতে পারব না।’’ তবে নায়কের মতো এ ব্যাপারে একেবারে একদম না বললেন না নায়িকা। ফোনে ঋতুপর্ণা বললেন, ‘‘শ্বশুরবাড়ি জিন্দাবাদের মতো ছবিতে দেখা যেতে পারে। তবে স্ক্রিপ্টটা সেরকম হতে হবে। আরেকটু ম্যাচিওরড হতে হবে।’’

আরও পড়ুন, আবার একসঙ্গে রাহুল- প্রিয়াঙ্কা!

আগামী ২৭ এপ্রিল মুক্তি পাচ্ছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় প্রসেনজিৎ-ঋতুপর্ণার ৪৮তম ছবি ‘দৃষ্টিকোণ’। যে ছবি আবার সুরিন্দর ফিল্মসের ৫০ তম ছবি।

Web Title: Prasenjit rituparna tollywood films guiness world record

Next Story
সনজু: সঞ্জয় দত্তকে নিয়ে বায়োপিকে রণবীর কাপুর, পরিচালনায় রাজকুমার হিরানিSanju , ranbir kapoor
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com