বড় খবর

বিষয় ‘ছপাক’, রাজস্থান বিধানসভায় প্রশ্নোত্তর পর্ব বয়কট বিরোধীদের

দিল্লির জওহরলাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা মুখোশধারী জনতার দ্বারা আক্রান্ত হওয়ার পর, ক্যাম্পাসে তাদের সঙ্গে দেখা করতে যান দীপিকা পাডুকোন। তারপরেই অভিনেত্রীর ছবি ‘ছাপাক’-কে ঘিরে দর্শকের একাংশের মধ্যে অসন্তোষ বাড়ে।

chhapaak
১০ জানুয়ারি রাজস্থানে ট্যাক্স ফ্রি ঘোষণা করা হয় ছপাক-কে।

মঙ্গলবার রাজস্থান বিধানসভায় বিরোধী সদস্যরা প্রশ্নত্তর পর্ব বয়কট করেন। দীপিকা পাড়ুকোনের ‘ছপাক’ নিয়ে এক বিজেপি সদস্যের প্রশ্ন বিধানসভার অধক্ষ্য এড়িয়ে গেলেই এই গোলযোগ বাঁধে। ১০ জানুয়ারি রাজস্থানে ‘ছপাক’-কে শুল্ক মুক্ত ঘোষণা করার বিষয়ে বিজেপি বিধায়ক শঙ্কর সিং সরকারকে রাজস্ব হ্রাস নিয়ে প্রশ্ন তোলেন।

এই প্রশ্নের জবাবে পরিষদীয় মন্ত্রী শান্তি ধরিওয়াল সভায় বলেন, ট্যাক্স গণনা কেবল ২০ ফেব্রুয়ারির মধ্যেই করা সম্ভব। কিন্তু স্পিকার সিপি জোশির দীপিকা এবং তাঁর ছবি সম্পর্কে আর কোনও প্রশ্ন করার অনুমতি দেননি, এরপরেই বিরোধী পক্ষে কোন্দল হয়।

আরও পড়ুন, সারা-অক্ষয়-ধনুশ নতুন ছবিতে, শুটিং শুরু তাড়াতাড়ি

সভায় বয়কটের জেরে বিরোধীরা জোর ওয়েলে নেমে আসেন এবং তখন বিরোধী দল নেতা গুলব চাঁদ কাতারিয়া আবার বিষয়টি নিয়ে সোচ্চার হওয়ার চেষ্টা করলে অধ্যক্ষ তার অনুমতি দেননি, তিনি জানান, বিষয়টি সম্পূর্ণ তথ্য-সংস্কৃতি দফতরের অধীনে।

তবে বিরোধী সদস্যরা তাদের বিক্ষোভ জারি রেখে অধ্যক্ষকে আক্রমন করেন। তাদের বক্তব্য, তাদের প্রশ্ন করার অধিকার রক্ষার দায়িত্ব স্পিকারের এবং পরে প্রশ্নোত্তর বয়কট করেন।

আরও পড়ুন, অস্কারজয়ী ‘প্যারাসাইট’ বিজয়ের তামিল ছবির কপি! শোরগোল ফ্যানেদের

বিরোধী নেতা রাজেন্দ্র রাঠোর বিধানসভার বাইরে সাংবাদিকদের বলেন, “সংসদের সদস্যদের পাল্টা প্রশ্ন করার অধিকার রয়েছে, কিন্তু স্পিকার আমাদের অনুমতি দেননি এবং সে কারণেই আমরা প্রশ্নোত্তর বয়কট করেছি।”

অধ্যক্ষ অবশ্য কার্যক্রম চালিয়ে যান এবং মন্ত্রীরা বিরোধী সদস্যদের অনুপস্থিতিতে জিজ্ঞাসিত প্রশ্নের জবাবও দেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rajasthan opposition boycotts question hour over deepika padukones chhapaak

Next Story
অস্কারজয়ী ‘প্যারাসাইট’ বিজয়ের তামিল ছবির কপি! শোরগোল ফ্যানেদেরTamil fans claim Oscar winner Parasite is a copy of Vijay's 1999 release
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com