রানু মন্ডল লতা মঙ্গেকশরকে নকল করেননি: হিমেশ রেশমিয়া

'তেরি মেরি কাহানি' গানটি মুক্তির সময়ে হিমেশ রেশমিয়া বলেন, রানু মন্ডল কেবলমাত্র লতা মঙ্গেশকরের গানে উদ্বুদ্ধ এবং প্রবাদপ্রতিম শিল্পীকে নকল করেননি।

By: Kolkata  Updated: September 12, 2019, 01:17:20 PM

বুধবার সঙ্গীত পরিচালক হিমেশ রেশমিয়া, ইন্টারনেট সেনসেশন রানু মন্ডলকে নিয়ে বললেন, তিনি লতা মঙ্গেশকরের গান উদ্বুদ্ধ, তবে তাঁর গান ‘সরাসরি নকল’ করেননি। রানাঘাট স্টেশনে রানুর গলায় ‘এক প্যায়ার কা নগমা হ্যায়’ গানটি ভাইরাল হওয়ার পর থেকেই জনপ্রিয় নাম হতে শুরু করেছেন তিনি।

লতা মঙ্গেশকর সম্প্রতি নাম না করে রানু মন্ডলের উদ্দেশ্যে মন্তব্য করেছিলেন, যে সফল হতে গেলে নকলনবিশি খুব একটা ভরসাযোগ্য এবং দীর্ঘস্থায়ী নয়। হিমেশ রেশমিয়া, রানু মন্ডলের সঙ্গে তাঁর পরবর্তী ছবি ‘হ্যাপি হার্ডি এন্ড হীর’ ছবির জন্য দু’টো গান রেকর্ড করিয়েছেন। সেই গানেরই লঞ্চ অনুষ্ঠানে তিনি জানিয়েছেন, লতা মঙ্গেশকরের মন্তব্য ইতিবাচকভাবেই নেওয়া প্রয়োজন।

আরও পড়ুন, নকল করে বেশি দূর যাওয়া যাবে না: রানু প্রসঙ্গে লতা

সাংবাদিকদের তিনি বলেন, ”রানু লতাজি গানে উদ্বুদ্ধ, কিম্তু তারমতো কিংবদন্তী একজনই হয়। তিনি সেরা। লতাজির মন্তব্য ছিল, যে কেউ অন্যকারও কাজ থেকে উৎসাহ পেতে পারে, সেটা ভাল বিষয়, কিন্তু তার মানে এটা নয় কাজটা সে সরাসরি নকল করে করবে। রানু সেটা করেনওনি।”

আরও পড়ুন, রানু প্রসঙ্গে লতার মন্তব্যে সরব ক্ষুব্ধ ফ্যানেরা

রেশমিয়া আরও জানান, কারও কাজ থেকে উৎসাহ পাওয়া এবং কারও কাজ নকল করার মধ্যে তফাত রয়েছে। ”আজকে অরিজিৎ সিং অত্যন্ত ভাল গায়ক এবং কেউ যদি এক্কেবারে তাঁর মতো গান গায়, সেটা সেভাবে কাজ করবেনা। আসলে, উদ্বুদ্ধ হওয়াটাই গুরুত্বপূর্ণ।”

তিনি আরও বলেন, ”আমরা প্রত্যেকে কোথাও থেকে উৎসাহ পাই। আমি যখন উপরের নোটে গান গাই শ্রোতারা বলেন সেটা নাকি সুরে হয় কিন্তু আন্তর্জাতিক মানের গান সবসময়ে নাকি সুরে হয়েছে, এখন সেটা সাধারণ বিষয়। এই উদ্বুদ্ধ হওয়াটা জরুরি… আর রানু প্রতিভা নিয়েই জন্মেছেন।”

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ranu mandol is inspired by lata mangeshkar said himesh reshammiya

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং