‘অ্যাভেঞ্জার্স’-কে হারালেও ‘বাহুবলী’-কে হারাতে পারলো না ‘সাহো’

Prabhas starrer Saaho: 'সাহো' মুক্তির আগে থেকেই বলেছিলেন ট্রেড অ্যানালিস্টরা যে প্রথম দিনের ব্যবসায় 'অ্যাভেঞ্জার্স এন্ডগেম'-সহ বহু ব্লকবাস্টারকে হারিয়ে দেবে 'সাহো'। যেমন কথা তেমনি কাজ! তবু ভাঙল না 'বাহুবলী'-র রেকর্ড।

By: Kolkata  September 1, 2019, 3:17:36 PM

Saaho box office collection: প্রভাসের ছবি ‘সাহো’ নিয়ে মাতামাতিটা প্রায় দুবছর ধরে চলেছে। শ্রদ্ধা কাপুর যখন প্রভাসের বিপরীতে নায়িকার চরিত্রটি পেলেন, তার পর থেকে তো বলিউড ফ্যানেদের উচ্ছ্বাস আরও বেড়ে গেল। গত ৩০ অগাস্ট মুক্তি পাওয়ার আগেই ট্রেড অ্যানালিস্ট গিরীশ জোহর ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছিলেন যে প্রথম দিনের ব্যবসায় ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’-এর মতো হলিউড ছবিকেও টপকে যেতে পারে ‘সাহো’। বাস্তবে ঠিক সেটাই ঘটেছে। কিন্তু এত করেও ‘বাহুবলী দ্য কনক্লুসন’-এর রেকর্ড ভাঙতে পারেনি ‘সাহো’।

এখনও পর্যন্ত এ বছরের সবচেয়ে বড় ব্লকবাস্টার ‘সাহো’। সারা পৃথিবীতে এই ছবি প্রথম দিনে ব্যবসা করেছে ১৩০ কোটি টাকা। শুধুমাত্র এদেশে ছবির প্রথম দিনের বক্স অফিস কালেকশন ৬৮ কোটি টাকা যা ভেঙে দিয়েছে অতীতের বলিউডের অনেক ব্লকবাস্টার ছবির প্রথম দিনের ব্যবসার রেকর্ড। এমনকী ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’-এর এদেশে প্রথম দিনের কালেকশনকেও টপকে গিয়েছে প্রভাসের এই ছবি। কারণ ‘অ্যাভেঞ্জার্স ফ্র্যাঞ্চাইজি’-র শেষ কিস্তি এদেশে প্রথম দিনে ব্যবসা করেছিল ৫৩.১০ কোটি টাকা।

আরও পড়ুন: সানি দেওলের ছেলে বলে স্কুলজীবনে জুটেছিল অনেক অপমান

কিন্তু এর পরেও এদেশে প্রথম দিনের বক্স অফিস কালেকশনের রেকর্ডটি বজায় রেখেছে ‘বাহুবলী দ্য কনক্লুসন’। প্রথম দিনেই এদেশে প্রভাসের সেই ছবি ব্যবসা করেছিল মোট ১২১ কোটি টাকা। সারা পৃথিবীর ব্যবসা যদি ধরা যায়, তবে তা আরও অনেকে বেশি। তবে অ্যানালিস্টরা ‘সাহো’ মুক্তির আগেই বলেছিলেন যে ‘বাহুবলী’-র দ্বিতীয় ছবির রেকর্ডকে সম্ভবত ভাঙতে পারবে না প্রভাসের এই নতুন ছবি।

হিন্দি, তামিল, তেলুগু ও মালয়লম, মোট চারটি ভার্সনে মুক্তি পেয়েছে প্রভাস ও শ্রদ্ধা কাপুর অভিনীত ‘সাহো’। শুধুমাত্র হিন্দি ভার্সনটি প্রথম দিনে ব্যবসা করেছে ২৪.৪০ কোটি টাকা। শুধুমাত্র হিন্দি ভার্সনের প্রথম দিনের ব্যবসা টপকে গিয়েছে ‘কলঙ্ক’, ‘কেশরী’ ও ‘গালি বয়’-এর প্রথম দিনের কালেকশনকে। ওই তিনটি ছবির প্রথম দিনের কালেকশন ছিল যথাক্রমে ২১.৬০ কোটি, ২১.০৬ কোটি ও ১৯.৪০ কোটি টাকা।

আরও পড়ুন: করণ জোহরের ‘সেই’ পার্টি নিয়ে মুখ খুললেন ভিকি

আর যদি চারটি ভার্সন মিলিয়ে ‘সাহো’-র এদেশে সামগ্রিক ব্যবসা ধরা যায়, তবে প্রথম দিনের কালেকশনে ‘সাহো’ ছাপিয়ে গিয়েছে ‘ঠগস অফ হিন্দোস্তান’ (৫২.২৫ কোটি), ‘হ্যাপি নিউ ইয়ার’ (৪৪.৯৭ কোটি), ‘ভারত’ (৪২.৩০ কোটি), ‘প্রেম রতন ধন পায়ো’ (৪০.৩৫ কোটি), ‘সুলতান’ (৩৬.৫৪ কোটি), ‘ধুম থ্রি’ (৩৬.২২ কোটি), ‘সঞ্জু’ (৩৪.৭৫ কোটি), ‘টাইগার জিন্দা হ্যায়’ (৩৪.১০ কোটি), ‘চেন্নাই এক্সপ্রেস’ (৩৩.১২ কোটি) এবং ‘মিশন মঙ্গল’ (২৯.১৬ কোটি)-কে।

সারা পৃথিবীতে বিগত দুদিনে ২০৫ কোটি টাকা ব্যবসা করেছে ‘সাহো’। আর শুধুমাত্র হিন্দি ভার্সনটির দুদিনের মোট বক্স অফিস কালেকশন ৪৯.৬০ কোটি টাকা। কিন্তু এত করেও ভাঙা গেল না ‘বাহুবলী দ্য কনক্লুসন’-এর রেকর্ড। অথচ ওই ছবির চেয়ে ১০০ কোটি বেশি বাজেটের ছবি ‘সাহো’। তবে যাই হোক না কেন, প্রভাস কিন্তু ‘বাহুবলী’-র পরে সম্পূর্ণ অন্য ইমেজে দর্শকের মন জয় করেছেন। ক্রিটিকরা ‘সাহো’-কে খুব একটা ভালো বলেননি বটে কিন্তু ছবির ব্যবসায় কোনও খামতি নেই।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Saaho first day india collection beats avengers not baahubali the conclusion

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X