scorecardresearch

সদ্য স্বামীকে হারানো রানির সিঁদুরদান, ধারাবাহিকে নতুন মোড়

Serial Update: সন্দীপ্তা সেন ও রাহুল বন্দ্যোপাধ্যায় অভিনীত ধারাবাহিক ‘আয় খুকু আয়’-এর গল্পে আসতে চলেছে এমন একটি ঘটনা যা হয়তো কেন্দ্রীয় দুই চরিত্রকে একই লক্ষ্যের দিকে নিয়ে যাবে।

Sandipta Sen Rahul Banerjee starrer Aye Khuku Aye serial new twist
'আয় খুকু আয়' ধারাবাহিকে সন্দীপ্তা সেন। ছবি সৌজন্য: সান বাংলা

Bengali Serial: ‘আয় খুকু আয়’ ধারাবাহিকের গল্পে আসতে চলেছে একটি নতুন মোড় যার সূত্রপাত ঘটবে ২৪ নভেম্বরের মহা-এপিসোডে। সান বাংলা-র এই ধারাবাহিকটি শিশুকন্যাদের সামাজিক নিরাপত্তা ও সমানাধিকারের কথা বলে। প্রধান চরিত্রে রয়েছেন সন্দীপ্তা সেন ও রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। ২৪ নভেম্বর রাত নটায় মহা-এপিসোডে দেখা যাবে, গ্রামের মন্দিরে আচমকাই রানির (সন্দীপ্তা) মাথায় সিঁদুর পরিয়ে দেবে আবির (রাহুল)।

বিষয়টা হবে এমন যে সদ্য স্বামীকে হারিয়ে শোকগ্রস্থ রানি তার গ্রামের বাড়িতে ফিরে যায়, শাশুড়ি মায়ের সঙ্গে। সেখানকার মন্দিরে মৃত স্বামীর আত্মার শান্তির কামনায় দরিদ্রভোজনের আয়োজন করে রানি। একদিকে সদ্যোজাত কন্যাসন্তানকে হারানোর শোক, অন্যদিকে স্বামীর মৃত্যু– এই দুই আঘাতে রানি মানসিকভাবে অত্যন্ত বিপর্যস্ত।

Aye Khuku Aye poster
‘আয় খুকু আয়’ পোস্টার।

আরও পড়ুন: জয়ললিতার লুকে কঙ্কনা রানাওয়াত, চমকে দিলেন অভিনেত্রী

রানির গ্রাম কালোসোনাপুরে সেই দিনই এসে পৌঁছয় আবির। তার পালিত কন্যা খুকু-ই যে রানির হারিয়ে যাওয়া মেয়ে, তা রানি অথবা আবির দুজনের কেউই জানে না। অটিজমে আক্রান্ত আবিরের সঙ্গে রানির দেখা হয়েছে এর আগে বেশ কয়েকবার কিন্তু রানিই যে খুকুর মা, সেই তথ্যটি তার অজানা। কালোসোনাপুরের মন্দিরে ঘটনাচক্রে দুজনেই একই সময়ে গিয়ে উপস্থিত হয়। রানিকে এর আগে কখনও নিরাভরণ সাদা শাড়িতে দেখেনি আবির। রানিকে ওইভাবে দেখে বেশ অবাক হয় সে।

মন্দিরে ওই সময়েই এসে পৌঁছয় এক দম্পতি, প্রতিমার সামনেই মেয়েটির মাথায় সিঁদুর পরিয়ে দেয় ছেলেটি। অটিস্টিক আবির সিঁদুরদান বিষয়টির সম্পর্ক একেবারেই অবহিত নয়। কিন্তু এই আচারটি কোনও কারণে তার মনে দাগ কাটে। সে খুশি হয়। তার পরেই এক মুঠো সিঁদুর নিয়ে পরিয়ে দেয় রানির মাথায়। আবির জানে না হিন্দু ধর্মাবলম্বীদের কাছে, কোনও মেয়ের মাথায় সিঁদুর দেওয়ার তাৎপর্য কী।

আরও পড়ুন: টেলিপর্দার নতুন জুটি স্বস্তিকা-ক্রুশল, আসছে ‘কী করে বলব তোমায়’

বৈধব্য কী তা আবির বোঝে না, পাশাপাশি এটাও বোঝে না যে সদ্য স্বামী হারানো কোনও শোকগ্রস্থ নারীর মাথায় আচমকা সিঁদুর দিলে তা কতটা তীব্র অভিঘাত সৃষ্টি করতে পারে সেই নারীর মনে। বিহ্বল রানি সঙ্গে সঙ্গেই আবিরকে আঘাত করে। সে জানেও না যে এই মানুষটিই তার হারিয়ে যাওয়া মেয়েকে নিজের মেয়ের মতো করেই যত্নে বড় করে তুলছে।

এই ঘটনার পরে কি সেই সত্যি সামনে আসবে নাকি আরও বহুদিন রানি তার হারানো মেয়েকে খুঁজতে থাকবে? গ্রামের মন্দিরে সর্বসমক্ষে রানির মাথায় সিঁদুর পরিয়ে দেওয়া নিয়ে কি নতুন কোনও জটিলতা তৈরি হবে? এমন বিবিধ প্রশ্ন তুলেই শুরু হতে চলেছে ধারাবাহিকের গল্পের নতুন ট্র্যাক।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Sandipta sen rahul banerjee starrer aye khuku aye serial new twist