বড় খবর

রাজু বন গয়্যা জেন্টলম্যান থেকে জিরো, করোনা সতর্কতায় শাহরুখের ফিল্মি উপায়

পাঁচ মিনিটের লম্বা একটি ভিডিওতে, শাখরুখ খান তাঁর কল হো না হো, রইস, বাজিগর, ফ্যান, রাজু বন গয়া জেন্টলম্যান, ইয়েস বস এবং ওম শান্তি ওম-এর ছবির বিভিন্ন গান এবং দৃশ্যে অভিনয় করেছেন।

শাহরুখ খামের ট্রেডমার্ক স্টাইলে করোনা সতর্কতা।

লকডাউন হওয়ার প্রায় কয়েকঘন্টা পরে বলিউড তারকারা বারান্দায় এসে জরুরী পরিষেবা প্রদানকারী মানুষদের অভিবাদন জানিয়ে হাততালি দিয়েছেন। রবিবারই শাহরুখ খান একটি ভিডিয়ো রিলিজ করেছেন, যেখানে তথ্যের সঙ্গে রয়েছে, কিং খানের ট্রেডমার্ক রসবোধ। করোনাভাইরাসের সতর্কতার উদ্দেশেই এই ভিডিয়ো।

পাঁচ মিনিটের লম্বা একটি ভিডিওতে, শাখরুখ খান তাঁর কল হো না হো, রইস, বাজিগর, ফ্যান, রাজু বন গয়া জেন্টলম্যান, ইয়েস বস এবং ওম শান্তি ওম-এর ছবির বিভিন্ন গান এবং দৃশ্যে অভিনয় করেছেন।

টুইট করে ভিডিয়োর ক্লিপে শাহরুখ লিখেছেন, ”ইনশাআল্লাহ, #জনতা কার্ফু ভাইরাস না ছড়াতে সাহায্য করবে। তাই আমাদের এটা মেনে চলা প্রয়োজন। হাততালি জরুরী পরিষেবার মানুষগুলোর উত্সাহ বাড়াবে। যাঁরা সারাক্ষণ কাজ করে চলেছেন তাদের প্রতি কৃতজ্ঞ।”

আরও পড়ুন, কণিকা কাপুরের সঙ্গে পার্টিতে উপস্থিত ২৬৬ জন, নমুনা পরীক্ষায় মিলল না করোনার অস্তিত্ব

ভিডিয়ো শুরু হচ্ছে যেখানে শাহরুখ খান, তাঁর ভক্তদের অনুরোধ করছেন বাড়িতে থাকতে এবং বলছেন বাড়িতে বসে প্রয়োজন হলে গিটার শিখুন।কিং খান প্রায় গিটারটা হাত থেকে ফেলেই দিচ্ছিলেন, ”কোনওরকমে ধরে তিনি বললেন, আমার মনে হয় যখন ঘরবন্দী তখন বাড়িতে বসে অনেককিছু করার রয়েছে। ভালবাসার মানুষদের পাশে থাকার সুযোগ করে দেয়। কিন্তু এতটাও কাছে নয়, কিছুটা দুরত্ব বজায় রেখে। নিজের কোন শখ, যা চিরকার তুমি করতে চেয়েছ কিন্তু সময় হয়ে ওঠেনি, এই ধরো আমার মতো, গিটার কিংবা অন্যকিছু।”

ভিডিয়োর শেষের দিকে, শাহরুখ বলছেন, তাঁর মা সবসময় বলতেন অনিশ্চিত সময়ে ”বেসিকে ফিরে যেতে” এবং তিনি বিশ্বাস করেন সম্প্রতি যে মহামারী চলছে তাতে সাধারণ বিষয়ও মানুষকে আতঙ্ক দিচ্ছে।

পরবর্তীতে তিনি জানিয়েছে, যেভাবেই হোক করোনাভাইরাসের লক্ষণে সতর্কতা নিতে হবে ও আগে থেকে সুরক্ষিত থাকার ব্যবস্থা করতে হবে। পুরোটাই তিনি বলেছেন, তাঁর ছবির সাহায্যে। একের পর এক ছবির সংলাপে নিজের ট্রেডমার্ক বজায় রেখেই বার্তা দিয়েছেন বলিউড বাদশা।

আরও পড়ুন, লকডাউনে দর্শকের জন্য সাম্প্রতিক ছবির প্রিমিয়ার হইচইয়ে

কীভাবে নিজেকে আইসোলেটেড রাখবেন,নিজের ছবি জিরো-র শেষদৃশ্য দিয়ে বুঝিয়েছেন তিনি। যেখানে একটি বড় ঘরে ছবির চরিত্র এক কোণায় বসে থাকে।

কোভিড-১৯ নিয়ে সমস্ত মিথ্যে খবর এড়িয়ে চলতে বলেছেন তিনি। ভিডিয়ো শেষ করতে করতে ভক্তদের সঠিক তথ্য রাজ্য সরকারের কাছ থেকে নিতে অনুরোধ করেছেন। ভিডিয়োর শেষে জানানো হয়েছে, ভিডিয়োটি তৈরির সময়ে সমস্তরকম বিধিনিষেধ মেনে নেওয়া হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shah rukh khan takes filmy route to spread awareness about coronavirus

Next Story
লকডাউনে দূষণমুক্ত মুম্বই, প্রমাণ জুহির ‘ডলফিন ভিডিয়ো’juhi dolphins
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com