scorecardresearch

‘পাঠান’ নিয়ে বিতর্ক তুঙ্গে, KIFF মঞ্চ থেকেই নিন্দুকদের হুঙ্কার ছাড়লেন শাহরুখ

কলকাতায় এসে কী বললেন শাহরুখ?

‘পাঠান’ নিয়ে বিতর্ক তুঙ্গে, KIFF মঞ্চ থেকেই নিন্দুকদের হুঙ্কার ছাড়লেন শাহরুখ
KIFF-এ বাদশা শাহরুখ খান- এক্সপ্রেস ফটোঃ পার্থ পাল

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শাহরুখের অপেক্ষায় ছিলেন সকলে। আর তিনি আসতেই দর্শক আসনের সেই উচ্ছাস দেখার মত। একটাই দাবি সকলের, একটা ডায়লগ বলে দিন স্যার। আর শাহরুখ, ভক্তদের অনুরোধ তিনি ফেলতে পারেন?

কিছুদিন ধরে পাঠান নিয়ে শোরগোল তুঙ্গে। বিশেষ করে বেশরম রং রিলিজ করার পর থেকেই যেন তুমুল বিতর্ক। বিশেষ করে দীপিকার পোশাক নিয়েই চরম উত্তেজনা। এরই মাঝে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চ থেকে পজিটিভিটির ব্যাখ্যা দিলেন শাহরুখ। আজ প্রায় দুইবছর আসেননি কলকাতায়, আর এসেই আবেগে ভাসলেন বাদশাহ। সিনেমা নিয়ে নেতিবাচক প্রভাব ছড়াচ্ছে সোশ্যাল মিডিয়া। বললেন, “সামাজিক মাধ্যমের ভূমিকা এখন বিরাট। সোশ্যাল মিডিয়ার প্রসার সিনেমাকে নেতিবাচক ভাবে প্রভাবিত করবে এই বিশ্বাসের বিপরীতে, আমি বিশ্বাস করি সিনেমার এখন আরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে”।

shah rukh khan, kiff, kolkata, shahrukh kolkata film festival, bengali films, শাহরুখ খান, বাংলা সিনেমা, বাংলা চলচ্চিত্র উৎসব, কলকাতা চলচ্চিত্র উৎসব, KIFF 28
KIFF-এ বাদশা শাহরুখ খান- এক্সপ্রেস ফটোঃ পার্থ পাল

এখানেই শেষ নয়। সোশ্যাল মিডিয়ার প্রভাব দুমরে মুচড়ে দিতে পারে যেকোনও মানুষকে। এর কারণে মানুষের নির্দিষ্ট চিন্তা ভাবনায় ছেদ পরে বলেও দাবি করেন শাহরুখ। বললেন, “সোশ্যাল মিডিয়ার কারণে মানুষের স্বভাব কিংবা আচরণ খুব সংকীর্ণ এবং নির্দিষ্ট দিকে প্রভাবিত হয়। আমি কোথাও পড়েছি, নেগেটিভিটি সোশ্যাল মিডিয়ার গুরুত্ব আরও বাড়িয়ে দেয়। যার কারণে বাণিজ্যিক মূল্য বৃদ্ধি পায়”।

আরও পড়ুন [ ‘রানিকে পটিয়ে বাংলা শিখেছি…’, KIFF-এর মঞ্চে বিরাট স্বীকারোক্তি শাহরুখের ]

শাহরুখের ডায়লগ শুনতে উদগ্রীব সকলে। ভক্তদের শান্ত করিয়েই তিনি বললেন, আপনি কুরসি কি পেটি বাঁধ লো, মসম বদলনে ওয়ালা হ্যা। শুধু তাই নয়, কলকাতায় এসে বিরাট খুশি শাহরুখ। সে তো এই শহরেরই একজন। প্যান্ডেমিকের জন্য বিরাট ছেদ পড়েছিল। অভিনেতা বলেন, “আপনাদের সঙ্গে দেখা হয়নি। কিন্তু চারিদিক তথা পৃথিবী এখন সুস্থ। আমি ভীষণ খুশি। তাই যেটা বলতে চাই, যারা আমার মত পজিটিভ মানুষ, আমি আপনি সকলে – ‘অভি জিন্দা হ্যা’”। সম্পূর্ণ কথার মধ্যে দিয়েই কি ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চ থেকে হুংকার দিলেন শাহরুখ?

আরও পড়ুন [ KIFF-এর মঞ্চে দাদা-শাহরুখ সাক্ষাৎ, কিং খানকে বিরাট বার্তা দিলেন সৌরভ ]

পাঠান ছবির এই ডায়লগ দিয়েই বোঝালেন তিনি ফুল ফর্মে তৈরি। যাই হয়ে যাক না কেন, তিনি নিজের জায়গা ছেড়ে নড়বেন না। এখন শুধুই রিলিজের অপেক্ষা। এদিকে শাহরুখ না আসা পর্যন্ত উদ্বোধন হয়নি এই অনুষ্ঠানের। দিদি মমতা বন্দ্যোপাধ্যায় নিজে গিয়ে নিয়ে এলেন বাদশাকে। দিদি ডেকেছেন বলে কথা, শাহরুখ আসবেন না? এও আবার হয় নাকি। একে একে অমিতাভ বচ্চন, জয়া বচ্চন এবং শাহরুখ, রানী মুখোপাধ্যায় সকলে মিলে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের শুভারম্ভ করলেন।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Shah rukh shared positive messege among pathan shoot in kiff