খুল্লনাকে শিবের অভিশাপ! ধারাবাহিকে আসছে শিবরাত্রি-র বিশেষ এপিসোড

বিভিন্ন উৎসব উপলক্ষেই বাংলা ধারাবাহিকে বিশেষ এপিসোডের পরিকল্পনা করা হয়। এবছরের শিবরাত্রির তিথিতে টেলিপাড়ার আয়োজন এক নজরে।

Shivratri special episodes in Colors Bangla Mongol Chondi and other serials
'মঙ্গলচণ্ডী' ধারাবাহিকে খুল্লনার ভূমিকায় অদ্রিজা রায়। ছবি সৌজন্য: কালারস বাংলা
কালারস বাংলা-র ‘মঙ্গলচণ্ডী’ ধারাবাহিকে শিবরাত্রি উপলক্ষে রয়েছে একটি বিশেষ এপিসোড। শিবের পুজোয় মারাত্মক ত্রুটির কারণে খুল্লনাকে অভিশাপ দেবেন মহাদেব তবে মা চণ্ডীর কৃপায় সেই অভিশাপ লঘু হবে– এমনই একটি গল্প নিয়ে আসছে শিবরাত্রির বিশেষ এপিসোডটি। তবে এই ধারাবাহিকটি ছাড়াও অন্যান্য বেশ কিছু ধারাবাহিকে শিবরাত্রির উপলক্ষে বিশেষ কিছু না কিছু থাকছে দর্শকের জন্য।

যাঁরা চণ্ডীমঙ্গল-এর গল্পগুলি পড়েছেন অথবা যাঁরা নিয়মিত কালারস বাংলা-র ধারাবাহিকটি দেখেন, তাঁরা জানেন খুল্লনা ও ধনপতির গল্পটি পুরোপুরিই দেবতাদের দ্বারা নির্ধারিত। দেবী চণ্ডী ও মহাদেবের দেওয়া বরে ও অভিশাপে গল্পের মোড় ঘুরে যায়।

আরও পড়ুন: আসছে ‘দুই’ ‘কাদম্বিনী’! দুই চ্যানেলে একই ‘নামের’ দুই ধারাবাহিক

শিবরাত্রির জন্য ধারাবাহিকে সম্প্রচার হবে যে গল্পটি, সেটি দেখে নেওয়া যাক এক নজরে–

দেবরাজ ইন্দ্র তার ছেলে মালাধরের উপর দায়িত্ব দেয় খুল্লনার বিভ্রম ঘটাতে, যাতে সে শিবপুজোর জন্য লাল ফুল তোলে। মহাদেব লাল ফুল গ্রহণ করেন না। তাই বিভ্রমের বশে মহাদেবের পুজোর সময় তাঁকে লাল ফুল নিবেদন করলে, খুল্লনাকে অভিশাপ দেন মহাদেব যে সে ধনপতিকে হারাবে। কিন্তু দেবী চণ্ডী মহাদেবকে বলেন যে এতে খুল্লনার কোনও দোষ নেই, অপরাধী আসলে মালাধর। মহাদেব বুঝতে পারেন যে তিনি ক্রোধের বশে তাড়াহুড়ো করে ফেলেছেন। তাই তিনি অভিশাপটি লঘু করে দেন। অর্থাৎ ধনপতি-খুল্লনার মধ্য়ে বিচ্ছেদ হবে কিন্তু শেষমেশ ধনপতি আবার খুল্লনার কাছেই ফিরে আসবে। মহাদেব এর পরে মালাধরকে অভিশাপ দিয়ে বলেন তাকে খুল্লনার সন্তান হিসেবে মর্ত্যে জন্ম নিতে হবে আর তার মুক্তি তখনই ঘটবে যখন খুল্লনাকে যে কারণে মর্ত্যে পাঠানো হয়েছে, সেই কাজটি সম্পূর্ণ হবে।

আরও পড়ুন: ‘শ্রীময়ী’-র জীবনে আসছে বিশেষ কোনও মানুষ

সব মিলিয়ে বেশ জমজমাট হতে চলেছে এই ধারাবাহিকের শিবরাত্রি স্পেশাল এপিসোডগুলি। সোম থেকে শনি সন্ধ্যা ৭.৩০টায় সম্প্রচার হয় এই ধারাবাহিক। তবে শুধু ‘মঙ্গলচণ্ডী’ নয়, ‘নিশির ডাক’ ও ‘কনক কাঁকন’, কালারস বাংলা-র এই দুটি ধারাবাহিকেও শিবরাত্রি উপলক্ষে গল্পে নতুন মোড় আসতে চলেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shivratri special episodes in colors bangla mongol chondi and other serials

Next Story
সেরা ‘কৃষ্ণকলি’, দ্বিতীয় স্থানে ফিরল ‘ত্রিনয়নী’Bengali Television serial TRP Trinayani
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com