আসছে ‘দুই’ ‘কাদম্বিনী’! দুই চ্যানেলে একই ‘নামের’ দুই ধারাবাহিক

স্টার জলসা ও জি বাংলা, দুই চ্যানেলেই আসছে কাদম্বিনী। দুটি আলাদা ধারাবাহিক কিন্তু নাম এক। প্রোমো ও টিজারে চাঞ্চল্য নেটপাড়ায়

By:
Edited By: Shanoli Debnath Kolkata  Updated: February 20, 2020, 10:06:37 AM

একই সঙ্গে, ঘণ্টাখানেকের ব্যবধানে স্টার জলসা ও জি বাংলা-র সোশাল মিডিয়া পেজে এল ‘কাদম্বিনী’। অর্থাৎ বাংলার দুই প্রথম সারির বিনোদন চ্যানেল একই নামের দুটি ধারাবাহিক শুরু করতে চলেছে আর কিছুদিনের মধ্যেই। জি বাংলা-র ধারাবাহিকটি প্রথম মহিলা গ্র্যাজুয়েট ও চিকিৎসক কাদম্বিনী গঙ্গোপাধ্যায়ের বায়োপিক। কিন্তু স্টার জলসা-র ধারাবাহিকটি ঠিক কী নিয়ে তা এখনও রহস্য।

জি বাংলা-র জনপ্রিয় ধারাবাহিক ‘বকুলকথা’-র সম্প্রচার শেষ হয়েছে গত ১ ফেব্রুয়ারি। তার ১৭ দিন পরেই প্রকাশ্যে এল ডক্টর কাদম্বিনী গঙ্গোপাধ্যায়ের চরিত্রে অভিনেত্রী ঊষসী রায়ের লুক। এই প্রথম কোনও পিরিয়ড এবং কিংবদন্তি চরিত্রে অভিনয় করতে চলেছেন ঊষসী।

আরও পড়ুন: ওর তুল্য অভিনেতা টালিগঞ্জে কেউ ছিল না: বুদ্ধদেব দাশগুপ্ত

অন্যদিকে একই দিনে অর্থাৎ ১৮ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টা নাগাদ স্টার জলসা-র সোশাল মিডিয়া পেজে এল একটি টিজার– ‘আসছে ধারাবাহিক কাদম্বিনী’। জি বাংলা-র প্রোমো এবং স্টার জলসা-র টিজার কিছুক্ষণ আগে-পরে আসায় ধন্দে পড়ে গিয়েছেন দর্শকের একাংশ। তাঁদের অনেকেই সোশাল মিডিয়া পেজে এসে প্রশ্ন করছেন যে আসলে কোন চ্যানেলে আসছে ‘কাদম্বিনী’। নীচে রইল স্টার জলসা-র টিজার–

আরও পড়ুন: কমল হাসানের শুটিংয়ে ভয়াবহ দুর্ঘটনা, নিহত ৩

একই নামের দুটি ধারাবাহিক দুই চ্যানেলে প্রায় একই সময়ে শুরু হতে চলেছে, এটা সত্যিই বেশ অবাক করা বিষয়। দর্শকের অনেকে মনে করছেন যে নাম এক যখন, তখন বিষয়বস্তুও হয়তো এক। কিন্তু টেলিপাড়া সূত্রের খবর, দুটি ধারাবাহিকের গল্প আলাদা। তবে স্টার জলসা-র ‘কাদম্বিনী’ ধারাবাহিকটিও সম্ভবত একটি পিরিয়ড ধারাবাহিক হতে চলেছে।

জি বাংলা-র ‘কাদম্বিনী’-র প্রোমোটি লঞ্চ হতেই সাড়া পড়ে গিয়েছে সোশাল মিডিয়ায়। ডক্টর কাদম্বিনী গঙ্গোপাধ্যায় ও চন্দ্রমুখী বসু ছিলেন ব্রিটিশ অধ্যুষিত ভারতের এবং তৎকালীন সমগ্র ব্রিটিশ সাম্রাজ্যের প্রথম দুই মহিলা গ্র্যাজুয়েট। সেটা ১৮৮৩ সাল। এর পরে ১৮৮৬ সালে বেঙ্গল মেডিকেল কলেজ থেকে চিকিৎসাশাস্ত্রে স্নাতক হন কাদম্বিনী গঙ্গোপাধ্যায়। তিনি ও আনন্দী গোপাল জোশি এদেশের প্রথম মহিলা মেডিকাল প্র্যাকটিশনার।

এর পরে কাদম্বিনী গঙ্গোপাধ্যায় চিকিৎসাশাস্ত্রে উচ্চশিক্ষার জন্য ব্রিটেনে পাড়ি দেন। ১৮৯২ সালে দেশে ফেরেন এবং ধীরে ধীরে প্রাইভেট প্র্যাকটিস শুরু করেন। জি বাংলার প্রোমোতে তাই ১৮৯২ সালটির উল্লেখ রয়েছে। দেখে নিতে পারেন প্রোমোটি নীচের লিঙ্কে ক্লিক করে–

আরও পড়ুন: ‘শ্রীময়ী’-র জীবনে আসছে বিশেষ কোনও মানুষ

এখন প্রশ্ন হল, দুই চ্যানেলে একই নামের দুটি ধারাবাহিক কেন এবং তাও একই সময়ে? নিছক কাকতালীয় বিষয় না হওয়ারই কথা। কারণ বাংলা টেলিজগতে কোনও ধারাবাহিকের কাজ শুরু হলে তার সম্পর্কে ইন্ডাস্ট্রির অভ্যন্তরের সকলেই অবহিত থাকেন। আর এটা কখনোই হওয়া সম্ভব নয় যে দুটি চ্যানেলেই কাদম্বিনী গঙ্গোপাধ্যায়ের বায়োপিক সম্প্রচার হবে।

অর্থাৎ স্টার জলসা এখনও যে ধারাবাহিকটি নিয়ে রহস্য রেখেছে, সেই ধারাবাহিকটি সম্পূর্ণ ভিন্ন বিষয়বস্তুর উপর ভিত্তি করে, এমনটা হওয়ার সম্ভাবনা ৯৯ শতাংশ। কিন্তু একই সময়ে টিজারটি লঞ্চ করার সঙ্গে সঙ্গে দর্শকের মধ্যে তুমুল কৌতূহল তৈরি হল। এর পরে যখন স্টার জলসা-র ধারাবাহিকের প্রোমোটি লঞ্চ হবে এবং ধারাবাহিকটি সম্পর্কে একটু বিশদে জানা যাবে তখন আগ্রহ আরও একধাপ বাড়বে। আপাতত স্টার জলসা-র প্রোমোর অপেক্ষায় টেলিপাড়া এবং দর্শক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Star jalsha zee bangla launching two bengali serials of same name kadambini

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X