বড় খবর

‘বঙ্গবন্ধু’ বায়োপিক: পর্দায় হাসিনা নুসরত, মুজিবুরের ভূমিকায় কে জানেন?

ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় তৈরি হবে ‘বঙ্গবন্ধু’। আগামী ১৭ মার্চ শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ। এই মুজিববর্ষের শুরু থেকেই শুটিং শুরু হবে বায়োপিকের।

bangabandhu
ছবিতে শেখ হাসিনার ভূমিকায় অভিনয় করবেন নুসরত ফারিয়া।

আগেই জানা গিয়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে, তাঁকে নিয়ে ছবি তৈরি করতে চলেছেন পরিচালক শ্যাম বেনেগাল। এবারে প্রকাশ্যে এল চরিত্রাভিনেতাদের নাম। ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় তৈরি হবে ‘বঙ্গবন্ধু’। আগামী ১৭ মার্চ শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ। এই মুজিববর্ষের শুরু থেকেই শুটিং শুরু হবে বায়োপিকের।

২০১৭ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় ঘোষণা করা হয়েছিল, বঙ্গবন্ধু’র উপর ছবি তৈরি করা হবে। ছবির বাজেটের প্রায় ৪০ শতাংশ খরচ দেবে ভারত। ছবির চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে ৫০ জন অভিনেতার নাম প্রকাশ করেছে। সেখান থেকেই জানা গিয়েছে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করবেন আরেফিন শুভ। মুজিব কন্যা ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে দেখা যাবে নুসরত ফারিয়াকে।

bangabandhu
বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে ৫০ জন অভিনেতার তালিকা।

আরও পড়ুন, বার্লিনে শ্রেষ্ঠত্বের শিরোপা গৃহবন্দী ইরানি পরিচালকের

নুসরত, হাসিনার ছোটবেলার চরিত্রে অভিনয় করছেন। বড়বেলার হাসিনার চরিত্রে দেখা যাবে অভিনেত্রী জান্নাতুল সুমাইয়াকে। বঙ্গবন্ধুর মা, শেখ সায়েরা খাতুনের চরিত্রে অভিনয় করছেন দিলারা জামান এবং হোসেন শহীদ সোহরাওয়ার্দী চরিত্রে রয়েছে অভিনেতা তৌকির আহমেদের নাম।

এছাড়াও ফজিলাতুন্নেসার ভূমিকায় দেখা যাবে নুসরত ইমরোজ তিশাকে। ফেরদৌস আহমেদ রয়েছেন তাজউদ্দিন আহমেদের চরিত্রে। মোস্তাফিজুর ইমরান নুর পর্দায় শেখ মুনিরের ভূমিকায় অভিনয় করবেন। মিশা সওদাগর অভিনয় করছেন জেনারেল আইয়ুব খানের ভূমিকায়।

nusrat arefin
নুসরত ফারিয়া ও আরেফিন শুভ। ফোটো- ইনস্টাগ্রাম

আরও পড়ুন, রজঃস্বলা না হলে তবেই রুগী দেখতে পাবেন কাদম্বিনী

বাংলাদেশের মুক্তি যুদ্ধের পুরোধা ছিলেন শেখ মুজিবুর রহমান। প্রায় ৩৫ কোটি টাকা খরচ করে তাঁর উপর তৈরি হতে চলেছে তথ্যচিত্র ‘বঙ্গবন্ধু’। বলা বাহুল্য, ১৯৭১-এর মুক্তিযুদ্ধের বিবরণ থাকবে ছবিতে। আর্ট ডিরেকশনে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর শ্যাম বেনেগালের কন্যা পিয়া বেনেগাল।

২০২১ সালের ১৭ মার্চের আগেই ছবিটি শেষ করার পরিকল্পনা রয়েছে পরিচালকের। বাংলাদেশের বিভিন্ন জায়গায় শুটিং হবে এই ছবির এবং বাংলা ভাষাতেই তৈরি হচ্ছে ‘বঙ্গবন্ধু’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shyam benegals bangabandhu biopic nusrat faria is going to play sheikh hasin

Next Story
রাজের ‘ধর্মযুদ্ধ’ এগিয়ে গেলDharmajuddha
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com